শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সৌদি নারীদের বিয়ে করতে পারবে বাংলাদেশিরা, মিলবে ভাতা  » «   এমপি কয়েসের হাত ধরে বিএনপির হাবিব এখন আওয়ামী লীগে  » «   জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী আজ  » «   রোহিঙ্গাদের দেখতে আজ বাংলাদেশে আসছেন জাতিসংঘের দূত  » «   ‘দম বন্ধ হয়ে আসছে, আমাকে ছেড়ে দিন’  » «   দুই যুগে কতটা সফল ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা?  » «   কলম্বিয়ায় পুলিশ একাডেমিতে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ১০  » «   সোহরাওয়ার্দীতে আজ আওয়ামী লীগের বিজয় সমাবেশ  » «   জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «  

যে কারণে বন্ধ হলো হাজার ফেসবুক অ্যাকাউন্ট!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::কেমব্রিজ অ্যানালিটিকা কাণ্ডের পরেই নিজেদের নিরাপত্তা সংক্রান্ত পলিসি পরিবর্তন করেছে ফেসবুক। কেমব্রিজ অ্যানালিটিকার তথ্য ফাঁসের অভিযোগ সামনে আসার পরেই নড়েচড়ে বসেছে ফেসবুক কর্তৃপক্ষ। গ্রাহকদের তথ্য যাতে সুরক্ষিত থাকে তার জন্য বেশ কিছু পদক্ষেপ নিয়েছে জনপ্রিয় এই সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ। তারই পদক্ষেপ হিসেবে টিন্ডার অ্যাপ ব্যবহারকারীদের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করল ফেসবুক।

প্রায় এক হাজারের মতো গ্রাহকের ফেসবুক আচমকা বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। আচমকা এমন সিদ্ধান্তে হতবাক ফেসবুক ব্যবহারকারীরা। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, প্রায় এক হাজারের মতো টিন্ডার গ্রাহকদের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

টিন্ডার আসলে একটি ডেটিং অ্যাপ। প্রথমে এই অ্যাপে অ্যাকউন্ট খুলতে হয়, তার পর প্রোফাইলের সঙ্গে মিল থাকা এমন কাউকে ফ্রেন্ড হিসাবে যুক্ত করা যায়। টিন্ডার অ্যাপটিতে ঢুকতে গেলে অনেক সময় ফেসবুকে ‘লগ ইন’ করেও ঢুকতে হয়। পাশাপাশি ফেসবুক অ্যাকাউন্টের সঙ্গে টিন্ডার অ্যাকাউন্টেরও সংযোগ করে থাকেন, এমনও অনেকে রয়েছেন। যার ফলে ফেসবুকের ফটো ট্রিন্ডার অ্যাপেও শেয়ার করা যায়।

একটি তথ্য অনুযায়ী, ২০১৭ সালে ভারতে টাকা দিয়ে ডাউনলোড করা অ্যাপগুলির মধ্যে টিন্ডার রয়েছে দ্বিতীয় স্থানে।

প্রসঙ্গত, কেমব্রিজ অ্যানালিটিকা কাণ্ডের পরেই নিজেদের নিরাপত্তা সংক্রান্ত পলিসি পরিবর্তন করেছে ফেসবুক। ফেসবুকের চিফ টেকনোলজি অফিসার মাইক স্ক্রফার নিজের ব্লগে জানান, ফেসবুক এখন থেকেই বাকি সব অ্যাপের তথ্য খতিয়ে দেখবে। পাশাপাশি বিভিন্ন অ্যাপের ছবি, ভিডিও, পোস্ট, ইভেন্ট, গ্রুপগুলিও যাচাই করা হবে বলেও জানান তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: