শনিবার, ২৬ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মিয়ানমারের ওপর অবরোধ আরোপের সুপারিশ কানাডিয়ান দূতের  » «   সালমান খানের সঙ্গে শাকিব খানের তুলনা করলেন পায়েল  » «   বিশ্বকাপ মিশনে নামার আগে মক্কায় পগবা  » «   সিটি নির্বাচনের প্রচারে এমপিরা কি অংশ নিতে পারবেন?  » «   তালিকা অনুযায়ী সবাইকে ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   আমজাদ হোসেনের জার্মানি পতাকা এবার সাড়ে পাঁচ কিলোমিটার  » «   ভক্তদের প্রশ্নের জবাব দিয়ে কক্সবাজার ছাড়লেন প্রিয়াঙ্কা  » «   জাপানে বন্ধুর ক্লাবই নতুন ঠিকানা ইনিয়েস্তার  » «   মুক্তামনির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক  » «   ‘ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি প্রধানমন্ত্রী’-রিজভী  » «   চৌদ্দগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত  » «   জবিতে কোটা সংস্কার আন্দোলন নেতার ওপর হামলা  » «   নারীর মন-শরীর নিয়ন্ত্রণ করে পুরুষ আধিপত্য চায়: বিদ্যা  » «   আখাউড়ায় হচ্ছে ইন্টিগ্রেটেড চেকপোস্ট  » «   ২১ ঘণ্টা রোজা রাখছেন ৪ দেশের ধর্মপ্রাণ মুসলমান!  » «  

যে কারণে বন্ধ হলো হাজার ফেসবুক অ্যাকাউন্ট!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::কেমব্রিজ অ্যানালিটিকা কাণ্ডের পরেই নিজেদের নিরাপত্তা সংক্রান্ত পলিসি পরিবর্তন করেছে ফেসবুক। কেমব্রিজ অ্যানালিটিকার তথ্য ফাঁসের অভিযোগ সামনে আসার পরেই নড়েচড়ে বসেছে ফেসবুক কর্তৃপক্ষ। গ্রাহকদের তথ্য যাতে সুরক্ষিত থাকে তার জন্য বেশ কিছু পদক্ষেপ নিয়েছে জনপ্রিয় এই সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপ। তারই পদক্ষেপ হিসেবে টিন্ডার অ্যাপ ব্যবহারকারীদের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করল ফেসবুক।

প্রায় এক হাজারের মতো গ্রাহকের ফেসবুক আচমকা বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। আচমকা এমন সিদ্ধান্তে হতবাক ফেসবুক ব্যবহারকারীরা। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, প্রায় এক হাজারের মতো টিন্ডার গ্রাহকদের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

টিন্ডার আসলে একটি ডেটিং অ্যাপ। প্রথমে এই অ্যাপে অ্যাকউন্ট খুলতে হয়, তার পর প্রোফাইলের সঙ্গে মিল থাকা এমন কাউকে ফ্রেন্ড হিসাবে যুক্ত করা যায়। টিন্ডার অ্যাপটিতে ঢুকতে গেলে অনেক সময় ফেসবুকে ‘লগ ইন’ করেও ঢুকতে হয়। পাশাপাশি ফেসবুক অ্যাকাউন্টের সঙ্গে টিন্ডার অ্যাকাউন্টেরও সংযোগ করে থাকেন, এমনও অনেকে রয়েছেন। যার ফলে ফেসবুকের ফটো ট্রিন্ডার অ্যাপেও শেয়ার করা যায়।

একটি তথ্য অনুযায়ী, ২০১৭ সালে ভারতে টাকা দিয়ে ডাউনলোড করা অ্যাপগুলির মধ্যে টিন্ডার রয়েছে দ্বিতীয় স্থানে।

প্রসঙ্গত, কেমব্রিজ অ্যানালিটিকা কাণ্ডের পরেই নিজেদের নিরাপত্তা সংক্রান্ত পলিসি পরিবর্তন করেছে ফেসবুক। ফেসবুকের চিফ টেকনোলজি অফিসার মাইক স্ক্রফার নিজের ব্লগে জানান, ফেসবুক এখন থেকেই বাকি সব অ্যাপের তথ্য খতিয়ে দেখবে। পাশাপাশি বিভিন্ন অ্যাপের ছবি, ভিডিও, পোস্ট, ইভেন্ট, গ্রুপগুলিও যাচাই করা হবে বলেও জানান তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: