মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তারেককে ঠেকাতে আদালতে যাবে আওয়ামী লীগ  » «   ইসি সচিব, ডিএমপি কমিশনারসহ ৪ জনের শাস্তি দাবি  » «   ভারতে অস্ত্র গুদামে বিস্ফোরণ : নিহত ৬, আহত ১৮  » «   ‘ছোলপোলের খোঁজ লেয় না, আবার এমপির ভোট করিচ্চে’  » «   হিরো আলমকে নিয়ে মুখ খুললেন তসলিমা নাসরিন  » «   এইডসের ঝুঁকিতে সিলেট, মৌলভীবাজার  » «   চুক্তি বাতিল করলে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ব্যবস্থা : পুতিন  » «   প্রধানমন্ত্রী রেফারি হলে ফেয়ার ইলেকশন হয় না : ড.কামাল  » «   ২০ দলের শরিকদের ৩৫-৪০ আসন দিতে চায় বিএনপি  » «   নির্বাচন পর্যবেক্ষণে থাকবে ১১৮ দেশীয় সংস্থা: ইসি সচিব  » «   তৃতীয় দিনের সাক্ষাৎকার চলছে: যুক্ত হতে পারেননি তারেক রহমান  » «   শিকাগোর হাসপাতালে বন্দুকধারীর হামলা, নিহত ৪  » «   পূজা করে তাজমহলকে পবিত্র করেছে হিন্দুরা!  » «   নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন মামলায় হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ  » «   গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা  » «  

যুক্তরাষ্ট্রে ১৪ বছর বয়সী স্কুলছাত্র গভর্নর প্রার্থী!



আন্তর্জাতিক ডেস্ক:: যুক্তরাষ্ট্রে আগামী নভেম্বরে মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।ওই নির্বাচনকে সামনে রেখে আজ মঙ্গলবার ভারমন্ট অঙ্গরাজ্যে প্রাথমিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।এবার এই অঙ্গরাজ্যে ১৪ বছর বয়সী এক স্কুলছাত্র প্রাথমিক নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জানা গেছে, ইথান সনর্বন নামের এই কিশোর ভারমেন্টের পরবর্তী গভর্নর হতে চান। বয়স অল্প হলেও বেশ পরিপক্ক তিনি।সনবর্ন বলছেন, সবাই যতটা ভেবেছিল আমার প্রচারণায় বয়স ততটা প্রভাব ফেলেনি। যেখানেই আমি যাই না কেন আমার বার্তাটা বয়সের সীমা ছাপিয়ে গেছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে ভারমন্ট ও কানসাস অঙ্গরাজ্যের গর্ভনর প্রার্থীদের ক্ষেত্রে কোনো বয়সসীমা নেই। এ কারণে নির্বাচনে অংশ নিতে পারছেন তিনি। প্রাথমিক নির্বাচনে চারজন ডেমোক্রেটিক প্রার্থীর বিরুদ্ধে লড়বেন সনবর্ন।

সনবর্ন বলেন,নতুন প্রজন্মের নেতৃত্ব আমাদের অঙ্গরাজ্যের জন্য আরো ভালো কাজ করতে পারবে বলে মনে হয়েছে আমার। তার নির্বাচনী প্রচারণায় আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ, স্বাস্থ্যসেবার সংস্কার, অর্থনৈতিক উন্নয়ন এবং শিক্ষা গুরুত্ব পেয়েছে।

সূত্র: সিএনএন

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: