বুধবার, ১৫ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
১৫ আগস্ট কেন ভারতের স্বাধীনতা দিবস?  » «   খালেদার জন্মদিনে ফখরুল‘প্রাণ বাজি রেখে লড়াই করতে হবে’  » «   রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু  » «   ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট  » «   ঢাকায় ইলিশের কেজি মাত্র ৪০০ টাকা!  » «   অস্ট্রেলিয়ান সিনেটে প্রথম মুসলিম নারী  » «   প্রধানমন্ত্রী নয়, ইসির নির্দেশনায় চলবে প্রশাসন : নাসিম  » «   সৌদি আরবে আরও ৫ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  » «   মৃত পুরুষকে বিয়ে করলেন নারী, এরপর…  » «   যা করবেন সন্তানকে বুদ্ধিমান ও চটপটে বানাতে  » «   নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার  » «   কুরবানির গোশত অন্য ধর্মাবলম্বীকে দেওয়া যাবে?  » «   শাহরুখের গাড়ি-বাড়ি ও ঘড়ির দাম এত?  » «   ভ্যান চালিয়ে প্রধানমন্ত্রীর নামে জমি, এরপর…  » «   মোবাইল ফোনে নতুন কলচার্জ নিয়ে যা বলছেন গ্রাহকরা  » «  

যুবরাজের গুলিবিদ্ধ হওয়ার গুজব, ভিডিও সম্প্রচার করেছে সৌদি



আন্তর্জাতিক ডেস্ক :কিছু দিন যাবৎ সৌদি আরবের সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমানের অবস্থান এবং শারীরিক অবস্থা নিয়ে জল্পনা-কল্পনা ও সন্দেহ-সংশয় চলছ। আর এরই মাঝে তাকে নিয়ে একটি ভিডিও প্রচার করেছে সৌদি।

মার্কিন টেলিভিশন সিএনএনকে দেয়া সৌদি আরবের ওই ভিডিওতে দেখা যায়, ২৯ মে জেদ্দায় অর্থনৈতিক ও উন্নয়নবিষয়ক একটি বৈঠকে সভাপতিত্ব করছেন মোহাম্মদ বিন সালমান।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন ওই বৈঠকের ভিডিও সম্প্রচার করেছে। কিন্তু ভিডিওটি কখন, কোথায় করা হয়েছে, তা নিশ্চিত করতে পারেনি সিএনএন। গত ২১ এপ্রিল রিয়াদে রাজকীয় প্রাসাদের কাছে বন্দুকযুদ্ধের ঘটনার পর সৌদি যুবরাজের স্বাস্থ্য নিয়ে বিভিন্ন জল্পনা-কল্পনা শুরু হয়ে যায়। প্রিন্স মোহাম্মদের নিহত হওয়ার গুজবের পর একের পর এক ছবি প্রকাশ করা হয়। এর মধ্যে আন্তর্জাতিক ফুটবল অ্যাসোসিয়েশনের (ফিফা) প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকও করেন তিনি।

এদিকে সৌদি আরবের ভিন্নমতাবলম্বী ও ইসলামিক রিনিউয়াল পার্টির নেতা ড. মোহাম্মাদ আল-মাসারি বলেছেন, রাজধানী রিয়াদে রাজপ্রাসাদের বাইরে গোলাগুলির ঘটনায় সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমান গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছিলেন। আর এ কারণেই তাকে গত কয়েক সপ্তাহ ধরে প্রকাশ্যে দেখা যাচ্ছে না।

লেবাননের আল-মায়াদিন টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেছেন বলে ইরানের সংবাদমাধ্যম প্রেসটিভি ও পার্সটুডে জানিয়েছে। তিনি আরও বলেছেন, ২১ এপ্রিলের হামলার ঘটনায় মোহাম্মদ বিন সালমান গুলিবিদ্ধ হন। এর পর তিনি পাশের একটি বাংকারে আশ্রয় নেন। রাজপরিবার থেকেই প্রথমে যুবরাজের গুলিবিদ্ধ হওয়ার খবর প্রকাশ পায় বলে তিনি জানান।

বর্তমানে ব্রিটেনে নির্বাসিত সৌদি ভিন্নমতাবলম্বী আল-মাসারি বলছেন, সৌদি রাজপ্রাসাদে অভ্যুত্থানচেষ্টা এবং তার আহত হওয়ার ঘটনা স্বীকার করতে চায় না সৌদি সরকার।

এ কারণে সেসব ঘটনাকে আড়াল করতে এবং বানোয়াট তথ্য দিতে মোহাম্মদ বিন সালমান খুব শিগগির মিডিয়ার সামনে আসার পরিকল্পনা নিয়েছেন বলে তিনি জানিয়েছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: