শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসীদের ধরপাকড়, আতঙ্কে বাংলাদেশিরা



প্রবাস ডেস্ক:: যুক্তরাষ্ট্রে বসবাসরত অবৈধ অভিবাসীদের ধরতে অভিযান চালাচ্ছে দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।চলতি সপ্তাহেই দেশটির চারটি অঙ্গরাজ্য থেকে কয়েকশ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তবে এটাকে নিয়মিত কর্মসূচির অংশ বলে জানিয়েছে প্রশাসন।

যুক্তরাষ্ট্রের অভিবাসী ও কাস্টমস-সংক্রান্ত বিভাগের কর্মকর্তা ডেভিড মেরিন জানান,সপ্তাহজুড়ে যুক্তরাষ্ট্রের অভিবাসীবিষয়ক কর্মকর্তারা আটলান্টা,নিউইয়র্ক,লস অ্যাঞ্জেলেস এবং এর আশপাশের অঞ্চলে অভিযান চালান। ওবামা প্রশাসনের সময়েও এ ধরনের অভিযান চালানো হয়েছে বলে জানান তিনি।

এ ছাড়া সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আটলান্টা থেকে ২০০ জন ও লস অ্যাঞ্জেলেস থেকে ১৬১ অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। তবে মোট কতজন আটক হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি।

ন্যাশনাল ইমিগ্রেশন ফোরামের কর্মকর্তা আলি নুরানি জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে বসবাসকারী অভিবাসীরা বেশ ভয়ে রয়েছেন। এ ছাড়া স্থানীয় যুক্তরাষ্ট্রের নাগরিক, যাঁরা অভিবাসীদের বন্ধু হিসেবে দেখেন, তাঁরাও শঙ্কায় রয়েছেন। বিষয়টি বেশ স্পর্শকাতর।

ক্ষমতায় বসার পরপরই সাতটি মুসলিম দেশ ও শরণার্থীদের যুক্তরাষ্ট্র প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেন ডোনাল্ড ট্রাম্প। ওই সাতটি দেশ হলো সিরিয়া, ইরান, ইরাক, লিবিয়া, সোমালিয়া, সুদান ও ইয়েমেন।

এ বিষয়ে ট্রাম্প বলেন, ‘যুক্তরাষ্ট্র থেকে ইসলামী জঙ্গিদের দূরে রাখার জন্য এটি একটি পদক্ষেপ। আমরা তাদের এখানে চাই না।’ ‘যারা আমাদের সেনাদের জন্য হুমকি, তাদের আমরা নিতে পারি না। আমরা তাদেরই নেব, যারা আমাদের দেশ ও দেশের মানুষকে গভীরভাবে ভালোবাসে।’

ওয়াশিংটনের সিয়াটল শহর আদালতের বিচারক জেমস রবার্ট সাত মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করে ট্রাম্পের দেওয়া নির্বাহী আদেশ স্থগিত করেন।

পরে দেশটির বিচার মন্ত্রণালয়ের পক্ষ থেকে আদালতের জারি করা স্থগিতাদেশ পুনর্বিবেচনার জন্য আপিল করা হয়। ভ্রমণ নিষেধাজ্ঞা স্থগিতের পক্ষেই রায় দেন আদালত।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: