মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাতে দেশ ছাড়ছেন মাহমুদউল্লাহ-মুস্তাফিজ  » «   পারিবারিক অশান্তির মূলে পরকীয়া  » «   ‘এই সুমি সেই সুমি’  » «   সুপ্রিম কোর্টের দারস্থ প্রিয়া প্রকাশ  » «   খালেদার শহীদ মিনারে শ্রদ্ধার বিষয়ে যা বললেন আ’লীগ নেতারা  » «   পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজে বই পড়া ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতির কমিটি গঠন শাহাদত সভাপতি রাসেল সম্পাদক  » «   কানাডায় বাংলাদেশি তরুণীর কৃতিত্ব  » «   মাথা না ধুলে ফরজ গোসল হবে?  » «   হোটেলে রুম ফাঁকা নেই, ফিরিয়ে দেয়া হলো মোদিকে  » «   ‘বর্তমান অবস্থায় খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না’  » «   হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের গুলি,আহত ৩০  » «   পোশাক নিয়ে আলোচনায় সোহানা সাবা  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত শহীদ মিনার  » «   চুনারুঘাটে অগ্নিকান্ডে ২টি দোকান পুড়ে ছাই  » «  

যে সমস্যার মুখোমুখি ৩০ বছর বয়সী ‘সিঙ্গেল’ নারীরা



লাইফস্টাইল ডেস্ক :বয়স প্রায় তিরিশ, অথচ এখনও সিঙ্গল। কর্মক্ষেত্রে বেশ সুমানও অর্জন করেছেন। ইচ্ছে হলে একাই বেরিয়ে পড়েন অজানার উদ্দেশ্যে। তা সত্ত্বেও যেন জীবনে শান্তি নেই এই বয়সী নারীদের। যেসব পরিস্থিতি এমন বয়সী ‘সিঙ্গেল’ নারীর জীবন দুর্বিষহ করে তুলতে পারে। আমাদের আজকের এই প্রতিবেদন থেকে জেনে নেয়া যাক সেই কারণগুলি—

# নিজের বেশিরভাগ বন্ধুদেরই বিয়ে হয়ে গেছে। এবং তারা তাদের সংসার জীবনে বেশ ব্যস্ত। স্বাভাবিকভাবেই মাঝে মাঝে একা লাগবে।

# পারিবারিক কোনো অনুষ্ঠানে যেতেই ভয় লাগে। আর তা যদি কোনো বিয়েবাড়ি হয়, সে ক্ষেত্রে তো হয়েই গেল। কারণ সকলে মিলে এবার সেই সিঙ্গেল নারীর ভবিষ্যৎ নিয়ে জল্পনায় বসবেন।

# সোশ্যাল মিডিয়া থেকেও নিজেকে গুটিয়ে নেন অনেক সময়ে। কারণ, ফেসবুক বা ইনস্টাগ্রামে বন্ধুদের একই ধরনের পারিবারিক ছবি। হয় তারা সেজেগুজে কোনো অনুষ্ঠানে গেছে, না হলে আবারও মা হওয়ার ছবি বা সন্তানের ছবি।

# বন্ধুদের সঙ্গে পার্টি করতেও মন চায় না। কারণ, গল্প গড়িয়ে পরিবার-স্বামী-সন্তান, না হলে দজ্জাল শাশুড়িতে গিয়ে শেষ হয়। নিজেকে বেশ ‘আউট অফ প্লেস’ মনে হয়।

# আর কয়েক মাস পেরলেই ৩০ বছরে পা দেবেন। বিয়ে এবার না করলেই নয়, এমনটাই মনে করে পরিবার। কিন্তু আপনি এখনো ভেবে উঠতে পারেননি সে ব্যাপারে। কারণ আপনার এই জীবনে ভালোই আছেন আপনি।

কিন্তু তাতে কি? আশেপাশের মানুষ তো আর তা শুনবেন না। তাই এই বিড়ম্বনার মুখোমুখি হতেই হবে আপনাকে। ‌‌

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: