শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

যুক্তরাষ্ট্র ভ্রমণে নাগরিকদের তুরস্কের সতর্কতা



আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রে ভ্রমণের ক্ষেত্রে নাগরিকদের সতর্ক করেছে তুরস্ক। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে ভ্রমণের ক্ষেত্রে নিজেদের পরিকল্পনা পুনর্বিবেচনা করার জন্য নাগরিকদের পরামর্শ দেয়া হয়েছে। খবর আল জাজিরা।

শুক্রবার এক বিবৃতিতে বলা হয়েছে, সন্ত্রাসী হামলা বা ঝুঁকির আশঙ্কা থেকেই ভ্রমণ সতর্কতা জারি করা হয়েছে। গত কয়েক মাসের পরিস্থিতি বিবেচনা করে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক সময়ে সন্ত্রাসী হামলা ও সহিংসতা বেড়ে গেছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, বিভিন্ন শহরের কেন্দ্র, সাংস্কৃতিক অনুষ্ঠান, সাবওয়ে স্টেশন, ভবন, ধর্মীয় স্থান আ স্কুলের ক্যাম্পাসে বোমা হামলা, বন্দুক হামলা ছাড়াও জনসমাগম হয় এমন স্থানে গাড়ি নিয়ে হামলার ঘটনা অনেক বেড়ে গেছে। এছাড়া যুক্তরাষ্ট্রে ভ্রমণরত তুর্কি নাগরিকদের নির্বিচারে আটক করা হচ্ছে।

এর আগে বুধবার একটি ভ্রমণ সতর্কতা জারি করে যুক্তরাষ্ট্র। সুদান, পাকিস্তান, গুয়াতেমালা এবং তুরস্কে নিরাপত্তা ঝুঁকি বাড়ছে বলে সেখানে ভ্রমণের বিষয়ে সতর্কতা অবলম্বণ করতে বলা হয়েছে। যুক্তরাষ্ট্রের ওই ঘোষণার পরেই দেশটিতে ভ্রমণের বিষয়ে সতর্কতা জারি করল তুরস্ক।

এদিকে, বৃহস্পতিবার তুরস্কে নিযুক্ত মার্কিন চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে তলব করেছে তুর্কি সরকার। সিরিয়ায় তৎপর কুর্দি বিচ্ছিন্নতাবাদী গেরিলা গোষ্ঠী ওয়াইপিজিকে অস্ত্র সরবরাহ ও প্রশিক্ষণ দেয়ার ঘটনায় মার্কিন চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে তলব করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: