বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অবশেষে বিপিএলে মাঠে নামছেন মোস্তাফিজ!  » «   ‘গণতন্ত্র অব্যাহত রাখায় অবদান রাখবে সেনাবাহিনী’  » «   সৌদিতে লিফট ছিঁড়ে আহত যুবকের মৃত্যু  » «   নায়করাজই আমাকে তার জীবনী লিখতে বলেছিলেন : ছটকু আহমেদ  » «   জীবনের শেষ চিঠিতে যা লিখে গেলেন এই তরুণী!  » «   ঝরে পড়ার হার অনেক কমেছে: শিক্ষামন্ত্রী  » «   বাংলাদেশ-বার্মা সমঝোতা ২ মাসের মধ্যে বাড়ি ফিরতে শুরু করবে রোহিঙ্গারা  » «   অল্প সময়ের মধ্যেই প্রধান বিচারপতি নিয়োগ দেবেন রাষ্ট্রপতি  » «   আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০  » «   বৃহস্পতিবার সারা দেশে হরতাল  » «   মাদকদ্রব্য বহনকারী প্রাইভেটকার চাপায় নিহত ১  » «   স্কুলজীবনে দেখতে যেমন ছিলেন মিস ওয়ার্ল্ড মানুসী  » «   ইভটিজিং এর প্রতিবাদ করায় হাসপাতালে বাবা ও চাচা  » «   হেলিকপ্টারে উড়ে চট্টগ্রামে মাশরাফি  » «   মাইক্রোবাসের ধাক্কায় প্রাণ গেল তিন মোটরসাইকেল আরোহীর  » «  

যে ৩ কারণে হিন্দু মেয়েরা শিবের মতো স্বামী চান



যে ৩ কারণে হিন্দু মেয়েরা শিবের মতো স্বামী চান

নিউজ ডেস্ক: সব চাহিদা কি আর পূর্ণ হয়? তবু হিন্দু মেয়েরা ঈশ্বরের কাছে স্বামী চাইলেই সব সময়ে শিব ঠাকুরের মতোই চান। বাংলার গ্রাম, শহরে অবিবাহিত হিন্দু মেয়েদেরই তাই বেশি বেশি করে শিব ঠাকুরের ভক্ত হতে দেখা যায়। একটাই প্রার্থনা— ‘হে মহাদেব, যেন তোমার মতোই স্বামী পাই।’

সব মেয়েরই স্বপ্নে থাকে আদর্শ স্বামী। শুধু মেয়েরাই নয়, তাদের অভিভাবকরাও চায়, যেন মনের মতো জামাই পায় মেয়ে। মনের মতো মানেটা ঠিক কী? কী কী গুণ থাকতে হবে সেই হবু জামাইয়ের? মায়েদের কাছে প্রশ্ন করা হলে তাঁরা বলবেন, সে যেন মেয়েকে ভালবাসে। মেয়ের খেয়াল রাখে। মেয়ের যত্ন নেয়, সম্মান করে। তার অনুভূতিকে যথাযত মূল্য দেয়। আর যে চাহিদার কথা কোনও মা মুখ ফুটে বলবেন না, সেটা হল— শিবের মতো জামাই যেন মেয়ের কথা শুনে চলে।

এই শিবের মতো স্বামী ঠিক কেমন? জেনে নিন-

১) মহাদেব শিব শান্ত স্বভাবের। আবার তিনি রেগে গেলে প্রলয় ঘটাতে পারেন। মেয়েরাও এমনই বর পছন্দ করেন। শান্ত হবে আবার সঠিক জায়গায় প্রতিবাদ করবে।

২) শিব শান্ত হলেও সাহসী। আর তাই সাহসী পুরুষের প্রতীকই হলেন শিব। মনে রাখবেন, ভীতু ছেলেদের একেবারেই পছন্দ করে না মেয়েরা।

৩) স্ত্রীর প্রতি ভালবাসা কাকে বলে, তা দেখিয়েছেন মহাদেব। পুরাণের বিভিন্ন কাহিনিতেই তার পরিচয় পাওয়া যায়। এটা যে সব মেয়েরই স্বপ্ন— স্বামীর ভালবাসা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: