রবিবার, ১৭ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

যুবরাজের গুলিবিদ্ধ হওয়ার গুজব, ভিডিও সম্প্রচার করেছে সৌদি



আন্তর্জাতিক ডেস্ক :কিছু দিন যাবৎ সৌদি আরবের সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমানের অবস্থান এবং শারীরিক অবস্থা নিয়ে জল্পনা-কল্পনা ও সন্দেহ-সংশয় চলছ। আর এরই মাঝে তাকে নিয়ে একটি ভিডিও প্রচার করেছে সৌদি।

মার্কিন টেলিভিশন সিএনএনকে দেয়া সৌদি আরবের ওই ভিডিওতে দেখা যায়, ২৯ মে জেদ্দায় অর্থনৈতিক ও উন্নয়নবিষয়ক একটি বৈঠকে সভাপতিত্ব করছেন মোহাম্মদ বিন সালমান।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন ওই বৈঠকের ভিডিও সম্প্রচার করেছে। কিন্তু ভিডিওটি কখন, কোথায় করা হয়েছে, তা নিশ্চিত করতে পারেনি সিএনএন। গত ২১ এপ্রিল রিয়াদে রাজকীয় প্রাসাদের কাছে বন্দুকযুদ্ধের ঘটনার পর সৌদি যুবরাজের স্বাস্থ্য নিয়ে বিভিন্ন জল্পনা-কল্পনা শুরু হয়ে যায়। প্রিন্স মোহাম্মদের নিহত হওয়ার গুজবের পর একের পর এক ছবি প্রকাশ করা হয়। এর মধ্যে আন্তর্জাতিক ফুটবল অ্যাসোসিয়েশনের (ফিফা) প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকও করেন তিনি।

এদিকে সৌদি আরবের ভিন্নমতাবলম্বী ও ইসলামিক রিনিউয়াল পার্টির নেতা ড. মোহাম্মাদ আল-মাসারি বলেছেন, রাজধানী রিয়াদে রাজপ্রাসাদের বাইরে গোলাগুলির ঘটনায় সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমান গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছিলেন। আর এ কারণেই তাকে গত কয়েক সপ্তাহ ধরে প্রকাশ্যে দেখা যাচ্ছে না।

লেবাননের আল-মায়াদিন টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেছেন বলে ইরানের সংবাদমাধ্যম প্রেসটিভি ও পার্সটুডে জানিয়েছে। তিনি আরও বলেছেন, ২১ এপ্রিলের হামলার ঘটনায় মোহাম্মদ বিন সালমান গুলিবিদ্ধ হন। এর পর তিনি পাশের একটি বাংকারে আশ্রয় নেন। রাজপরিবার থেকেই প্রথমে যুবরাজের গুলিবিদ্ধ হওয়ার খবর প্রকাশ পায় বলে তিনি জানান।

বর্তমানে ব্রিটেনে নির্বাসিত সৌদি ভিন্নমতাবলম্বী আল-মাসারি বলছেন, সৌদি রাজপ্রাসাদে অভ্যুত্থানচেষ্টা এবং তার আহত হওয়ার ঘটনা স্বীকার করতে চায় না সৌদি সরকার।

এ কারণে সেসব ঘটনাকে আড়াল করতে এবং বানোয়াট তথ্য দিতে মোহাম্মদ বিন সালমান খুব শিগগির মিডিয়ার সামনে আসার পরিকল্পনা নিয়েছেন বলে তিনি জানিয়েছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: