রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে প্রধানমন্ত্রীর হো‌টে‌লের সাম‌নে বৃষ্টি উপেক্ষা করে বিএন‌পির বিক্ষোভ  » «   বিশ্বের চতুর্থ ভয়ঙ্করতম সংগঠন মাওবাদী!  » «   ফেঁসে যাচ্ছেন যুক্তরাষ্ট্রে গ্রিন কার্ড আবেদনকারীরা  » «   শাবিপ্রবিতে ছাত্রী হলের পানিতে মিলছে কেঁচো-জোঁক!  » «   সিলেটের ওসমানীনগরে বাস চাপায় নিহত ২, আহত ৩  » «   বনে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে ১১ সিংহের মৃত্যু  » «   তাবলিগের সংকট নিরসনে সরকারের পাঁচ নির্দেশনা  » «   গাজীপুরে বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ  » «   শূন্যপদের সঠিক তথ্য দিচ্ছে না শিক্ষা প্রতিষ্ঠানগুলো  » «   আজ ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট  » «   এবার ক্ষুধার্ত পদ্মার পেটে যাচ্ছে শিবচর  » «   আইসিসি নিজেই মিয়ানমারের বিচারে সক্ষম: জাতিসংঘ মহাসচিব  » «   নাইজেরিয়ায় কলেরা সংক্রমণ; ৯৭ জনের মৃত্যু  » «   ধানের শিষ এখন পেটের বিষ: ওবায়দুল কাদের  » «   যুদ্ধের জন্য প্রস্তুত, তবে শান্তির পথও খোলা: পাকিস্তান আর্মি  » «  

যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষবঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর



নিউজ ডেস্ক::ময়মনসিংহের মুক্তাগাছায় রাস্তায় পরিবহন টোল আদায়কে কেন্দ্র করে যুবলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি হামলার ঘটনায় ব্যবসায়ী প্রতিষ্ঠানে ভাংচুর ও যানবাহনে অগ্নিসংযোগসহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করে।

এ সময় একটি মোটর সাইকেল ও একটি ব্যাটারি চালিত অটোবাইক আগুনে পুড়িয়ে দেয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এতে সাইদুল ইসলাম নামে পৌর যুবলীগের এক সদস্য আহত হন।

পুলিশ, ফায়ার সার্ভিস ও আওয়ামী লীগ দলীয় সূত্রে জানাযায়, মুক্তাগাছা পৌর বাস টার্মিনালের দখল, ইজারা ও টোল আদায়সহ নানা বিষয় নিয়ে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহবুবুল হক মনি এর সাথে উপজেলা যুবলীগের একাংশ ও পৌর যুবলীগের বিরোধ চলে আসছিল। এসব বিষয় নিয়ে সম্প্রতি মাহবুবুল হক মনির লোকজন পৌর যুবলীগের আহবায়ক মইনুল ইসলাম হোসেলকে মারধর করার ঘটনা ঘটে।

রোববার (১৫ এপ্রিল) বেলা ১১টার দিকে পৌর যুবলীগের সদস্য সাইলদুল ইসলাম শহরের বড়হিস্যা বাজার এলাকায় সিএনসি অটোরিক্সা থেকে পৌর টোল আদায় করতে যায়। এ সময় মাহবুবুল হক মনি তার লোকজন নিয়ে সাইদুলের ওপর হামলা চালিয়ে বেধরক মারধর করে। সাইদুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে মনি তার লোকজনসহ দা, লাঠি নিয়ে শহরে মহড়া দেয়।

এ ঘটনার প্রেক্ষিতে দুপুর পৌনে একটার দিকে পৌর শহর ও উপজেলা যুবলীগের একটি গ্রুপ সংঘবদ্ধ হয়ে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহবুবুল হক মনিকে খোঁজতে শহরের বড়হিস্যা বাজার এলাকায় তার ব্যবসায়ী প্রতিষ্ঠান বিহন মটর্সে যায়। সেখানে তাকে না পেয়ে দোকান ও বাসার ভিতরে ব্যাপক ভাংচুর করা হয়। হামলাকারীরা দোকানের সামনে দাঁড়া করানো একটি মোটর সাইকেল ও একটি ব্যাটারি চালিত অটোবাইকে আগুন ধরিয়ে দেয়। দোকানের পিছনের রুমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর ছবি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করে।

হামলাকারীরা মনিকে যুবলীগে অনুপ্রবেশকারী ও বিএনপি-জামায়াতের দালাল আখ্যায়িত করে স্লোগান দিতে থাকে। এ সময় শহর জুরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। রাস্তার দুই পাশে যানজট লেগে যায়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শহর যুবলীগের যুগ্ম আহবায়ক রবিন সরকার জানান, সকালে পৌর যুবলীগের সদস্য সাইলদুল ইসলাম শহরের বড়হিস্যা বাজার এলাকায় সিএনজি অটোরিক্সা থেকে পৌর টোল আদায় করতে যায়। এসময় মাহবুবুল হক মনি তার লোকজন নিয়ে সাইদুলকে মারধর করে। এ ঘটনার জেরে কে বা কারা মনির ব্যবসায়ী প্রতিষ্ঠান বিহন মটর্সে গিয়ে হামলা করেছে তা আমি অবগত নই।

মুক্তাগাছা উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক মাহবুবুল হক মনি জানান, বিনা কারণে শহর যুবলীগের যুগ্ম আহবায়ক রবিন সরকারের নেতৃত্বে আমার বাসা এবং ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর করা হয়েছে। এতে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। তিনি এঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ আলী আহমেদ মোল্লা বলেন, হামলার ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মামলার প্রস্তুতি চলছে। বড় ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, পরিস্থিতি এখন পুরোপুরি স্বাভাবিক রয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: