শুক্রবার, ২২ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে নির্মাণ হতে যাচ্ছে স্মৃতিসৌধ,পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার  » «   সুখী দেশের তালিকায় বাংলাদেশের ১০ ধাপ অবনতি  » «   জাফর ইকবালকে হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্যগ্রহণ শুরু  » «   আইডিয়া’র ২৫ বছর পূর্তি উৎসবে র‍্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান  » «   উন্নয়ন করতে গিয়ে জীবন ও জীবিকার যেন ক্ষতি না হয় : প্রধানমন্ত্রী  » «   আজ দিন রাত সমান, আকাশে থাকবে সুপারমুন  » «   সহকর্মীর হাতে খুন হলেন তিন ভারতীয় সেনা  » «   মসজিদে হামলাধারী ব্রেন্টন আইএস থেকে ভিন্ন কিছু নয়: এরদোগান  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   গ্যাসের দাম ১৩২% বৃদ্ধির প্রস্তাব হাস্যকর  » «   মেয়রের আশ্বাসে ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত  » «   দরিদ্র বলে এদেশে কিছু থাকবে না : প্রধানমন্ত্রী  » «   এক সপ্তাহের মধ্যে আবরারের পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ  » «   গুলিবিদ্ধ বাংলাদেশি ওমরের মুখে মসজিদে হামলার লোমহর্ষক বর্ননা…  » «   আজ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী,আ. লীগের শ্রদ্ধা  » «  

যুক্তরাষ্ট্রে ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে অভিযুক্ত তারকারা



বিনোদন ডেস্ক:: যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে নামী-দামী তারকারা অভিযুক্ত হয়েছেন। মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই তদন্তে তারকাদের জালিয়াতিতে যুক্ত থাকার প্রমাণ পেয়েছে এবং আদালতে চার্জশিট দাখিল করেছে। খ্যাতিমান তারকা ফেলিসিটি হাফম্যান ও লাফলিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। খবর রয়টার্স ও বিবিসি’র

মার্কিন ফেডারেল প্রসিকিউটর গতকাল মঙ্গলবার অন্তত ৫০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে। অভিনেতা-অভিনেত্রী ছাড়াও বিভিন্ন কোম্পানির প্রধান নির্বাহী এবং ধনী ব্যক্তি রয়েছেন। ইয়েল, স্টানফোর্ড এবং জর্জটাউন ইউনিভার্সিটিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি পরীক্ষার সময় এই জালিয়াতি করা হয়েছে।

আদালতের নথি অনুযায়ী, অভিনেত্রী হাফম্যান তার বড় মেয়েকে একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি করাতে স্বেচ্ছাসেবামূলক অর্থ হিসেবে ১৫ হাজার ডলার দিয়েছিলেন। ছোট মেয়েকেও ভর্তি করাতে একই পদ্ধতি অবলম্বন করেছিলেন। অথচ তার মেয়েরা বিষয়টি জানতেন না। হাফম্যান তার সহযোগীর সঙ্গে আলোচনা রেকর্ডও করেছিলেন। হাফম্যানের স্বামী খ্যাতিমান অভিনেতা উইলিয়াম এইচ ম্যাসি। তবে তিনি অভিযুক্ত হননি।

আরেক অভিনেত্রী লরি লাফলিন তার দুই মেয়েকে ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফোর্নিয়ায় (ইউএসসি) ভর্তির জন্য ৫ লাখ ডলার ঘুষ দিয়েছিলেন। ওই দুই মেয়ে এখন ভার্সিটিতে পড়ছেন।

মার্কিন অ্যাটর্নি জেনারেল অ্যান্ড্রিউ লেলিন গতকাল সংবাদ সম্মেলনে জানিয়েছেন, অভিযুক্তরা সবাই বড়লোক এবং নামী-দামী কোম্পানির সিইও। অভিযুক্তদের মধ্যে ৩৩ জন অভিভাবক, ১৩ অ্যাথলেট কোচ এবং কয়েকজন সহযোগী রয়েছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: