বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিএনপির বিরুদ্ধে গায়েবি মামলার প্রমাণ নেই : আমু  » «   অংশ্রহণমূলক নির্বাচনের জন্য সহযোগিতা করতে প্রস্তুত ইইউ  » «   কমলগঞ্জে ট্রাক চাপায় তরুণী নিহত,চালক পালাতক  » «   বি. চৌধুরীর চায়ের দাওয়াতে যাচ্ছে ন্যাপ–এনডিপি  » «   নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল: ইসি সচিব  » «   ঈশ্বর, মৃত্যু-পরবর্তী জীবন ও স্বর্গ নিয়ে যা ভাবতেন স্টিফেন হকিং  » «   আইয়ুব বাচ্চুর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক  » «   সাম্প্রদায়িক সম্প্রতির দৃষ্টান্ত: এক উঠোনে মসজিদ-মন্দির  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্রকে সাড়ে ৭ হাজার কোটি টাকা দিল সৌদি  » «   দুর্গাপূজা যেভাবে হলো হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব  » «   সিলেটে ফোনে কথা বলা অবস্থায় যুবকের হঠাৎ মৃত্যু  » «   ইরান কখনো পরমাণু বোমা বানাবে না: রুহানি  » «   সিলেটে সমাবেশের অনুমতি পেয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   বাংলাদেশে আরো সৌদি বিনিয়োগ চান প্রধানমন্ত্রী  » «   কানাডায় প্রকাশ্যে গাঁজা বিক্রি শুরু, ক্রেতাদের ভিড়  » «  

যে কারণে বন্ধ হলো হাজার ফেসবুক অ্যাকাউন্ট!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::কেমব্রিজ অ্যানালিটিকা কাণ্ডের পরেই নিজেদের নিরাপত্তা সংক্রান্ত পলিসি পরিবর্তন করেছে ফেসবুক। কেমব্রিজ অ্যানালিটিকার তথ্য ফাঁসের অভিযোগ সামনে আসার পরেই নড়েচড়ে বসেছে ফেসবুক কর্তৃপক্ষ। গ্রাহকদের তথ্য যাতে সুরক্ষিত থাকে তার জন্য বেশ কিছু পদক্ষেপ নিয়েছে জনপ্রিয় এই সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ। তারই পদক্ষেপ হিসেবে টিন্ডার অ্যাপ ব্যবহারকারীদের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করল ফেসবুক।

প্রায় এক হাজারের মতো গ্রাহকের ফেসবুক আচমকা বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। আচমকা এমন সিদ্ধান্তে হতবাক ফেসবুক ব্যবহারকারীরা। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, প্রায় এক হাজারের মতো টিন্ডার গ্রাহকদের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

টিন্ডার আসলে একটি ডেটিং অ্যাপ। প্রথমে এই অ্যাপে অ্যাকউন্ট খুলতে হয়, তার পর প্রোফাইলের সঙ্গে মিল থাকা এমন কাউকে ফ্রেন্ড হিসাবে যুক্ত করা যায়। টিন্ডার অ্যাপটিতে ঢুকতে গেলে অনেক সময় ফেসবুকে ‘লগ ইন’ করেও ঢুকতে হয়। পাশাপাশি ফেসবুক অ্যাকাউন্টের সঙ্গে টিন্ডার অ্যাকাউন্টেরও সংযোগ করে থাকেন, এমনও অনেকে রয়েছেন। যার ফলে ফেসবুকের ফটো ট্রিন্ডার অ্যাপেও শেয়ার করা যায়।

একটি তথ্য অনুযায়ী, ২০১৭ সালে ভারতে টাকা দিয়ে ডাউনলোড করা অ্যাপগুলির মধ্যে টিন্ডার রয়েছে দ্বিতীয় স্থানে।

প্রসঙ্গত, কেমব্রিজ অ্যানালিটিকা কাণ্ডের পরেই নিজেদের নিরাপত্তা সংক্রান্ত পলিসি পরিবর্তন করেছে ফেসবুক। ফেসবুকের চিফ টেকনোলজি অফিসার মাইক স্ক্রফার নিজের ব্লগে জানান, ফেসবুক এখন থেকেই বাকি সব অ্যাপের তথ্য খতিয়ে দেখবে। পাশাপাশি বিভিন্ন অ্যাপের ছবি, ভিডিও, পোস্ট, ইভেন্ট, গ্রুপগুলিও যাচাই করা হবে বলেও জানান তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: