সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খালেদাকে যথাযথ চিকিৎসা দিতে হাইকোর্টের নির্দেশ  » «   খালেদা জিয়া নির্বাচনে প্রার্থী হতে পারবেন: মির্জা ফখরুল  » «   সিরিয়ায় তুর্কিপন্থী বিদ্রোহীদের সংঘর্ষে নিহত ২৫  » «   ফাঁস হলো খাশোগির লাশ টুকরো করার ছবি!  » «   ওবায়দুল কাদেরের বক্তব্য অশনি সংকেত: রিজভী  » «   সংসদ নির্বাচন: তথ্য সংগ্রহে পুলিশ ও ইসির লুকোচুরি  » «   কামাল আউট, তারেক ইন!  » «   তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে ফ্রান্সে বিক্ষোভ: নিহত ১, আহত ৪০৯  » «   দ্বিতীয় দিনের সাক্ষাৎকার চলছে: ভিডিও কনফারেন্সে আছেন তারেক রহমান  » «   নির্বাচনে রোহিঙ্গাদের সম্পৃক্ততা প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীকে ইসির নির্দেশনা  » «   চিকিৎসা বিষয়ে খালেদার রিটের আদেশ আজ  » «   তারেক রহমান মনোনয়ন প্রত্যাশীদের কাছে যা জানতে চাচ্ছেন  » «   চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «  

যে তিন খাবার প্রতিদিন খাওয়া উচিত



লাইফ স্টাইল ডেস্ক:: উজ্জ্বল ত্বক, ওজন কমাতে কিংবা হজমের জন্য আমরা কতকিছুই না করি। যাই করি না কেন- প্রথমেই দরকার স্বাস্থ্যকর ও সুষম খাবার। নিচের খাবারগুলো দিনে অন্তত একবার খেলে আপনার উল্লিখিত লক্ষ্যগুলো পূরণ হবে।

১। সবুজ শাকসবজি
পালং শাক, পাতা কপি, তাজা লেটুস পাতার মতো শাকসবজিগুলো খাবার তালিকায় চমৎকার। এগুলো আপনার ক্যালোরি না বাড়িয়ে স্বাস্থ্য রক্ষায় কার্যকর ভূমিকা রাখবে। এগুলোতে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট, পর্যাপ্ত ভিটামিন এবং খনিজ। যা শরীরে স্বাস্থ্যকর প্রতিরক্ষা ব্যবস্থা ছাড়াও স্বাস্থ্যোজ্জ্বল চুল এবং ত্বকের জন্য অপরিহার্য।

২। ডিম
ডিমে প্রোটিনের পাশাপাশি রয়েছে স্বাস্থ্যকর চর্বি। নিয়মিত ডিম খেলে এইচডিএল লেভেল কিংবা ‘ভালো’ কোলেস্টেরলের যোগান দেবে যা আপনাকে অনেক রোগের ঝুঁকি থেকে রক্ষা করবে। এক গবেষণায় দেখা গেছে, সকালের খাবার তালিকায় ডিম রাখলে তা বাড়তি ওজনকে গ্রহণযোগ্য পর্যায়ে নিয়ে আসবে।

৩। বাদাম
ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিডসহ স্বাস্থ্যকর চর্বি ও অ্যান্টি অক্সিডেন্ট বেশি থাকে বাদামে। এ দুটি উপাদান মস্তিষ্কের কার্যক্ষমতাকে নিয়ন্ত্রণ করে এবং হৃদরোগের বিরুদ্ধে সুরক্ষা দেয়। চিনা বাদাম, কাজু বাদাম, হিজলি বাদাম, পেস্তা বাদাম- এগুলো প্রচুর পুষ্টির উৎস।

সূত্র: এনডিটিভি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: