রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মাথায় পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হত্যার হুমকি  » «   স্কুলের ঘন্টা বাজালেন রুহানি!  » «   উল্টো পথে প্রতিমন্ত্রীর গাড়ি: অর্ধশত যানবাহনকে জরিমানা  » «   বিএনপি কর্মীকে কুপিয়ে হত্যা  » «   সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ: চেয়ারম্যানসহ আসামি ৭  » «   ‘আলোচনার মাধ্যমে রোহিঙ্গা সমস্যা সমাধান সম্ভব’  » «   রোহিঙ্গাদের গণধর্ষণের প্রমাণ পেয়েছে জাতিসংঘ  » «   অবশেষে রিয়ালের স্বস্তির জয়  » «   সিরিজ বাঁচিয়ে রাখতে চায় অস্ট্রেলিয়া  » «   বালাগঞ্জে গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষন সম্পন্ন  » «   তখনও প্রসবকালীন রক্ত ঝরছে তার শরীর থেকে  » «   টাঙ্গাইলে চলছে ভোটগ্রহণ  » «   কিশোরী স্কুলছাত্রীদের যৌনদাসী বানিয়ে রাখেন কিম!  » «   বুদ্ধি কমিয়ে দিচ্ছে যে খাবার  » «   আইফোনের তুলনায় পাঁচ গুণ সস্তা টাইগাফোন  » «  

যে ৩ কারণে হিন্দু মেয়েরা শিবের মতো স্বামী চান



যে ৩ কারণে হিন্দু মেয়েরা শিবের মতো স্বামী চান

নিউজ ডেস্ক: সব চাহিদা কি আর পূর্ণ হয়? তবু হিন্দু মেয়েরা ঈশ্বরের কাছে স্বামী চাইলেই সব সময়ে শিব ঠাকুরের মতোই চান। বাংলার গ্রাম, শহরে অবিবাহিত হিন্দু মেয়েদেরই তাই বেশি বেশি করে শিব ঠাকুরের ভক্ত হতে দেখা যায়। একটাই প্রার্থনা— ‘হে মহাদেব, যেন তোমার মতোই স্বামী পাই।’

সব মেয়েরই স্বপ্নে থাকে আদর্শ স্বামী। শুধু মেয়েরাই নয়, তাদের অভিভাবকরাও চায়, যেন মনের মতো জামাই পায় মেয়ে। মনের মতো মানেটা ঠিক কী? কী কী গুণ থাকতে হবে সেই হবু জামাইয়ের? মায়েদের কাছে প্রশ্ন করা হলে তাঁরা বলবেন, সে যেন মেয়েকে ভালবাসে। মেয়ের খেয়াল রাখে। মেয়ের যত্ন নেয়, সম্মান করে। তার অনুভূতিকে যথাযত মূল্য দেয়। আর যে চাহিদার কথা কোনও মা মুখ ফুটে বলবেন না, সেটা হল— শিবের মতো জামাই যেন মেয়ের কথা শুনে চলে।

এই শিবের মতো স্বামী ঠিক কেমন? জেনে নিন-

১) মহাদেব শিব শান্ত স্বভাবের। আবার তিনি রেগে গেলে প্রলয় ঘটাতে পারেন। মেয়েরাও এমনই বর পছন্দ করেন। শান্ত হবে আবার সঠিক জায়গায় প্রতিবাদ করবে।

২) শিব শান্ত হলেও সাহসী। আর তাই সাহসী পুরুষের প্রতীকই হলেন শিব। মনে রাখবেন, ভীতু ছেলেদের একেবারেই পছন্দ করে না মেয়েরা।

৩) স্ত্রীর প্রতি ভালবাসা কাকে বলে, তা দেখিয়েছেন মহাদেব। পুরাণের বিভিন্ন কাহিনিতেই তার পরিচয় পাওয়া যায়। এটা যে সব মেয়েরই স্বপ্ন— স্বামীর ভালবাসা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: