রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «   ক্ষমা চাইলেন ড. কামাল  » «   মন্দিরের প্রসাদ খেয়ে ১১ জনের মৃত্যু, অসুস্থ ৮১  » «   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «  

যে খাবার প্রাকৃতিকভাবে হজম শক্তি বাড়ায়



লাইফ স্টাইল ডেস্ক:: ওজন বেড়ে যাওয়ার একটি অন্যতম কারণ হচ্ছে খাবার হজম না হওয়া। আপনি যে খাবার খাচ্ছেন তা সঠিক ভাবে হজম না হলে দেহে চর্বি জমে যায়। তার সাথে আপনি হয়ে পড়বেন অলস। আপনার হজম ক্ষমতা যদি কম থাকে তবে যতই ব্যায়াম বা কম খান না কেন ওজন কমাতে পারবেন না। তাই খেতে হবে এমন কিছু খাবার যা আপনার হজম শক্তিকে প্রাকৃতিক ভাবে বাড়ায়।

গ্রিন টি: গ্রিন টি যেমন প্রাকৃতিকভাবে ওজন কমাতে সাহায্য করে তেমনি হজম ক্ষমতাও বাড়ায়। এতে আছে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট যেমন ইজিসিজি, ইসি, ইজিসি। এগুলো ক্ষতিকারক পদার্থ থেকে দেহকে রক্ষা করে।

ব্রোকলি: আপনি ব্রোকলি খুব পছন্দ না করলেও এর ডায়েটারি ফাইবার, ভিটামিন, প্রোটিন, মিনারেল, বিভিন্ন পাইথোনিউট্রিয়েন্টস উপাদানগুলো ক্যানসার প্রতিরোধে সাহায্য করে এবং হজম ক্ষমতা বাড়াতে সাহায্য করে। স্যালাদ কিংবা স্ন্যাকসে ব্রোকলি ব্যবহার করে খেতে পারেন অথবা মিক্সড সবজিতে ব্রোকলি দিতে পারেন।

রসুন: রসুন খাবারের স্বাদ যেমন বৃদ্ধি করে তেমনি এর অনেক স্বাস্থ্য উপকারিতাও রয়েছে। রসুন ক্যানসার প্রতিরোধ, উচ্চ রক্তচাপ কমাতে, সর্দি কাশি দূর করতে সহায়তা করে। এছাড়াও ওজন কমানোর পাশাপাশি হজম ক্ষমতা বাড়ায়।

মরিচ: শুনে অবাক হলেও মরিচ কিন্তু হজম শক্তি বাড়ায়। মরিচ ওজন কমার প্রধান ফাইটোনট্রিয়েন্ট, ক্যাপসেসিন, চর্বিযুক্ত টিস্যুগুলোর শক্তি ব্যয় বাড়ায় এবং ইনসুলিনের মাত্রা নিয়ন্ত্রণ করতে সহায়তা করে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: