রবিবার, ২৪ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে : ওবায়দুল কাদের  » «   নিজস্ব ভবন পেল আওয়ামী লীগ  » «   বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ : শুরু হচ্ছে নিয়ন্ত্রণ হস্তান্তরের কাজ  » «   ‘রাতের অন্ধকারে বছরের পর বছর ধর্ষণ করেছে বাবা’  » «   প্রধানমন্ত্রীর উপলব্ধি যথার্থ : রিজভী  » «   স্কুলের গেটে জলাবদ্ধতা, ছাত্রদের সড়ক অবরোধ  » «   তানোরে পুলিশের স্ত্রীর আত্মহত্যা  » «   কুমিল্লায় যুবকের গলা কাটা লাশ উদ্ধার  » «   সরিষাবাড়ীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   শ্রীপুরের বাড়িটিতে ৪টি বোমার বিস্ফোরণ  » «   প্রেমিকের খোঁজ নিতে গিয়ে প্রেমিকার করুণ পরিণতি!  » «   সমকামী বিয়ে ব্রিটিশ রাজ পরিবারে  » «   এবার বিমানেও ভিক্ষাবৃত্তি!  » «   প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সেনা প্রধানের সাক্ষাৎ  » «   মিয়ানমারকে আল্টিমেটাম  » «  

যেটা না করলে বন্ধ হবে ফেসবুক!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::ফেসবুক এখন যেন দৈনন্দিন কাজের একটি রুটিন হয়ে দাড়িয়েছে। যত দিন যাচ্ছে বাড়ছে ফেসবুক ইউজার। আর সেই সাথে বাড়ছে ফেইক আইডির ছড়াছড়ি। এবার তাই ফেসবুক নিয়ে আসছে একটু বাড়তি নিরাপত্তা। সঠিক না ভুল সেটা ফেসবুকের পক্ষ থেকে তদারকি করা হবে।

ভুয়ো অ্যাকাউন্ট রুখতে নতুন সিকিউরিটি টেস্ট শুরু করেছে ফেসবুক। এখন থেকে ফেসবুকে খোলা রাখতে গেলে অ্যাকাউন্টে নিজের মুখের উজ্জ্বল ছবি দিতে হবে। কোনও ফেসবুক অ্যাকাউন্টে সন্দেহজনক যদি কিছু দেখতে পায় সংস্থা, নিরাপত্তা বিভাগ ইউজারদের বলছে, তাঁদের পরিচয়ের প্রমাণ দিতে।

তখন ইউজারকে নিজের মুখের পরিষ্কার একটি ছবি সাইটে আপলোড করতে হবে। সংস্থার পক্ষ থেকে জানানা হয়েছে, কোনও ইউজার ফোটো আপলোড করার পর ফেসবুক তা পরীক্ষা করে দেখবে। ফোটো টেস্ট অথেন্টিকেশন প্রসেসের মাধ্যমে তা করা হবে।

এই পদ্ধতিতেই ফেসবুক ওই ইউজার প্রোফাইল অথেন্টিক কিনা তা জেনে নেবে। ফোটো টেস্ট অথেন্টিকেশন সম্পর্কে জানা গিয়েছে, ছবি পরীক্ষা করার পর তা পুরোপুরি ভাবে সার্ভার থেকে মুছে ফেলা হবে। তবে এই পদ্ধতি সবার ক্ষেত্রেই প্রয়োগ করা হবে, নাকি ‘সন্দেহজনক’ ইউজারদের ক্ষেত্রে প্রয়োগ করা হবে, তা এখনও জানা যায়নি। সময় টিভি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: