রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «   সিলেট বিএনপিতে শোডাউনের প্রস্তুতি  » «   ‘ভূতের আড্ডায়’ অভিযান, বাতি জ্বালাতেই তরুণ-তরুণীর অপ্রীতিকর দৃশ্য  » «   মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, প্রধান শিক্ষকসহ গ্রেপ্তার ৩  » «   টেকনাফে ‘গোলাগুলিতে’ রোহিঙ্গা স্বামী-স্ত্রী নিহত  » «   প্রাথমিকের শিক্ষকদের সুখবর দিলেন গণশিক্ষা সচিব  » «   সাত বডিগার্ডসহ জি কে শামীমকে গুলশান থানায় হস্তান্তর  » «   মালদ্বীপে স্থায়ী জমি পেলো বাংলাদেশ  » «   শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে পদত্যাগ করলেন সহকারী প্রক্টর  » «   তাহরির স্কয়ারসহ মিসরজুড়ে একনায়ক সিসির বিরুদ্ধে বিক্ষোভ  » «  

যুক্তরাজ্য থেকে বাইসাইকেল চালিয়ে তিন বাংলাদেশির হজে গমন



প্রবাস ডেস্ক ::যুক্তরাজ্যের লন্ডন থেকে পবিত্র হজ পালন করতে বাইসাইকেল চালিয়ে সৌদি আরব গেছেন তিন বাংলাদেশিসহ নয়জন। সৌদি আরবের স্থানীয় সময় গত রোববার সকালে তারা মদিনায় পৌঁছান।
আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো সংবাদটি গুরুত্ব সহকারে প্রকাশ করেছে। নয় সদস্যের দলটিতে বাংলাদেশি বংশোদ্ভূত তিনজন ব্রিটিশ নাগরিক, পাকিস্তানি বংশোদ্ভূত চারজন ব্রিটিশ নাগরিক ও নতুন মুসলমান হওয়া দুজন ব্রিটিশ নাগরিক রয়েছেন। দীর্ঘ এ হজযাত্রাকে দলটি নাম দিয়েছে ‘দ্য হজ রাইড’। সাইকেল চালিয়ে তাঁরা পাড়ি দিয়েছেন তিন হাজার কিলোমিটার পথ। সাইকেলে চড়ে হজে যাওয়ার ঘটনা এর আগে রাশিয়া ও চীন থেকেও ঘটেছে।
এ নিয়ে বাংলাদেশি হজযাত্রী দবির উদ্দিন জানান, ‘এ হজ রাইডের সময় বিভিন্নজনের সহায়তায় ১০ লাখ ব্রিটিশ পাউন্ড সংগ্রহ করেছি। এই অর্থ সিরিয়ার শরণার্থীদের জন্য খরচ করা হবে।’ সাইকেলে চড়ে সৌদি আরবে হজ করতে আসার সিদ্ধান্ত সম্পর্কে ইসলাম ধর্ম নতুন গ্রহণ করা ব্রিটিশ নাগরিক আবদুল ওয়াহিদ বলেন, ভাবলাম, আমি সাইক্লিং পছন্দ করি এবং হজ করতে চাই। তাহলে আমি কেন সফরের পুরোনো এই মাধ্যমকে ব্যবহার করছি না !
গত ১৪ জুলাই নয়জন লন্ডন থেকে সৌদি আরবের উদ্দেশে যাত্রা শুরু করেন। ফ্রান্স, সুইজারল্যান্ড, ইতালি, গ্রিস ও মিসর হয়ে সৌদি আরবের মদিনায় পৌঁছান তারা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: