বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিদ্যুতের ঋতুভিত্তিক চাহিদার অবসান ঘটাতে হবে: জ্বালানি উপদেষ্টা  » «   পদ্মা নদীর ওপারেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর হবে  » «   স্যাটেলাইটে ধরা পড়ল সুন্দরবনের ৪০ একর বন উধাও!  » «   রহস্য খোলাসা করলেন সৌদি থেকে পালিয়ে আসা সেই তরুণী  » «   সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন তৃতীয় লিঙ্গের ৮ জন  » «   শাস্তির বদলে পদোন্নতি! লেক দূষণ রোধের ৫০ কোটি টাকা নয়ছয়  » «   ব্রিটিশ পার্লামেন্টে ব্রেক্সিট চুক্তি প্রত্যাখ্যান  » «   প্রধানমন্ত্রীর সই জাল করে টাকা আত্মসাৎ!  » «   আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন শুরু ৮ ফেব্রুয়ারি  » «   এমপিদের শপথ গ্রহণের বৈধতা চ্যালেঞ্জ করে রিটের শুনানি বুধবার  » «   গায়েবি মামলা বলতে কিছু নেই : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   মেধাবীরা আত্মহত্যা করে আর মেধাহীনরা জাতির ভবিষ্যৎ নির্ধারণ করে  » «   ৫০ আসনের ৪৭টিতে অনিয়ম: টিআইবি  » «   টিলাগড় ইকোপার্ক: বাঘ-সিংহ নিয়ে কেবলই আশ্বাস!  » «   কোটা সংস্কার আন্দোলনের চার মামলায় প্রতিবেদন ১৪ ফেব্রুয়ারি  » «  

যুবরাজের গুলিবিদ্ধ হওয়ার গুজব, ভিডিও সম্প্রচার করেছে সৌদি



আন্তর্জাতিক ডেস্ক :কিছু দিন যাবৎ সৌদি আরবের সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমানের অবস্থান এবং শারীরিক অবস্থা নিয়ে জল্পনা-কল্পনা ও সন্দেহ-সংশয় চলছ। আর এরই মাঝে তাকে নিয়ে একটি ভিডিও প্রচার করেছে সৌদি।

মার্কিন টেলিভিশন সিএনএনকে দেয়া সৌদি আরবের ওই ভিডিওতে দেখা যায়, ২৯ মে জেদ্দায় অর্থনৈতিক ও উন্নয়নবিষয়ক একটি বৈঠকে সভাপতিত্ব করছেন মোহাম্মদ বিন সালমান।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন ওই বৈঠকের ভিডিও সম্প্রচার করেছে। কিন্তু ভিডিওটি কখন, কোথায় করা হয়েছে, তা নিশ্চিত করতে পারেনি সিএনএন। গত ২১ এপ্রিল রিয়াদে রাজকীয় প্রাসাদের কাছে বন্দুকযুদ্ধের ঘটনার পর সৌদি যুবরাজের স্বাস্থ্য নিয়ে বিভিন্ন জল্পনা-কল্পনা শুরু হয়ে যায়। প্রিন্স মোহাম্মদের নিহত হওয়ার গুজবের পর একের পর এক ছবি প্রকাশ করা হয়। এর মধ্যে আন্তর্জাতিক ফুটবল অ্যাসোসিয়েশনের (ফিফা) প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকও করেন তিনি।

এদিকে সৌদি আরবের ভিন্নমতাবলম্বী ও ইসলামিক রিনিউয়াল পার্টির নেতা ড. মোহাম্মাদ আল-মাসারি বলেছেন, রাজধানী রিয়াদে রাজপ্রাসাদের বাইরে গোলাগুলির ঘটনায় সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমান গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছিলেন। আর এ কারণেই তাকে গত কয়েক সপ্তাহ ধরে প্রকাশ্যে দেখা যাচ্ছে না।

লেবাননের আল-মায়াদিন টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেছেন বলে ইরানের সংবাদমাধ্যম প্রেসটিভি ও পার্সটুডে জানিয়েছে। তিনি আরও বলেছেন, ২১ এপ্রিলের হামলার ঘটনায় মোহাম্মদ বিন সালমান গুলিবিদ্ধ হন। এর পর তিনি পাশের একটি বাংকারে আশ্রয় নেন। রাজপরিবার থেকেই প্রথমে যুবরাজের গুলিবিদ্ধ হওয়ার খবর প্রকাশ পায় বলে তিনি জানান।

বর্তমানে ব্রিটেনে নির্বাসিত সৌদি ভিন্নমতাবলম্বী আল-মাসারি বলছেন, সৌদি রাজপ্রাসাদে অভ্যুত্থানচেষ্টা এবং তার আহত হওয়ার ঘটনা স্বীকার করতে চায় না সৌদি সরকার।

এ কারণে সেসব ঘটনাকে আড়াল করতে এবং বানোয়াট তথ্য দিতে মোহাম্মদ বিন সালমান খুব শিগগির মিডিয়ার সামনে আসার পরিকল্পনা নিয়েছেন বলে তিনি জানিয়েছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: