বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ধাপে ধাপে জরিমানা নেবে ট্রাফিক পুলিশ  » «   আগামীকাল থেকে আলীয়া মাদ্রাসা মাঠে ওয়াজ মাহফিল শুরু  » «   ঘরের ছেলে ঘরে ফিরেছে: ইনাম চৌধুরী প্রসঙ্গে মিসবাহ সিরাজ  » «   উল্টো আ’লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা: মির্জা ফখরুল  » «   এবার তাজমন্দিরে রূপান্তরিত হচ্ছে আগ্রার তাজমহল  » «   বান্দরকে লাই দিলে গাছের মাথায় ওঠে : রাঙ্গাকে ফিরোজ রশীদ  » «   আবরার হত্যায় ২৫ জনকে আসামি করে চার্জশিট জমা  » «   ২০২১ সালের মধ্যে দেশের সব ঘরে বিদ্যুৎ: প্রধানমন্ত্রী  » «   সরকারবিরোধী হলে ৩০ ডিসেম্বরের পরই রাস্তায় নামতাম : ভিপি নুর  » «   আজ ৭ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   সিধুকে নিয়ে করা ইমরান খানের মন্তব্য ভাইরাল  » «   পায়ের ওপর দিয়ে বাস, মৃত্যুর কাছে হার মানলেন সেই নারী  » «   পুরোনো বগিতে অতিরিক্ত যাত্রী নিয়ে চলছিল উদয়ন  » «   ট্রেন দুর্ঘটনা: লাশ হয়ে বাড়ি ফিরছেন চাঁদপুরের দম্পতি  » «   ট্রেন দুর্ঘটনায় নিহত ১০ জনের পরিচয় মিলেছে  » «  

যুক্তরাষ্ট্রের কাউন্সিল নির্বাচনে জয়ী হলেন ৩ বাংলাদেশি



প্রবাস ডেস্ক:: যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার দুই সিটি কাউন্সিল নির্বাচনে তিন বাংলাদেশি জয়ী হয়েছেন। মঙ্গলবার এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিজয়ীরা হলেন- নুরুল হাসান, মাহাবুবুল তাইয়্যেব ও শেখ মোহাম্মদ সিদ্দিক। এর মধ্যে পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যে ফিলাডেলফিয়াসংলগ্ন মেলবোর্ন সিটি কাউন্সিলের নির্বাচনে জয় পান বাংলাদেশি-আমেরিকান নুরুল হাসান ও মাহাবুবুল তাইয়্যেব। বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয় মেয়াদের জন্য নির্বাচিত এ দুজনই চট্টগ্রামের সন্তান।

এ ছাড়া আপার ডারবি সিটি কাউন্সিল শহরতলি নির্বাচনে শেখ মোহাম্মদ সিদ্দিক দ্বিতীয় মেয়াদের জন্য নির্বাচিত হলেন রিপাবলিকান প্রার্থী কুরন ব্যাঙ্কসকে হারিয়ে। তিনি পাবনার সন্তান। মেলবোর্ন সিটির ছয় কাউন্সিলম্যানের মধ্যে চারজনই বাংলাদেশি। অপর দুজনের মেয়াদ ফুরোবে চার বছর পর। তারা হলেন- মুনসুর আলী ও ফেরদৌস ইসলাম, তারা সবাই ডেমোক্র্যাট।

এদিকে পেনসিলভেনিয়া রাজ্যের অডিটর জেনারেল পদে লড়ছেন বাংলাদেশি আমেরিকান নীনা আহমেদ। পাশাপাশি দুই সিটিতে প্রবাসীদের এ বিজয়ে উৎসবের আমেজ বইছে ফিলাডেলফিয়ায়। যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরাম, বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখা এবং আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব বিজয়ী তিন বাংলাদেশিকে অভিনন্দন জানিয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: