মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আমার কিছু হলে দায়ী আপনারা মামা-ভাগ্নে: সিইসিকে গোলাম মাওলা রনি  » «   ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা  » «   মাহবুব তালুকদারের বক্তব্য অসত্য: সিইসি  » «   ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বনের নির্দেশ  » «   ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মইনুলের জামিন  » «   বাংলাদেশের বিজয় দিবসকে অবজ্ঞা শেহবাগের!  » «   সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন  » «   প্রার্থিতা নিয়ে রিট খারিজ, নির্বাচন করতে পারবেন না খালেদা জিয়া  » «   জামায়াতের ২২ প্রার্থীর মনোনয়ন বাতিলে রুল  » «   সিলেটে প্রাধান্য উন্নয়ন ও গণতন্ত্র পুনরুদ্ধার  » «   বিএনপির ইশতেহার ঘোষণা করছেন ফখরুল  » «   আপিলেও ভোটের পথ খুলল না ইলিয়াসপত্নী লুনার  » «   যেসব ‘বিশেষ’ অঙ্গীকার থাকছে আ. লীগের নির্বাচনি ইশতেহারে  » «   আ.লীগের নির্বাচনী ইশতেহার ঘোষণা করছেন শেখ হাসিনা  » «   সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «  

যুক্তরাজ্যের ইইউতে থাকার পক্ষে ভোট চাইলেন আশরাফ



full_2034870111_1466574915নিউজ ডেস্ক: যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি বংশোদ্ভূত ভোটারদের বৃটেনের ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) থাকার পক্ষে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের জনপ্রশাসন–বিষয়ক মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

তিনি নিজেই একজন ভোটার জানিয়ে সৈয়দ আশরাফ বলেন, ‘আমার ভোট আমি পক্ষে দেব, আপনারাও পক্ষে দেবেন, সেটাই আমরা চাই।’

মঙ্গলবার পূর্ব লন্ডনের ওয়াটারলিলি হলে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে সৈয়দ আশরাফ এমন আহ্বান জানান। ইইউতে সদস্যপদ রাখা না–রাখা নিয়ে আগামীকাল বৃহস্পতিবার যুক্তরাজ্যে গণভোট অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দ আশরাফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিশেষ কারণে তিনিসহ কয়েকজন যুক্তরাজ্যে এসেছেন। আর এই বিশেষ কারণ হলো যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি বংশোদ্ভূত ভোটারদের ইইউতে থাকার পক্ষে ভোট দেওয়ার আহ্বান জানানো।

বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় যুক্তরাজ্যের মানুষ ও এ দেশের সরকারের সহযোগিতার কথা স্মরণ করিয়ে দিয়ে সৈয়দ আশরাফ বলেন, ‘ইউরোপ যদি ঐক্যবদ্ধ থাকে তা আমাদের জন্য ভালো। ইইউতে থাকলে যুক্তরাজ্য শক্তিশালী হবে। আর যুক্তরাজ্য যদি শক্তিশালী হয়, আমরাও শক্তিশালী হব।’

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সাবেক চিফ হুইপ এম এ শহীদ ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। উপস্থিত ছিলেন টাঙ্গাইলের ভাসাইল ও সখিপুর আসনের এমপি অনুপম জয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: