মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে ডাক্তারদের প্রাইভেট চেম্বার বন্ধ, ফার্মেসিতেই চিকিৎসা  » «   ৯ এপ্রিল পবিত্র শবে বরাত  » «   এবার স্পেনও ছাড়ালো চীনকে, ২৪ ঘণ্টায় ৭৩৮ মৃত্যু  » «   সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ  » «   করোনা মোকাবিলায় দেশে দেশে লকডাউন  » «   খালেদা জিয়ার মুক্তি, করোনা বদলে দিচ্ছে রাজনীতি  » «   খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র  » «   খালেদা জিয়ার মুক্তিতে পরিস্থিতি স্বাভাবিক দেখছেন ড. কামাল  » «   করোনার সংক্রমণ ঠেকাতে গ্রিসে লকডাউন  » «   বান্দরবানের ৩ উপজেলা লকডাউন  » «   ইতালিতে একদিনে ৭৪৩ জনের মৃত্যু  » «   ফ্রান্সে ২৪ ঘণ্টায় আরও ১৮৬ মৃত্যু  » «   নিউইয়র্কে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল  » «   সাধারণ ছুটিতে চালু থাকবে ব্যাংক  » «   করোনাভাইরাস: উৎকণ্ঠিত সিলেট, উদ্বিগ্ন মানুষ  » «  

যুক্তরাষ্ট্রে একদিনে করোনায় আক্রান্ত ২৮১৩, মৃত্যু ৪১ জনের



ট্রাম্প প্রশাসনের হাঁকডাকের মধ্যেই যুক্তরাষ্ট্রে প্রতিদিন বেড়ে চলেছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন ২ হাজার ৮১৪ জন, আর মারা গেছেন ৪১ জন।

এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ২২৫ জন এবং মৃত্যু হয়েছে অন্তত ১৫০ জনের। আক্রান্তদের মধ্যে মাত্র ১০৬ জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন।

এদিকে, যুক্তরাষ্ট্রের নাগরিকদের বিনামূল্যে করোনাভাইরাস টেস্ট এবং ভুক্তভোগী পরিবার ও কর্মীদের সহযোগিতার বিষয়ে ট্রাম্প সরকারের একটি বিলের অনুমোদন দিয়েছে মার্কিন সিনেট। বুধবার এ বিলের অনুমোদন দেয়ার পর সেটি হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্টের স্বাক্ষরের জন্য পাঠানো হয়েছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, করোনা সংকট কাটিয়ে যুক্তরাষ্ট্রের অর্থনীতি ফের চাঙ্গা করতে ট্রাম্প প্রশাসনের সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করতে সম্মত হয়েছে সিনেট। এক্ষেত্রে দেশটির অর্থনীতিতে অন্তত এক ট্রিলিয়ন ডলার যোগ করার পরিকল্পনা রয়েছে তাদের।

এর আগে, যুক্তরাষ্ট্রের অর্থমন্ত্রী স্টিভেন মানচিন জানিয়েছিলেন, করোনাভাইরাসের কারণে যে অর্থনৈতিক সংকট তৈরি হচ্ছে তা রোধে এই প্রণোদনা তহবিল। এর অংশ হিসেবে মার্কিন নাগরিকদের সরাসরি অর্থপ্রদানকে সমর্থন করেন তিনি। আগামী দুই সপ্তাহের মধ্যেই এই চেকপ্রদান শুরু করা সম্ভব হবে বলে আশাপ্রকাশ করেন তিনি।

করোনা মোকাবিলায় প্রায় দুই মাসের জন্য সব ধরনের জনসমাগম বা অনুষ্ঠান বাতিলের পরমর্শ দিয়েছে যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি)। ইতোমধ্যে বেশ কিছু রাজ্য ক্যাফে, বার ও রেস্তোরাঁয় জনসমাগত সীমিত করা হয়েছে। এছাড়া, অন্তত ৩২টি রাজ্যের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

Developed by: