বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «   ৩৮৭ কোটি টাকা ব্যয়ে সংস্কার হবে সিলেট ওসমানী বিমানবন্দর  » «   ৪০ ঘণ্টা পর মানারত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দুই নারী জঙ্গির আত্মসমর্পণ  » «   পূজায় বিজিবিকে মিষ্টি পাঠিয়েছে বিএসএফ  » «   উদ্বেগজনক হারে বাড়ছে ‘ট্রেনে কাটা’ পড়ে মৃত্যু  » «   আত্মসমর্পণের আহ্বানে সাড়া দিচ্ছে না জঙ্গিরা  » «   শিশু জয়নাব ধর্ষণ-হত্যা : ইমরানের ফাঁসি কার্যকর  » «   ‘বেত ও বেলুন দিয়ে মারে,পরে নখে সুই ঢুকিয়ে মাথার চুল কেটে দেয়’  » «   বউকে বৃষ্টিতে ফেলে ছাতা মাথায় ট্রাম্প!  » «   ঋণের পরিবর্তে শারীরিক সম্পর্কের প্রস্তাব ব্যাংক ম্যানেজারের,অতঃপর..  » «   খাশোগি নিখোঁজ, বেনিফিট অব ডাউটের সুবিধা পাচ্ছে সৌদি  » «   নিরাপদ খাদ্যে আমরা অনেক পিছিয়ে আছি: ক্যাব সভাপতি  » «   শাবিপ্রবি’র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ  » «   আত্মসমর্পণ না করলে ‘নিলুফা ভিলায়’ অভিযান আজ  » «  

যে খাবার প্রাকৃতিকভাবে হজম শক্তি বাড়ায়



লাইফ স্টাইল ডেস্ক:: ওজন বেড়ে যাওয়ার একটি অন্যতম কারণ হচ্ছে খাবার হজম না হওয়া। আপনি যে খাবার খাচ্ছেন তা সঠিক ভাবে হজম না হলে দেহে চর্বি জমে যায়। তার সাথে আপনি হয়ে পড়বেন অলস। আপনার হজম ক্ষমতা যদি কম থাকে তবে যতই ব্যায়াম বা কম খান না কেন ওজন কমাতে পারবেন না। তাই খেতে হবে এমন কিছু খাবার যা আপনার হজম শক্তিকে প্রাকৃতিক ভাবে বাড়ায়।

গ্রিন টি: গ্রিন টি যেমন প্রাকৃতিকভাবে ওজন কমাতে সাহায্য করে তেমনি হজম ক্ষমতাও বাড়ায়। এতে আছে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট যেমন ইজিসিজি, ইসি, ইজিসি। এগুলো ক্ষতিকারক পদার্থ থেকে দেহকে রক্ষা করে।

ব্রোকলি: আপনি ব্রোকলি খুব পছন্দ না করলেও এর ডায়েটারি ফাইবার, ভিটামিন, প্রোটিন, মিনারেল, বিভিন্ন পাইথোনিউট্রিয়েন্টস উপাদানগুলো ক্যানসার প্রতিরোধে সাহায্য করে এবং হজম ক্ষমতা বাড়াতে সাহায্য করে। স্যালাদ কিংবা স্ন্যাকসে ব্রোকলি ব্যবহার করে খেতে পারেন অথবা মিক্সড সবজিতে ব্রোকলি দিতে পারেন।

রসুন: রসুন খাবারের স্বাদ যেমন বৃদ্ধি করে তেমনি এর অনেক স্বাস্থ্য উপকারিতাও রয়েছে। রসুন ক্যানসার প্রতিরোধ, উচ্চ রক্তচাপ কমাতে, সর্দি কাশি দূর করতে সহায়তা করে। এছাড়াও ওজন কমানোর পাশাপাশি হজম ক্ষমতা বাড়ায়।

মরিচ: শুনে অবাক হলেও মরিচ কিন্তু হজম শক্তি বাড়ায়। মরিচ ওজন কমার প্রধান ফাইটোনট্রিয়েন্ট, ক্যাপসেসিন, চর্বিযুক্ত টিস্যুগুলোর শক্তি ব্যয় বাড়ায় এবং ইনসুলিনের মাত্রা নিয়ন্ত্রণ করতে সহায়তা করে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: