বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শুভ জন্মদিন আইয়ুব বাচ্চু  » «   স্পেন আওয়ামীলীগের জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী পালন  » «   রোনালদো ছাড়া রিয়ালকে পাত্তাই দিলো না অ্যাটলেটিকো  » «   আজ ভুটানকে হারালেই ফাইনালে বাংলাদেশ  » «   নিষেধাজ্ঞা আরোপের জন্য অজুহাত খোঁজে আমেরিকা: রাশিয়া  » «   প্রাথমিক ও ইবতেদায়ি পরীক্ষার রুটিন প্রকাশ  » «   সাইফ-কন্যা সারার রূপে ঘায়েল অনেকেই  » «   একনেকে ৩ হাজার ৮৮ কোটি টাকা ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন  » «   শিক্ষার্থীদের আইডিকার্ডে থাকবে ইউনিক নম্বর  » «   ঈদ উপলক্ষে জালনোট ধরতে ব্যাংকগুলোকে ১১ নির্দেশনা  » «   গণঅভ্যুত্থানঃ লিবিয়ায় ৪৫ জনের মৃত্যুদণ্ড  » «   চার রিকশাকে চাপা দিয়ে পালালো কার চালক  » «   ১৫ আগস্ট কেন ভারতের স্বাধীনতা দিবস?  » «   খালেদার জন্মদিনে ফখরুল‘প্রাণ বাজি রেখে লড়াই করতে হবে’  » «   রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু  » «  

যে কারণে টাকি-কালো জিরা ভর্তা বেছে নিলেন প্রধানমন্ত্রী



যে কারণে টাকি-কালো জিরা ভর্তা বেছে নিলেন প্রধানমন্ত্রী

একজন প্রধানমন্ত্রী হয়েও সাধারণ জীবন-যাপনে অভ্যস্তশেখ হাসিনা। আরেকবার তার প্রমাণ রাখলেন বগুড়ার সান্তাহার সফরে এসে। এই সফরে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুপুরের খাবার সারেন টাকি মাছ ও কালো জিরা ভর্তায় দিয়ে। সঙ্গে ছিল সুগন্ধি কাটারিভোগ চালের ভাত।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের একজন জানান, এবার প্রথমবারের মতো বগুড়ার জেলার সান্তাহারে এসেছেন প্রধানমন্ত্রী। তাই বগুড়াবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী নিজেদের মতো করে আতিথেয়তা করা হয়। জেলার ঐতিহ্যবাহী প্রায় ৩২ রকম আইটেমের ভর্তা দিয়ে প্রধানমন্ত্রীকে আপ্যায়ন করা হয়।

তিনি জানান, শুধু তাই নয়, প্রধানমন্ত্রীর জন্য আয়োজন করা হয়েছে: সুগন্ধি কাটারিভোগ চালের ভাত, দেশি পবদা মাছের ঝোল, প্রাণের আচার, শিমের বিচি দিয়ে শিং মাছের ঝোল, রুই মাছ ভূনা, বিভিন্ন ধরনের সবজি, মসুর ডাল, সবুজ সালাদ, টাকি মাছ ভর্তা, আলু-করলা ভাজি, কালো জিরা ভর্তা, আলু ভর্তা, দেশি কই মাছ ভূনা, আইড় মাছ, বড় টেংরা, চিংড়ি, কবুতরের মাংস, খাসির মাংস, কলিজা ভূনা, কাজলী মাছ ভূনা, দেশি মুরগির মাংস, কোয়েল পাখির ভূনা। মিষ্টি, দই এবং নানা ধরনের ফলমূল।

জানা গেছে, ছোটবেলা থেকেই প্রধানমন্ত্রী এ ধরণের খাবার পছন্দ করতেন। কিন্তু রাষ্ট্রিয় ব্যস্ততার কারণে এমন খাবার গ্রহণের সুযোগ হয়ে উঠে না। তাই গ্রাম বাংলার এমন স্বাদের খাবার পেয়ে মহা খুশি প্রধানমন্ত্রী। আর তাই মন ভরে তৃপ্তি সহকারে এ খাবার গ্রহণ করেছেন তিনি।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী জানান, রোববার বেলা ১২টার দিকে হেলিকপ্টারযোগে বগুড়ার সান্তাহারে পৌঁছান প্রধানমন্ত্রী। সান্তাহারে প্রধানমন্ত্রী দেশের প্রথম মাল্টিস্টোরেজ ওয়্যারহাউস উদ্বোধন করেন। যা পুরো দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে বড়। এরপর সান্তাহার সাইলোর রেস্ট হাউসে দুপুরের খাবার খান তিনি।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ হাজার টন ধারণক্ষমতার অত্যাধুনিক বহুতলবিশিষ্ট খাদ্যগুদাম উদ্বোধন করতে রবিবার সারাদিন বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে অবস্থান করবেন। বগুড়ার আদমদীঘি উপজেলাধীন সান্তাহারে এটি প্রধানমন্ত্রীর প্রথম সফর। তাই খাবারে জেলার ঐতিহ্যময় বিষয়গুলো তুলে আনা হয়েছে বলে জানা যায়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: