রবিবার, ২০ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজকীয় বিয়েতে রাজকীয় সাজে ছিলেন প্রিয়াঙ্কাও  » «   যে কারণে বাদ ইমরুল-তাসকিন-সোহান  » «   সাইবার অপরাধ : তাৎক্ষণিক বিচার চান অধিকাংশ ভুক্তভোগী  » «   নয়াপল্টনে রিজভী‘কাদেরের বক্তব্য একতরফা নির্বাচনেরই ইঙ্গিতবহ’  » «   রাজীবের হাত বিচ্ছিন্ন : দুই বাসচালকের জামিন নামঞ্জুর  » «   এভারেস্টের চূড়ায় ১৬ বছরের কিশোরী!  » «   ৫ মাদকসেবীর কারাদণ্ড  » «   মির্জাপুরে ‌‌‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী নিহত  » «   রেলের টিকিট কালো বাজারে, জেল জরিমানা  » «   চাঞ্চল্যকর সীমা হত্যার আসামি গ্রেফতার  » «   বড়লেখায় সোনাই নদীতে ধরা পড়ল ৪ ফুট লম্বা রাঘব চিতল  » «   ‘বন্দুকযুদ্ধে’ গালকাটা বাবু নিহত  » «   মৌলভীবাজারে শাশুড়িকে কুপিয়ে খুন করেছে জামাতা  » «   আজান সম্প্রচার না করলে লাইসেন্স বাতিলের হুঁশিয়ারি  » «   বিরল রোগে আক্রান্তমুক্তামণির গল্পটা হয়তো শেষের দিকে!  » «  

যুক্তরাজ্য আ’লীগের অনুষ্ঠানে হট্টগোল, নেতাকে মালাউন বলে গালি



16. london hotto gullপ্রবাস ডেস্ক::
যুক্তরাজ্য আওয়ামী লীগের ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদযাপন অনুষ্ঠানে ধর্মীয় উষ্কানীর অভিযোগে হাতাহাতির ঘটনা ঘটেছে। অনুষ্ঠানে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ যুক্তরাজ্যের সাধারণ সম্পাদক ও লন্ডন মহানগর আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুশান্ত দাশ গুপ্তকে ‘মালাউন’ গালি দিয়েছেন নিজ দলেরই এক কর্মী।

৫ জানুয়ারি লন্ডনের দ্য আট্রিয়াম হলে আয়োজিত অনুষ্ঠানে এ ধরনের অনাকাঙ্খিত এ ঘটনায় দেশে ও বিদেশে তোলপাড় চলছে। গণমাধ্যমগুলোতেও এ ধরনের ঘটনায় ঝড় উঠেছে। আওয়ামী লীগ কর্মী দাবিদার শাহনেওয়াজ নামক এক ব্যক্তি এ ঘটনার জন্ম দিয়েছেন।

তবে অনুষ্ঠান শেষে শাহনেওয়াজের সঙ্গে সুর মিলিয়ে সুশান্তকে একই গালি দেন যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী। বিজয় দিবসের এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

জানা যায়, অনুষ্ঠান চলাকালে যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি হরমুজ আলী ও যুব ক্রীড়া সম্পাদক তারিফ আহমদ শাহনেওয়াজকে বিএনপির এজেন্ট উল্লেখ করে অনুষ্ঠানস্থল থেকে বের হয়ে যেতে বলেন। তখন শাহনেওয়াজ নিজেকে আওয়ামী লীগ কর্মী পরিচয় দিয়ে এর প্রতিবাদ করেন।

এ নিয়ে হট্টগোল শুরু হলে তারিফ আহমদ ও হরমুজ আলীর বক্তব্যকে সমর্থন দেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ যুক্তরাজ্যের সাধারণ সম্পাদক সুশান্ত দাশ গুপ্ত । এক পর্যায়ে শাহনেওয়াজ সুশান্তকে ‘মালাউন’ বলে গালি দেন। এ নিয়ে অনুষ্ঠানে হাতাহাতি শুরু হয়। পরে উপস্থিত নেতৃবৃন্দরা পরিস্থিতি সামাল দেন।

অনুষ্ঠান শেষে এ ঘটনার জের ধরে যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীও সুশান্তকে ফের ‘মালাউন’ বলে কটুক্তি করেন।

এ বিষয়ে সুশান্ত দাশ গুপ্ত গণমাধ্যমকে জানান, বাংলাদেশ আওয়ামী লীগ অসাম্প্রদায়িক রাজনীতির ধারক বাহক হিসাবে অর্ধশতাব্দী ধরে বাংলাদেশে রাজনীতি করছে। দলের দায়িত্বশীল কোন নেতার কাছ থেকে ”মালাওন” শব্দটি শুনে আমি সত্যিই মর্মাহত। বাধ্য হয়ে আমি এই ব্যাপারে মেট্রোপলিটন পুলিশে ”হেইট ক্রাইম” রিপোর্ট করেছি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: