শুক্রবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভালোবাসা দিবসে সিলেটে ‘জুটির মেলা’  » «   ছেলেকে নকল দিতে গিয়ে বাবা আটক  » «   সড়কের বিপজ্জনক খুঁটি সরাতে হবে ৬০ দিনের মধ্যে  » «   মুক্তি ভবন: যে হোটেলে শুধু মরার জন্য যায় মানুষ  » «   ইজতেমায় দায়িত্বশীলদের ব্যর্থতা বরদাশত করা হবে না: র‍্যাব ডিজি  » «   সিরিয়া ইস্যুতে বৈঠকে বসছে রাশিয়া, তুরস্ক ও ইরান  » «   হাসপাতালে গিয়ে সিরিয়ালের জন্য অপেক্ষা করলেন অর্থমন্ত্রী লোটাস কামাল!  » «   তুরাগ তীরে আগামীকাল ইজতেমা শুরু, প্রস্তুত লাখো মুসল্লি  » «   বাংলাদেশের প্রতি সহযোগিতা অব্যাহত থাকবে: জাপানের রাষ্ট্রদূত  » «   আবারো মিয়ানমারের মানচিত্রে সেন্ট মার্টিন্স, রাষ্ট্রদূতকে তলব  » «   ১৪ ফেব্রুয়ারি ‘স্বৈরাচার প্রতিরোধ দিবস’, কী ঘটেছিল সেদিন ঢাকায়?  » «   সৌদি নারীদের নিয়ন্ত্রণে অ্যাপ, তদন্ত করবে অ্যাপল  » «   কোনো আপস করার প্রয়োজন নেই, রিটার্নিং কর্মকর্তাদের সিইসি  » «   জার্মানির উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী  » «   আজ থেকে শুরু হজের নিবন্ধন, চলবে ১০ মার্চ পর্যন্ত  » «  

যে কারণে টাকি-কালো জিরা ভর্তা বেছে নিলেন প্রধানমন্ত্রী



যে কারণে টাকি-কালো জিরা ভর্তা বেছে নিলেন প্রধানমন্ত্রী

একজন প্রধানমন্ত্রী হয়েও সাধারণ জীবন-যাপনে অভ্যস্তশেখ হাসিনা। আরেকবার তার প্রমাণ রাখলেন বগুড়ার সান্তাহার সফরে এসে। এই সফরে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুপুরের খাবার সারেন টাকি মাছ ও কালো জিরা ভর্তায় দিয়ে। সঙ্গে ছিল সুগন্ধি কাটারিভোগ চালের ভাত।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের একজন জানান, এবার প্রথমবারের মতো বগুড়ার জেলার সান্তাহারে এসেছেন প্রধানমন্ত্রী। তাই বগুড়াবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী নিজেদের মতো করে আতিথেয়তা করা হয়। জেলার ঐতিহ্যবাহী প্রায় ৩২ রকম আইটেমের ভর্তা দিয়ে প্রধানমন্ত্রীকে আপ্যায়ন করা হয়।

তিনি জানান, শুধু তাই নয়, প্রধানমন্ত্রীর জন্য আয়োজন করা হয়েছে: সুগন্ধি কাটারিভোগ চালের ভাত, দেশি পবদা মাছের ঝোল, প্রাণের আচার, শিমের বিচি দিয়ে শিং মাছের ঝোল, রুই মাছ ভূনা, বিভিন্ন ধরনের সবজি, মসুর ডাল, সবুজ সালাদ, টাকি মাছ ভর্তা, আলু-করলা ভাজি, কালো জিরা ভর্তা, আলু ভর্তা, দেশি কই মাছ ভূনা, আইড় মাছ, বড় টেংরা, চিংড়ি, কবুতরের মাংস, খাসির মাংস, কলিজা ভূনা, কাজলী মাছ ভূনা, দেশি মুরগির মাংস, কোয়েল পাখির ভূনা। মিষ্টি, দই এবং নানা ধরনের ফলমূল।

জানা গেছে, ছোটবেলা থেকেই প্রধানমন্ত্রী এ ধরণের খাবার পছন্দ করতেন। কিন্তু রাষ্ট্রিয় ব্যস্ততার কারণে এমন খাবার গ্রহণের সুযোগ হয়ে উঠে না। তাই গ্রাম বাংলার এমন স্বাদের খাবার পেয়ে মহা খুশি প্রধানমন্ত্রী। আর তাই মন ভরে তৃপ্তি সহকারে এ খাবার গ্রহণ করেছেন তিনি।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী জানান, রোববার বেলা ১২টার দিকে হেলিকপ্টারযোগে বগুড়ার সান্তাহারে পৌঁছান প্রধানমন্ত্রী। সান্তাহারে প্রধানমন্ত্রী দেশের প্রথম মাল্টিস্টোরেজ ওয়্যারহাউস উদ্বোধন করেন। যা পুরো দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বড়। এরপর সান্তাহার সাইলোর রেস্ট হাউসে দুপুরের খাবার খান তিনি।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ হাজার টন ধারণক্ষমতার অত্যাধুনিক বহুতলবিশিষ্ট খাদ্যগুদাম উদ্বোধন করতে রবিবার সারাদিন বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে অবস্থান করবেন। বগুড়ার আদমদীঘি উপজেলাধীন সান্তাহারে এটি প্রধানমন্ত্রীর প্রথম সফর। তাই খাবারে জেলার ঐতিহ্যময় বিষয়গুলো তুলে আনা হয়েছে বলে জানা যায়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: