শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

যেটা না করলে বন্ধ হবে ফেসবুক!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::ফেসবুক এখন যেন দৈনন্দিন কাজের একটি রুটিন হয়ে দাড়িয়েছে। যত দিন যাচ্ছে বাড়ছে ফেসবুক ইউজার। আর সেই সাথে বাড়ছে ফেইক আইডির ছড়াছড়ি। এবার তাই ফেসবুক নিয়ে আসছে একটু বাড়তি নিরাপত্তা। সঠিক না ভুল সেটা ফেসবুকের পক্ষ থেকে তদারকি করা হবে।

ভুয়ো অ্যাকাউন্ট রুখতে নতুন সিকিউরিটি টেস্ট শুরু করেছে ফেসবুক। এখন থেকে ফেসবুকে খোলা রাখতে গেলে অ্যাকাউন্টে নিজের মুখের উজ্জ্বল ছবি দিতে হবে। কোনও ফেসবুক অ্যাকাউন্টে সন্দেহজনক যদি কিছু দেখতে পায় সংস্থা, নিরাপত্তা বিভাগ ইউজারদের বলছে, তাঁদের পরিচয়ের প্রমাণ দিতে।

তখন ইউজারকে নিজের মুখের পরিষ্কার একটি ছবি সাইটে আপলোড করতে হবে। সংস্থার পক্ষ থেকে জানানা হয়েছে, কোনও ইউজার ফোটো আপলোড করার পর ফেসবুক তা পরীক্ষা করে দেখবে। ফোটো টেস্ট অথেন্টিকেশন প্রসেসের মাধ্যমে তা করা হবে।

এই পদ্ধতিতেই ফেসবুক ওই ইউজার প্রোফাইল অথেন্টিক কিনা তা জেনে নেবে। ফোটো টেস্ট অথেন্টিকেশন সম্পর্কে জানা গিয়েছে, ছবি পরীক্ষা করার পর তা পুরোপুরি ভাবে সার্ভার থেকে মুছে ফেলা হবে। তবে এই পদ্ধতি সবার ক্ষেত্রেই প্রয়োগ করা হবে, নাকি ‘সন্দেহজনক’ ইউজারদের ক্ষেত্রে প্রয়োগ করা হবে, তা এখনও জানা যায়নি। সময় টিভি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: