বুধবার, ২২ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৮ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
১৪৪ ধারা ভঙ্গের অপরাধে ৩ জনকে জরিমানা, দায়িত্বে অবহেলায় ৪ জনকে অব্যাহতি  » «   মুক্তিযোদ্ধা হতে একাত্তরে ন্যূনতম বয়স নিয়ে রুল  » «   এবার নেচে গেয়ে দর্শক মাতাবেন শামীম ওসমান  » «   বাংলাদেশ সচেতন ছাত্র ফোরামের উদ্যেগে দুঃস্থ ও এতিমদের নিয়ে তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন  » «   বিশ্ববিদ্যালয়ের বাস ভাংচুর মামলার আসামী যখন বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু পরীক্ষার্থী  » «   ভর্তি জালিয়াতি চক্রের দুইজন আটক  » «   পাবনায় আইডিবি’র ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিক উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত  » «   তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল ফ্রান্স শাখা  » «   আরব সভ্যতা টিকবে না : আদোনিস  » «   জন্মদিনে তারেকের সুস্থতা কামনা করে খালেদার টুইট  » «   তনুর পরিবারকে ঢাকায় ডেকেছে সিআইডি  » «   যৌন হয়রানির শিকার উত্তর কোরিয়ার নারী সৈন্যরা  » «   মোদির বিরুদ্ধে আঙুল তুললে কেটে ফেলা হবে, হুমকি বিজেপি নেতার  » «   কমলগঞ্জে সংখ্যালঘুর বাড়িতে হামলা: পিইসি পরীক্ষার্থী সহ আহত ৩  » «   নাতির সঙ্গে পিএসপি পরীক্ষা দিচ্ছেন নানি  » «  

যুক্তরাষ্ট্রে শিগগির নতুন অভিবাসন আইন



ইব্রাহীম চৌধুরী:: যুক্তরাষ্ট্রে শিগগির নতুন অভিবাসন (ইমিগ্রেশন) আইন আসছে। এই আইনে যুক্তরাষ্ট্রে আসা নতুন অভিবাসীরা পাঁচ বছরের মধ্যে কোনো সরকারি ভাতা পাবেন না। পাবলিক ওয়েলফেয়ার নামে পরিচিত ফুড স্ট্যাম্প, স্বাস্থ্যসুবিধা ও সরকারি আবাসনের জন্য নতুন আসা অভিবাসীরা আবেদন করতে পারবে না।

গতকাল বুধবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আইওয়া অঙ্গরাজ্যে নির্বাচনী প্রচারণার আদলে দেওয়া এক জনসভায় বলেছেন, আমেরিকায় যারা আসবে, তাদের অর্থনৈতিকভাবে নিজেদের সামর্থ্য থাকতে হবে।

হাজারো সমর্থকের উল্লাসধ্বনির মধ্যে উৎফুল্ল ট্রাম্প বলেন, আমেরিকায় যারা আসবে, তাদের আমেরিকার মূল্যবোধ মেনে চলতে হবে।

মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণ নিয়ে নতুন কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, দেয়ালে সোলার প্যানেল বসানো হবে। দেয়াল যত উঁচু হবে, সোলার প্যানেল তত কার্যকর হবে। এতে দেয়াল থেকে বিদ্যুৎ পাওয়া যাবে। সীমান্তও সংরক্ষণ করা হবে। দেয়াল নির্মাণের ব্যয় সামাল দিতে মেক্সিকোকে কম মূল্য দিতে হবে।

দেয়ালে সোলার প্যানেল বসানোর ধারণা নিজের বলে দাবি করেন ট্রাম্প। একই সঙ্গে এই ধারণা কতটা কার্যকর—সমর্থকদের কাছে এ ব্যাপারে জানতে চান তিনি। উল্লসিত সমর্থকেরা বিপুল করতালি দিয়ে তাঁকে সমর্থন জানান।

গতকালের জনসভায় ট্রাম্প প্রথমবারের মতো নতুন অভিবাসন আইনের প্রস্তাব নিয়ে সরাসরি কথা বলেন।

আইওয়াতে দেওয়া বক্তব্যে ট্রাম্প নিজের সাফল্যের কথা বলেন। জর্জিয়াসহ বিশেষ নির্বাচনে ডেমোক্র্যাটদের টানা পরাজয় নিয়ে উপহাস করেন।

সিএনএন, এমএসএনবিসিসহ উদারনৈতিক মিডিয়াও ওপর ফের চড়াও হন ট্রাম্প। সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ‘আমরা জিতে চলেছি। আমাদের জয় অব্যাহত থাকবে।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: