শুক্রবার, ১৫ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভালোবাসা দিবসে সিলেটে ‘জুটির মেলা’  » «   ছেলেকে নকল দিতে গিয়ে বাবা আটক  » «   সড়কের বিপজ্জনক খুঁটি সরাতে হবে ৬০ দিনের মধ্যে  » «   মুক্তি ভবন: যে হোটেলে শুধু মরার জন্য যায় মানুষ  » «   ইজতেমায় দায়িত্বশীলদের ব্যর্থতা বরদাশত করা হবে না: র‍্যাব ডিজি  » «   সিরিয়া ইস্যুতে বৈঠকে বসছে রাশিয়া, তুরস্ক ও ইরান  » «   হাসপাতালে গিয়ে সিরিয়ালের জন্য অপেক্ষা করলেন অর্থমন্ত্রী লোটাস কামাল!  » «   তুরাগ তীরে আগামীকাল ইজতেমা শুরু, প্রস্তুত লাখো মুসল্লি  » «   বাংলাদেশের প্রতি সহযোগিতা অব্যাহত থাকবে: জাপানের রাষ্ট্রদূত  » «   আবারো মিয়ানমারের মানচিত্রে সেন্ট মার্টিন্স, রাষ্ট্রদূতকে তলব  » «   ১৪ ফেব্রুয়ারি ‘স্বৈরাচার প্রতিরোধ দিবস’, কী ঘটেছিল সেদিন ঢাকায়?  » «   সৌদি নারীদের নিয়ন্ত্রণে অ্যাপ, তদন্ত করবে অ্যাপল  » «   কোনো আপস করার প্রয়োজন নেই, রিটার্নিং কর্মকর্তাদের সিইসি  » «   জার্মানির উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী  » «   আজ থেকে শুরু হজের নিবন্ধন, চলবে ১০ মার্চ পর্যন্ত  » «  

যুক্তরাজ্যের ইইউতে থাকার পক্ষে ভোট চাইলেন আশরাফ



full_2034870111_1466574915নিউজ ডেস্ক: যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি বংশোদ্ভূত ভোটারদের বৃটেনের ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) থাকার পক্ষে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের জনপ্রশাসন–বিষয়ক মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

তিনি নিজেই একজন ভোটার জানিয়ে সৈয়দ আশরাফ বলেন, ‘আমার ভোট আমি পক্ষে দেব, আপনারাও পক্ষে দেবেন, সেটাই আমরা চাই।’

মঙ্গলবার পূর্ব লন্ডনের ওয়াটারলিলি হলে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে সৈয়দ আশরাফ এমন আহ্বান জানান। ইইউতে সদস্যপদ রাখা না–রাখা নিয়ে আগামীকাল বৃহস্পতিবার যুক্তরাজ্যে গণভোট অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দ আশরাফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিশেষ কারণে তিনিসহ কয়েকজন যুক্তরাজ্যে এসেছেন। আর এই বিশেষ কারণ হলো যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি বংশোদ্ভূত ভোটারদের ইইউতে থাকার পক্ষে ভোট দেওয়ার আহ্বান জানানো।

বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় যুক্তরাজ্যের মানুষ ও এ দেশের সরকারের সহযোগিতার কথা স্মরণ করিয়ে দিয়ে সৈয়দ আশরাফ বলেন, ‘ইউরোপ যদি ঐক্যবদ্ধ থাকে তা আমাদের জন্য ভালো। ইইউতে থাকলে যুক্তরাজ্য শক্তিশালী হবে। আর যুক্তরাজ্য যদি শক্তিশালী হয়, আমরাও শক্তিশালী হব।’

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সাবেক চিফ হুইপ এম এ শহীদ ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। উপস্থিত ছিলেন টাঙ্গাইলের ভাসাইল ও সখিপুর আসনের এমপি অনুপম জয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: