রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় ভালো নেই সুনামগঞ্জের হাওরাঞ্চলের মানুষ  » «   সীমান্তে বাংলাদেশি হত্যা ‘অনাকাঙ্ক্ষিত মৃত্যু’: বিএসএফ মহাপরিচালক  » «   সর্বোচ্চ চেষ্টা’ করেও ওসি মোয়াজ্জেমকে ধরতে পারছে না পুলিশ  » «   পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড কুয়েতে  » «   রোহিঙ্গা সংকট সমাধান না হলে অস্থিতিশীল হবে এশিয়া: রাষ্ট্রপতি  » «   অবশেষে ইমরান-মোদির সৌজন্য সাক্ষাৎ  » «   এমপিও পাবেন মাদরাসার সাড়ে ২১ হাজার শিক্ষক  » «   বাজেট সমালোচকদের যে গল্প শোনালেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে পরিবহন সেক্টরে নৈরাজ্য ঠেকাতে প্রতিবাদ  » «   পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে: মমতা  » «   ইকোসকে বিপুল ভোটে জয় পেল বাংলাদেশ  » «   মোবাইলে ১০০ টাকার কথা বললে ২৭ টাকা কেটে নেবে সরকার  » «   সাক্ষ্য দিতে চাওয়ায় প্রাণটাই কেড়ে নিল আসামিরা  » «   পশ্চিমবঙ্গকে বাংলাদেশ নয়; গুজরাট বানানো ভাল : দিলীপ ঘোষ  » «   বাজেটের প্রভাব: দাম বাড়বে যেসব জিনিসের  » «  

যুক্তরাষ্ট্র থেকে আরো বেশি তুলা আমদানি করতে চায় বাংলাদেশ



নিউজ ডেস্ক:: বিশ্বের অন্যতম তুলা উৎপাদনকারী দেশ যুক্তরাষ্ট্র থেকে আরো বেশি পরিমাণে তুলা কিনতে চায় বাংলাদেশ। এ আমদানি প্রক্রিয়া সহজ করতে বিদ্যমান আইনের সংশোধন করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের উদ্যোক্তারা। ঢাকা সফররত মার্কিন কংগ্রেস সদস্য জিম বেটস এর সঙ্গে গতকাল সোমবার আয়োজিত এক সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দ এ আগ্রহের কথা বলেন।

রাজধানীর মতিঝিলে ফেডারেশন ভবনে আয়োজিত ওই সভায় ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফসিসিআইয়ের সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন ছাড়াও গার্মেন্টস খাতের উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

সভায় যুক্তরাষ্ট্রে বাংলাদেশি তৈরি পোশাক রপ্তানির ক্ষেত্রে প্রদত্ত জিএসপি সুবিধা এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশের বিভিন্ন পণ্য রপ্তানির ক্ষেত্রে শুল্কমুক্ত ও কোটামুক্ত সুবিধা নিয়েও আলোচনা করা হয়। এফবিসিসিআই সহ-সভাপতি মুনতাকিম আশরাফ এবং বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম আলোচনায় অংশ নেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: