শনিবার, ২৩ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যমুনা নদীতে বিলীন হচ্ছে বসত বাড়ি, দেখার কেউ নেই!  » «   নতুন চলচ্চিত্রের জন্য ইরানে অনন্ত  » «   নেইমারের জার্সি গায়ে অপু ও জয়  » «   সিসিক নির্বাচন: আ.লীগ মেয়র প্রার্থী হলেন কামরান  » «   বাসায় ঢুকে অভিনেত্রীকে শ্লীলতাহানি!  » «   আর্জেন্টিনার হার, বেরিয়ে এলো বিস্ফোরক তথ্য!  » «   দুর্ঘটনা সড়কে মৃত্যুর মিছিল, নিহত ৩০, আহত ৪৭  » «   ‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’  » «   হাসপাতালে পরীমনি  » «   আর্জেন্টিনার হার, ‘সুইসাইড নোট’ লিখে নিখোঁজ মেসি ভক্ত  » «   সাপাহারে ট্রাক ও ভ্যানের মুখো-মুখি সংঘর্ষে নিহত-২  » «   দুর্ঘটনার দিন ঢাকাতেই ছিলাম না’  » «   ভক্তদের হতাশ করেনি ব্রাজিল : অতিরিক্ত সময়ই বিশ্বকাপে টিকিয়ে রাখল নেইমারদের  » «   হাসপাতালের এক্সরে রুমে রোগীর মাকে ধর্ষণের চেষ্টা!  » «   গজারী বনে যুবতীর অর্ধগলিত লাশ  » «  

যুক্তরাজ্য থেকে বাইসাইকেল চালিয়ে তিন বাংলাদেশির হজে গমন



প্রবাস ডেস্ক ::যুক্তরাজ্যের লন্ডন থেকে পবিত্র হজ পালন করতে বাইসাইকেল চালিয়ে সৌদি আরব গেছেন তিন বাংলাদেশিসহ নয়জন। সৌদি আরবের স্থানীয় সময় গত রোববার সকালে তারা মদিনায় পৌঁছান।
আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো সংবাদটি গুরুত্ব সহকারে প্রকাশ করেছে। নয় সদস্যের দলটিতে বাংলাদেশি বংশোদ্ভূত তিনজন ব্রিটিশ নাগরিক, পাকিস্তানি বংশোদ্ভূত চারজন ব্রিটিশ নাগরিক ও নতুন মুসলমান হওয়া দুজন ব্রিটিশ নাগরিক রয়েছেন। দীর্ঘ এ হজযাত্রাকে দলটি নাম দিয়েছে ‘দ্য হজ রাইড’। সাইকেল চালিয়ে তাঁরা পাড়ি দিয়েছেন তিন হাজার কিলোমিটার পথ। সাইকেলে চড়ে হজে যাওয়ার ঘটনা এর আগে রাশিয়া ও চীন থেকেও ঘটেছে।
এ নিয়ে বাংলাদেশি হজযাত্রী দবির উদ্দিন জানান, ‘এ হজ রাইডের সময় বিভিন্নজনের সহায়তায় ১০ লাখ ব্রিটিশ পাউন্ড সংগ্রহ করেছি। এই অর্থ সিরিয়ার শরণার্থীদের জন্য খরচ করা হবে।’ সাইকেলে চড়ে সৌদি আরবে হজ করতে আসার সিদ্ধান্ত সম্পর্কে ইসলাম ধর্ম নতুন গ্রহণ করা ব্রিটিশ নাগরিক আবদুল ওয়াহিদ বলেন, ভাবলাম, আমি সাইক্লিং পছন্দ করি এবং হজ করতে চাই। তাহলে আমি কেন সফরের পুরোনো এই মাধ্যমকে ব্যবহার করছি না !
গত ১৪ জুলাই নয়জন লন্ডন থেকে সৌদি আরবের উদ্দেশে যাত্রা শুরু করেন। ফ্রান্স, সুইজারল্যান্ড, ইতালি, গ্রিস ও মিসর হয়ে সৌদি আরবের মদিনায় পৌঁছান তারা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: