বুধবার, ১৩ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পেটে গজ রেখে সেলাই: ক্ষতিগ্রস্ত মাকসুদা ৯ লাখ টাকা পাবেন  » «   হোটেলের খাবার খেয়ে অসুস্থ ৩০ শিক্ষার্থী  » «   মাটির নিচে মাইন শনাক্ত করবে বাংলাদেশের রোবট  » «   জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণার আহ্বান তুরস্কের  » «   ফেরদৌসি প্রিয়ভাষিণী ও প্রাণিসম্পদ মন্ত্রীকে দেখতে গেলেন ডেপুটি স্পিকার  » «   বিএনপির বিক্ষোভ সমাবেশ  » «   টয়লেটে গোপনে নগ্ন ছবি তুলে ব্লাকমেইল, আত্মহত্যার চেষ্টা  » «   ও আইসি সম্মেলনে রাষ্ট্রপতি‘মুসলিম দেশগুলোর নিশ্চুপ থাকার সুযোগ নেই’  » «   পত্নীতলায় বিজয় দিবস আন্ত:ইউনিয়ন ভলিবল টুর্ণামেন্টের উদ্বোধন  » «   পত্নীতলার প্রিয় মুখ বিএফডিসি, এর তরুন কমেডিয়ান ইমরান হাসোর আজ জন্মদিন  » «   পত্নীতলায় বাল্যবিবাহ প্রতিরোধে ক্যাম্পেইন অনুষ্ঠিত  » «   রাজশাহীতে ৩ সাংবাদিককে পেটাল ছাত্রলীগ  » «   খালেদার দুর্নীতি নিয়ে ইনুর ওপেন চ্যালেঞ্জ  » «   ফেসবুকে আশঙ্কাজনকহারে বাড়ছে নগ্ন ভিডিও-ছবি  » «   অতিরিক্ত সচিব পদে পদোন্নতি ১২৮ কর্মকর্তার  » «  

যে প্রতিযোগিতা কেড়ে নিচ্ছে মানুষের প্রাণ



as17নিউজ ডেস্ক::
শুক্রবার সকাল ৯টা ৪৬ মিনিট। এলিফ্যান্ট রোডের বাটা সিগনালে ধেয়ে আসছে গাবতলী পরিবহনের (৭ নম্বর) একটি বাস। চোখের পলকে ব্রেক। ছিটকে পড়ার মতো রাস্তায় দাঁড়িয়ে থাকা যাত্রীদের অবস্থা। ২/৩ জন যাত্রী ওঠামাত্র সর্বশক্তি দিয়ে আবার গাড়ি টানতে লাগলেন চালক।
কয়েক সেকেন্ডে বাসটি চলে এলো কাটাবন মোড়, থামতে না থামতেই বাস থেকে হেলপার বললেন- জলদি নামেন, জলদি নামেন, যাত্রীরাও দিশা না পেয়ে কোনমতে লাফিয়ে নামলেন। এবার চালকের উদ্দেশে হেলপার বললেন- ‘আগে বাড়ান আগে বাড়ান’, সঙ্গে পেছনের দিকে তাকাচ্ছেন, কারণ আরও একটি ৭নম্বর বাস আসছে। এবার বুঝা গেল পেছনের বাসটির সঙ্গে এই বাসটি পাল্লা দিচ্ছে, যাতে করে পথের সব যাত্রীগুলো একা নিতে পারেন।
এবার শাহবাগ মোড়, যেহেতু শুক্রবার তাই রাস্তাও ফাঁকা, আর এ বাসটিও কোন দিকে না তাকিয়ে সোজা টান, এতক্ষণে বাসের যাত্রীদের দম বন্ধ হয়ে আসার মতো অবস্থ। এর পর মৎস ভবন পর্যন্ত বাসটি এলো ঝড়ের বেগে। ২জন যাত্রী ওঠার পরই এক টানে পল্টন মোড় এসে গুলিস্তান এর দিকে টার্ন করলো বাসটি। খুব জোরে ঘুরতে গিয়ে বাসটি পল্টি খেতে চাইলো- কোনমতে নেমে যাত্রীরা বলতে লাগলেন আল্লাহ বাঁচাইছে। তাদের মধ্যে একজন বিডি টুয়েন্টিফোর লাইভ ডটকমের এই প্রতিবেদক।
রাস্তা খালি পেলেই এভাবে বেপরোয়া হয়ে যান গাড়ি চালকরা। তারা প্রতিযোগিতায় নামেন, আর দুর্ঘটনায় প্রাণ হারায় সাধারণ মানুষ।
২০১৪ সালে ২৯ নভেম্বর দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ হারান সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী। রাজধানীর কারওয়ান বাজারে বাস থেকে নামার সময় পেছন থেকে আসা অপর একটি বাসের ধাক্কায় ঘটনাস্থলেই মারা যান তিনি।
রাজধানীর কমলাপুরে গত বছরের ৮ ডিসেম্বর প্রাণ হারান অজ্ঞাতপরিচয় এক নারী। কমলাপুর রেল স্টেশনের সামনে রাস্তা পার হওয়ার সময় বলাকা পরিবহনের দুটি বাসের পাল্লাপাল্লিতে এ দুর্ঘটনা ঘটে।
২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি মালিবাগ থেকে আসা সুপ্রভাত পরিবহনের একটি গাড়ি (ঢাকা মেট্রো জ-১১-১৯২৬) মেরুল বাড্ডায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের ওপর উঠে যায়। এতে সেখানে আগে দাঁড়িয়ে থাকা দুই যুবক গাড়ির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান।
এরকম অসংখ্যা ঘটনা রয়েছে- শুধুমাত্র চালক ও হেলপারদের খামখেয়ালীতে বহু মূল্যবান জীবনের ইতি ঘটেছে। এ ধরণের অপমৃত্যু থেকে রক্ষা পেতে এখনই আনইশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করছেন রাজধানীবাসী।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: