বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «   আজ সিলেটের যে নয়টি এলাকায় গ্যাস সংযোগ বন্ধ থাকবে  » «   অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা  » «   বুধবারীবাজার ইউনিয়ন আ.লীগ সভাপতি রফিক উদ্দিনের জানাযায় মানুষের ঢল  » «  

যে কারণে প্রেমে পড়ার আগে নিজেকে চিনে নেবেন!



নিউজ ডেস্ক::সঙ্গীর সঙ্গে ডেটিংয়ে যাবেন ভালো কথা কিন্তু ডেটিংয়ে যাওয়ার আগে কিছু নিয়ম-কানুন আছে জানেন তো? কিছু বিষয় আছে যেগুলো হয়তো আপনার সঙ্গী বিরক্ত হতে পারে তাই ডেটিংয়ের আগে কিছু কিছু বিষয় এড়িয়ে চলা আপনার জন্য মঙ্গলজনক।

আপনার প্রেমের সম্পর্ক খুব ভালোভাবেই এগুচ্ছে কিন্তু হঠাৎ একটা সময় গিয়ে দেখা গেল সম্পর্কটা আর আগের মতো নেই। আপনার সঙ্গী বিভিন্ন অজুহাত দেখাচ্ছে। তার মানে আপনার সম্পর্কে ভাঙনের সৃষ্টি হচ্ছে। সে আর এই সম্পর্কটা নিয়ে এগুতে চাইছে না।

তাই প্রিয় মানুষটির সঙ্গে ডেটে যাওয়ার আগে একবার নিজেকে ভাল করে দেখুন। তবে সাজগোজ, নতুন মেকআপ, লুক চেঞ্জ- এসব নয়। নিজের ভিতরটাকে দেখুন। নিজেকে চেনেন তো? ডেটে গিয়ে যদি প্রেমটা হয়ে যায়, তবে তো সোনায় সোহাগা। উলটো দিকের মানুষটি আপনার সমস্ত মনোযোগ কেড়ে নেবে। নিজের কথা ভাবতেই ভুলে যাবেন। পরের দিন থেকে শুধু তার কীসে ভালো লাগা, কীসে সুখ, তাই আপনার ধ্যানজ্ঞান হয়ে উঠবে।

আপনি একা যে একটা সম্পূর্ণ মানুষ তা ভুলেই যাবেন। যখন এই মোহভঙ্গের সময় আসবে তখন নিজের জন্যে দুঃখ হবে না তো? আফসোস করার আগেই নিজেকে সময় দিন। নিজের মতো করেই নিজেকে চিনে নিন। তাহলে হয়তো আগামী ডেটিং একটু হলেও অন্যরকম হবে। নিজের জন্যেও বাঁচতে ইচ্ছে করবে। ভালবাসা প্রিয়জনকে দেওয়ার আগে নিজেকে দিতেই মন চাইবে।

জীবনের প্রতিটা দিন কোনও না কোনও ঘটনার জন্য আমরা বাঁচি। একটা সময় পর্যন্ত বাবা মা চাইতেন তাই ভালো রেজাল্ট করে কেরিয়ার তৈরিতেই মন পড়ে থাকত। একটা সময় সেই ধাপ পেরিয়ে এলাম। এরপর ভালো গাড়ি, ভালো বাড়ি। তারপর প্রেম। সবই নিত্য নতুন আকাঙ্খার জন্য বেঁচে থাকা। একটা সময় জীবনসঙ্গী খোঁজার পালা আসে। না না এবার আর বাবা মা নয়, আগে ডেট করে সেই মানুষটিকে বুঝে নেওয়া জরুরি। যদি মন পড়ে তাহলে তো হয়েই গেল, তাকেই মনপ্রাণ সঁপে দিয়ে নতুন জীবনে আত্মস্থ হওয়া।

কখনও ভেবেছেন, এতকিছুর মধ্যে থেকে যেতে গিয়ে নিজে কি তাই ভাবা হয়নি? নিজেকে কখনও নতুন রূপে দেখেছেন? তাহলে একদম নিজের সঙ্গে কথা বলা শুরু করুন। একা একা। নিজের সঙ্গে সময় কাটান। একা বাঁচার মধ্যেও একটা অন্যরকম ভাললাগা আছে। সেই একার পৃথিবীতে কোনও বিপদ এলে তা কীভাবে আপনি মোকাবিলা করেন, সেটাও দেখার। সেই দেখাতেই প্রণয় শুরু, নিজের প্রতি প্রণয়। নিজেকে কেমন হারকিউলিস হিরো মনে হবে, তা কল্পনাতীত। চাইলে আপনি কি কি করতে পারেন সেদিনই প্রথম জানেত পারবেন। বাড়বে আত্মপ্রেম। যা এই খোলামকুচির জীবনে বেঁচে থাকার অন্যতম রসদ।

আপনি কি উপার্জনকারী? তাহলে নিশ্চই প্রথমবারে বেতন পাওয়ার মুহূর্তটা আপনার কাছে অত্যন্ত দামি। ওই দিনটিই আপনাকে আত্মনির্ভর হতে শিখিয়েছে। নিজেকে ভাল বাসতে শিখলে এই অনুভূতি ফের ফিরে আসবে আপনার জীবনে। তাই ডেটিংয়ে যাওয়ার আগে একবার নিজেকে ভালবাসার সুযোগ করে দিন। নিজের সঙ্গেই একটা ডেট করে আসুন। তাহলে আগামীর দিনগুলো কি বিষ্ময় নিয়ে অপেক্ষা করছে, তা অনুভব করতে পারবেন।

নতুনরূপে নিজেকে জেনেছেন, দারুণ ব্যাপার। এবার তো নিজেকে একটা ট্রিট দেওয়া উচিত নাকি? তারপর না হয় ডেটের প্ল্যান করা যাবে। বন্ধুদের ভালো লাগবে বলে বিভিন্ন জায়গায় দলবেঁধে ঘুরতে গিয়েছেন। নিজের পছন্দের জায়গায় প্রায় জোর করেই বন্ধুদের নিয়ে গেছেন। তাই বলে প্রিয় জায়গায় একা একা ঘুরেছেন? বৃষ্টি ভেজা মোরামের উপর থেকে হেঁটে কাঁঠালিচাঁপার গন্ধ নিয়েছেন কখনও। সেই যে আপনার প্রিয় ফুল। যার জন্য ছুটির পর বন্ধুদের সঙ্গে ঝামেলা হত। কে কুড়িয়ে নেবে সাধের কাঁঠালিচাঁপা।

অনেক দিন পড়ন্ত বিকেলে নদির পানিতে পা ডুবিয়ে বসেননি। যান না প্রেমের ডেটে যাওয়ার আগে নিজের সঙ্গে একদিন ডেট করে আসুন। ভোরের শিশির বেজা কাঁঠালিচাঁপা থেকে শুরু করে কনে দেখা আলোয় নদীর পানি কিছুই বাদ পড়বে না। এক নির্ভেজাল দিনে নিজেকে ভালবাসতে শিখুন। তাহলেই তো আগামী ডেটে প্রিয়জনকে ভালবাসার রসদ পাবেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: