সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রেল স্টেশনে স্ক্যানার বসানোর সুপারিশ  » «   পাবনায় আব্দুর রব বগা মিয়ার ৪৫তম মৃত্যুবার্ষিক উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   মির্জা ফখরুলের নেতৃত্বে সুপ্রিম কোর্টে বৈঠক নয় চা খাওয়া হয়েছে  » «   ব্যাগের ভেতরে তরুণীর লাশ  » «   শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট বিল পাস  » «   বাড়ানো হয়েছে মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা  » «   খালেদার শুনানি, যা বললেন অ্যাটর্নি জেনারেল  » «   স্ত্রীর মর্যাদার দাবিতে সন্তানসহ অবস্থান  » «   বিচারিক আদালতে খালেদার নথি  » «   শান্তিপূর্ণ আন্দোলন ঘরে করুন, রাস্তায় কেন : কাদের  » «   বাহুবল থেকে নিখোঁজ ৩ মাদ্রাসা ছাত্র ফেনীতে উদ্ধার  » «   খালেদার সঙ্গে দেখা করতে গেছেন ৪ স্বজন  » «   মাদকের বিরুদ্ধে তথ্য অভিযান শুরু ১ মার্চ  » «   যুবককে ডেকে নিয়ে হত্যার ঘটনায় মামলা, গ্রেফতার ১  » «   সোমবার রাষ্ট্রীয় মর্যাদায় শ্রীদেবীর শেষকৃত্য  » «  

যুক্তরাজ্য থেকে বাইসাইকেল চালিয়ে তিন বাংলাদেশির হজে গমন



প্রবাস ডেস্ক ::যুক্তরাজ্যের লন্ডন থেকে পবিত্র হজ পালন করতে বাইসাইকেল চালিয়ে সৌদি আরব গেছেন তিন বাংলাদেশিসহ নয়জন। সৌদি আরবের স্থানীয় সময় গত রোববার সকালে তারা মদিনায় পৌঁছান।
আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো সংবাদটি গুরুত্ব সহকারে প্রকাশ করেছে। নয় সদস্যের দলটিতে বাংলাদেশি বংশোদ্ভূত তিনজন ব্রিটিশ নাগরিক, পাকিস্তানি বংশোদ্ভূত চারজন ব্রিটিশ নাগরিক ও নতুন মুসলমান হওয়া দুজন ব্রিটিশ নাগরিক রয়েছেন। দীর্ঘ এ হজযাত্রাকে দলটি নাম দিয়েছে ‘দ্য হজ রাইড’। সাইকেল চালিয়ে তাঁরা পাড়ি দিয়েছেন তিন হাজার কিলোমিটার পথ। সাইকেলে চড়ে হজে যাওয়ার ঘটনা এর আগে রাশিয়া ও চীন থেকেও ঘটেছে।
এ নিয়ে বাংলাদেশি হজযাত্রী দবির উদ্দিন জানান, ‘এ হজ রাইডের সময় বিভিন্নজনের সহায়তায় ১০ লাখ ব্রিটিশ পাউন্ড সংগ্রহ করেছি। এই অর্থ সিরিয়ার শরণার্থীদের জন্য খরচ করা হবে।’ সাইকেলে চড়ে সৌদি আরবে হজ করতে আসার সিদ্ধান্ত সম্পর্কে ইসলাম ধর্ম নতুন গ্রহণ করা ব্রিটিশ নাগরিক আবদুল ওয়াহিদ বলেন, ভাবলাম, আমি সাইক্লিং পছন্দ করি এবং হজ করতে চাই। তাহলে আমি কেন সফরের পুরোনো এই মাধ্যমকে ব্যবহার করছি না !
গত ১৪ জুলাই নয়জন লন্ডন থেকে সৌদি আরবের উদ্দেশে যাত্রা শুরু করেন। ফ্রান্স, সুইজারল্যান্ড, ইতালি, গ্রিস ও মিসর হয়ে সৌদি আরবের মদিনায় পৌঁছান তারা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: