বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজমিস্ত্রি সেজে খুনি ধরলেন এসআই লালবুর রহমান!  » «   আগামী ৫ জুন পবিত্র ঈদুল ফিতর!  » «   বাংলাদেশের সঙ্গে ঝামেলা করতে চাচ্ছে পাকিস্তান: পররাষ্ট্রমন্ত্রী  » «   লুটপাটের উন্নয়নের কথা শুনতে শুনতে জনগণ অতিষ্ঠ: রিজভী  » «   শ্লীলতাহানির বিচার না পেয়ে কিশোরীর আত্মহত্যা, ওসি প্রত্যাহার  » «   ৩৪ পয়েন্টে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ  » «   যেভাবে গণনা হবে ভারতে লোকসভা নির্বাচনের ভোট  » «   ঋণখেলাপিদের গণসুবিধার নীতিমালায় স্থিতি অবস্থার আদেশ দিয়েছেন হাইকোর্ট  » «   স্বামী- স্ত্রী পরিচয়ে পতিতাবৃত্তি, সাংবাদিক পরিচয়ে ব্লাকমেইল!  » «   পাকিস্তানের নাগরিকদের ভিসা বন্ধ করল বাংলাদেশ  » «   সৌদি আরবের মক্কা ও জেদ্দা নগরীতে হুতিদের মিসাইল হামলা  » «   সারাদেশের পাস্তুরিত দুধ পরীক্ষার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট  » «   আত্মহত্যাচেষ্টার আগে শোভন-রাব্বানীর উদ্দেশে ফেসবুকে যা লিখলেন দিয়া  » «   এক সময়ের কোটিপতি এখন ভাঙারি দোকানের শ্রমিক!  » «   বগুড়া-৬ আসনে বিএনপির মনোনয়ন দৌঁড়ে এগিয়ে সিরাজ  » «  

যুক্তরাষ্ট্রে ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে অভিযুক্ত তারকারা



বিনোদন ডেস্ক:: যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে নামী-দামী তারকারা অভিযুক্ত হয়েছেন। মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই তদন্তে তারকাদের জালিয়াতিতে যুক্ত থাকার প্রমাণ পেয়েছে এবং আদালতে চার্জশিট দাখিল করেছে। খ্যাতিমান তারকা ফেলিসিটি হাফম্যান ও লাফলিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। খবর রয়টার্স ও বিবিসি’র

মার্কিন ফেডারেল প্রসিকিউটর গতকাল মঙ্গলবার অন্তত ৫০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে। অভিনেতা-অভিনেত্রী ছাড়াও বিভিন্ন কোম্পানির প্রধান নির্বাহী এবং ধনী ব্যক্তি রয়েছেন। ইয়েল, স্টানফোর্ড এবং জর্জটাউন ইউনিভার্সিটিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষার সময় এই জালিয়াতি করা হয়েছে।

আদালতের নথি অনুযায়ী, অভিনেত্রী হাফম্যান তার বড় মেয়েকে একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি করাতে স্বেচ্ছাসেবামূলক অর্থ হিসেবে ১৫ হাজার ডলার দিয়েছিলেন। ছোট মেয়েকেও ভর্তি করাতে একই পদ্ধতি অবলম্বন করেছিলেন। অথচ তার মেয়েরা বিষয়টি জানতেন না। হাফম্যান তার সহযোগীর সঙ্গে আলোচনা রেকর্ডও করেছিলেন। হাফম্যানের স্বামী খ্যাতিমান অভিনেতা উইলিয়াম এইচ ম্যাসি। তবে তিনি অভিযুক্ত হননি।

আরেক অভিনেত্রী লরি লাফলিন তার দুই মেয়েকে ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফোর্নিয়ায় (ইউএসসি) ভর্তির জন্য ৫ লাখ ডলার ঘুষ দিয়েছিলেন। ওই দুই মেয়ে এখন ভার্সিটিতে পড়ছেন।

মার্কিন অ্যাটর্নি জেনারেল অ্যান্ড্রিউ লেলিন গতকাল সংবাদ সম্মেলনে জানিয়েছেন, অভিযুক্তরা সবাই বড়লোক এবং নামী-দামী কোম্পানির সিইও। অভিযুক্তদের মধ্যে ৩৩ জন অভিভাবক, ১৩ অ্যাথলেট কোচ এবং কয়েকজন সহযোগী রয়েছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: