শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «   ১৪ দলের শরিকদের বিরোধী দলে থাকাই ভালো: ওবায়দুল কাদের  » «   সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ : প্রধানমন্ত্রী  » «   সংসদ সদস্যদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   কৃত্রিম কিডনি তৈরি করলেন বাঙালি বিজ্ঞানী  » «   ব্রেক্সিট ইস্যু: অনাস্থা ভোটে টিকে গেলেন তেরেসা মে  » «   টিআইবির প্রতিবেদন গ্রহণযোগ্য নয়, পুরোপুরি প্রত্যাখ্যান করি: সিইসি  » «   জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করছেন শেখ হাসিনা  » «   সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «  

যে কারণে ‘নগ্ন’ হল অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা!



আন্তর্জাতিক ডেস্ক:: ‘নগ্নতা’, এই শব্দের গভীরতা ও ব্যাপ্তি ব্যক্তিবিশেষে বদলে যায়। কিন্তু অশ্লীল বা অশালীন হয়েও ভালো কাজ করা যায়। এটাই আরও একবার প্রমাণ করে দেখাল অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের নারী রাগবি দলের খেলোয়াড়রা।

আগামী ডিসেম্বরে টুইকেনহ্যামে চিরপ্রতিদ্ধন্দ্বী কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে নামবে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের মেয়েরা। সেই ম্যাচ থেকে প্রাপ্ত অর্থ তুলে দেওয়া হবে ‘বিট’ নামে এক স্বেচ্ছাসেবী সংস্থার হাতে। বিট-এর সঙ্গে হাত মিলিয়ে অক্সফোর্ডের মেয়েরা নগ্ন হয়ে একটি ক্যালেন্ডার শ্যুট করলেন। ১৩টি বিভিন্ন রাগবির পোজে ধরা দিয়েছেন মেয়েরা। এর কয়েকটি ছবি প্রকাশ হতেই সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠে গেছে৷ আগামী বছরই এই ক্যালেন্ডার প্রকাশিত হবে।

রাগবি দলের প্রেসিডেন্ট হেলেন ল্যাম্ব বলছেন, ‘ব্রিটেনের অন্যতম প্রথমসারির স্বেচ্ছাসেবী সংস্থা বিটের এই উদ্যেগে অনেকেই উপকৃত হবে’। অন্যদিকে নারী রাগবি দলের অধিনায়িকা কার্লি ব্লিস বলেছেন যে, ‘টিমের মেয়েরা এর আগে কোনওদিনই ন্যুড ফটোশ্যুট করেনি। কিন্তু চ্যারিটির কথা ভেবেই মেয়েরা নগ্ন হতে রাজি হয়ে যায়।

সূত্র: কলকাতা ২৪x৭

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: