মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিরোধী দলীয় উপনেতা হলেন রওশন এরশাদ  » «   সিলেট যাত্রীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস বিমানের  » «   ১ এপ্রিল থেকে সব কোচিং সেন্টার বন্ধ  » «   সুবর্ণচরে গণধর্ষণ: আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন  » «   ‘১১ বছর বয়সে বাবা আমাকে নিষিদ্ধপল্লীতে বিক্রি করে দেন’  » «   আকস্মিক ঢাকার কূটনৈতিক পাড়ায় ২৪ ঘন্টার রেড অ্যালার্ট জারি  » «   নির্বাচনে রাশিয়া-ট্রাম্প আঁতাতের প্রমাণ মেলেনি মুলারের তদন্তে  » «   ১২ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে স্বাধীনতা পদক দিলেন প্রধানমন্ত্রী  » «   এবার ক্যালিফোর্নিয়ায় মসজিদে আগুন, চিরকুট উদ্ধার  » «   ফাঁকা বাসে ভয়ঙ্কর ফাঁদ, টার্গেট কম বয়সী নারী যাত্রী  » «   রিমান্ডে বিমানবালা: যেভাবে হয় সৌদি আরব থেকে স্বর্ণ আনার চুক্তি  » «   আজ ভয়াল ২৫ মার্চ, গণহত্যার স্বীকৃতি চায় বাংলাদেশ  » «   সিলেটের আতিয়া মহলে অভিযান: দুই বছরেও আসেনি চার্জশিট  » «   বাড়ছে দূতাবাস, গুরুত্ব পাচ্ছে অর্থনৈতিক কূটনীতি  » «   একাত্তরের গণহত্যা আন্তর্জাতিক ফোরামগুলোতে তুলবে জাতিসংঘ  » «  

যে তিন খাবার প্রতিদিন খাওয়া উচিত



লাইফ স্টাইল ডেস্ক:: উজ্জ্বল ত্বক, ওজন কমাতে কিংবা হজমের জন্য আমরা কতকিছুই না করি। যাই করি না কেন- প্রথমেই দরকার স্বাস্থ্যকর ও সুষম খাবার। নিচের খাবারগুলো দিনে অন্তত একবার খেলে আপনার উল্লিখিত লক্ষ্যগুলো পূরণ হবে।

১। সবুজ শাকসবজি
পালং শাক, পাতা কপি, তাজা লেটুস পাতার মতো শাকসবজিগুলো খাবার তালিকায় চমৎকার। এগুলো আপনার ক্যালোরি না বাড়িয়ে স্বাস্থ্য রক্ষায় কার্যকর ভূমিকা রাখবে। এগুলোতে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট, পর্যাপ্ত ভিটামিন এবং খনিজ। যা শরীরে স্বাস্থ্যকর প্রতিরক্ষা ব্যবস্থা ছাড়াও স্বাস্থ্যোজ্জ্বল চুল এবং ত্বকের জন্য অপরিহার্য।

২। ডিম
ডিমে প্রোটিনের পাশাপাশি রয়েছে স্বাস্থ্যকর চর্বি। নিয়মিত ডিম খেলে এইচডিএল লেভেল কিংবা ‘ভালো’ কোলেস্টেরলের যোগান দেবে যা আপনাকে অনেক রোগের ঝুঁকি থেকে রক্ষা করবে। এক গবেষণায় দেখা গেছে, সকালের খাবার তালিকায় ডিম রাখলে তা বাড়তি ওজনকে গ্রহণযোগ্য পর্যায়ে নিয়ে আসবে।

৩। বাদাম
ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিডসহ স্বাস্থ্যকর চর্বি ও অ্যান্টি অক্সিডেন্ট বেশি থাকে বাদামে। এ দুটি উপাদান মস্তিষ্কের কার্যক্ষমতাকে নিয়ন্ত্রণ করে এবং হৃদরোগের বিরুদ্ধে সুরক্ষা দেয়। চিনা বাদাম, কাজু বাদাম, হিজলি বাদাম, পেস্তা বাদাম- এগুলো প্রচুর পুষ্টির উৎস।

সূত্র: এনডিটিভি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: