শনিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আদালতে হাজির করা হবেনা খালেদা জিয়াকে  » «   আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হলো আঞ্চলিক ইজতেমা  » «   খালেদা জিয়ার জেল অস্বাভাবিক কিছু নয়  » «   কানাইঘাটে স্বামীর হাতে স্ত্রী খুন,শ্বশুড়-শ্বাশুড়ি আটক  » «   আজ নায়ক মান্নার মৃত্যুবার্ষিকী  » «   সুপারসহ ৫ ভুয়া পরীক্ষার্থী আটক  » «   অনার্স ৪র্থ বর্ষের ফল প্রকাশ  » «   শিশুর মর্মান্তিক মৃত্যু  » «   প্রেসক্লাবে সমাজকল্যাণমন্ত্রী‘খালেদাকে কারাগারের রোজনামচা পাঠানো উচিৎ’  » «   পদত্যাগ করার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি : শিক্ষামন্ত্রী  » «   প্রিয়াতে বেসামাল লুঙ্গি!  » «   বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল ব্রাজিল  » «   শিশু জয়নবের ধর্ষকের মৃত্যুদণ্ড  » «   অবসরে যাচ্ছেন অর্থমন্ত্রী  » «   বিএনপির গণস্বাক্ষর অভিযান আজ  » «  

যুক্তরাষ্ট্রে শিগগির নতুন অভিবাসন আইন



ইব্রাহীম চৌধুরী:: যুক্তরাষ্ট্রে শিগগির নতুন অভিবাসন (ইমিগ্রেশন) আইন আসছে। এই আইনে যুক্তরাষ্ট্রে আসা নতুন অভিবাসীরা পাঁচ বছরের মধ্যে কোনো সরকারি ভাতা পাবেন না। পাবলিক ওয়েলফেয়ার নামে পরিচিত ফুড স্ট্যাম্প, স্বাস্থ্যসুবিধা ও সরকারি আবাসনের জন্য নতুন আসা অভিবাসীরা আবেদন করতে পারবে না।

গতকাল বুধবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আইওয়া অঙ্গরাজ্যে নির্বাচনী প্রচারণার আদলে দেওয়া এক জনসভায় বলেছেন, আমেরিকায় যারা আসবে, তাদের অর্থনৈতিকভাবে নিজেদের সামর্থ্য থাকতে হবে।

হাজারো সমর্থকের উল্লাসধ্বনির মধ্যে উৎফুল্ল ট্রাম্প বলেন, আমেরিকায় যারা আসবে, তাদের আমেরিকার মূল্যবোধ মেনে চলতে হবে।

মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণ নিয়ে নতুন কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, দেয়ালে সোলার প্যানেল বসানো হবে। দেয়াল যত উঁচু হবে, সোলার প্যানেল তত কার্যকর হবে। এতে দেয়াল থেকে বিদ্যুৎ পাওয়া যাবে। সীমান্তও সংরক্ষণ করা হবে। দেয়াল নির্মাণের ব্যয় সামাল দিতে মেক্সিকোকে কম মূল্য দিতে হবে।

দেয়ালে সোলার প্যানেল বসানোর ধারণা নিজের বলে দাবি করেন ট্রাম্প। একই সঙ্গে এই ধারণা কতটা কার্যকর—সমর্থকদের কাছে এ ব্যাপারে জানতে চান তিনি। উল্লসিত সমর্থকেরা বিপুল করতালি দিয়ে তাঁকে সমর্থন জানান।

গতকালের জনসভায় ট্রাম্প প্রথমবারের মতো নতুন অভিবাসন আইনের প্রস্তাব নিয়ে সরাসরি কথা বলেন।

আইওয়াতে দেওয়া বক্তব্যে ট্রাম্প নিজের সাফল্যের কথা বলেন। জর্জিয়াসহ বিশেষ নির্বাচনে ডেমোক্র্যাটদের টানা পরাজয় নিয়ে উপহাস করেন।

সিএনএন, এমএসএনবিসিসহ উদারনৈতিক মিডিয়াও ওপর ফের চড়াও হন ট্রাম্প। সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ‘আমরা জিতে চলেছি। আমাদের জয় অব্যাহত থাকবে।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: