রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

যুদ্ধবিধ্বস্ত লিবিয়া থেকে দেশে ফিরল ১৫২ বাংলাদেশি



নিউজ ডেস্ক:: লিবিয়া থেকে ১৫২ জনকে ফেরত এনেছে বাংলাদেশ সরকার। এদের মধ্যে ১০ জন ত্রিপোলিতে ড্রোন হামলায় গুরুতর আহত হন। অন্যদের ভূমধ্যসাগর থেকে উদ্ধার করা হয়। লিবিয়ার বাংলাদেশ দূতাবাস থেকে জানানো হয়েছে, ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) এর সহযোগিতায় একটি চার্টার্ড ফ্লাইটে করে তাদের ফেরত পাঠানো হয়েছে। একই সঙ্গে তিন বাংলাদেশির মৃতদেহও এসেছে। বাংলাদেশ সরকারের আহ্বানে এই প্রথম চার্টার্ড ফ্লাইটে মৃতদেহ বহন করা হল।

দেশটিতে থাকা অন্য বাংলাদেশিদের মধ্যে যারা ফিরে আসতে চান তাদের সাক্ষাৎকার নিচ্ছে আইওএম। স্বাস্থ্য পরীক্ষার পর প্রবাসীদের পাঠিয়ে দেওয়া হবে। যুদ্ধের কারণে ত্রিপোলি বিমানবন্দর এখন স্থবির। তাই ফেরত পাঠাতে দেরি হচ্ছিল। এই বাংলাদেশিরা ফিরেছেন মিসরাতা বিমানবন্দর দিয়ে।

ইউরোপে যাওয়ার পথে গত ৩০ অক্টোবর ২০০ জনকে উদ্ধার করে লিবিয়ার কোস্টগার্ড। তাদের মধ্যে ১৭১ জন বাংলাদেশি ছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: