রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

যুক্তরাজ্য আ’লীগের অনুষ্ঠানে হট্টগোল, নেতাকে মালাউন বলে গালি



16. london hotto gullপ্রবাস ডেস্ক::
যুক্তরাজ্য আওয়ামী লীগের ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদযাপন অনুষ্ঠানে ধর্মীয় উষ্কানীর অভিযোগে হাতাহাতির ঘটনা ঘটেছে। অনুষ্ঠানে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ যুক্তরাজ্যের সাধারণ সম্পাদক ও লন্ডন মহানগর আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুশান্ত দাশ গুপ্তকে ‘মালাউন’ গালি দিয়েছেন নিজ দলেরই এক কর্মী।

৫ জানুয়ারি লন্ডনের দ্য আট্রিয়াম হলে আয়োজিত অনুষ্ঠানে এ ধরনের অনাকাঙ্খিত এ ঘটনায় দেশে ও বিদেশে তোলপাড় চলছে। গণমাধ্যমগুলোতেও এ ধরনের ঘটনায় ঝড় উঠেছে। আওয়ামী লীগ কর্মী দাবিদার শাহনেওয়াজ নামক এক ব্যক্তি এ ঘটনার জন্ম দিয়েছেন।

তবে অনুষ্ঠান শেষে শাহনেওয়াজের সঙ্গে সুর মিলিয়ে সুশান্তকে একই গালি দেন যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী। বিজয় দিবসের এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

জানা যায়, অনুষ্ঠান চলাকালে যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি হরমুজ আলী ও যুব ক্রীড়া সম্পাদক তারিফ আহমদ শাহনেওয়াজকে বিএনপির এজেন্ট উল্লেখ করে অনুষ্ঠানস্থল থেকে বের হয়ে যেতে বলেন। তখন শাহনেওয়াজ নিজেকে আওয়ামী লীগ কর্মী পরিচয় দিয়ে এর প্রতিবাদ করেন।

এ নিয়ে হট্টগোল শুরু হলে তারিফ আহমদ ও হরমুজ আলীর বক্তব্যকে সমর্থন দেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ যুক্তরাজ্যের সাধারণ সম্পাদক সুশান্ত দাশ গুপ্ত । এক পর্যায়ে শাহনেওয়াজ সুশান্তকে ‘মালাউন’ বলে গালি দেন। এ নিয়ে অনুষ্ঠানে হাতাহাতি শুরু হয়। পরে উপস্থিত নেতৃবৃন্দরা পরিস্থিতি সামাল দেন।

অনুষ্ঠান শেষে এ ঘটনার জের ধরে যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীও সুশান্তকে ফের ‘মালাউন’ বলে কটুক্তি করেন।

এ বিষয়ে সুশান্ত দাশ গুপ্ত গণমাধ্যমকে জানান, বাংলাদেশ আওয়ামী লীগ অসাম্প্রদায়িক রাজনীতির ধারক বাহক হিসাবে অর্ধশতাব্দী ধরে বাংলাদেশে রাজনীতি করছে। দলের দায়িত্বশীল কোন নেতার কাছ থেকে ”মালাওন” শব্দটি শুনে আমি সত্যিই মর্মাহত। বাধ্য হয়ে আমি এই ব্যাপারে মেট্রোপলিটন পুলিশে ”হেইট ক্রাইম” রিপোর্ট করেছি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: