মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অগ্নিঝুঁকিতে ঢাকার ৪১৬ হাসপাতাল-ক্লিনিক  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবেন অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী  » «   ফেসবুক ‘ডিজিটাল গ্যাংস্টার’: ব্রিটিশ পার্লামেন্ট  » «   মানহানির মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর  » «   পাকিস্তান থেকে ভারতে না গিয়ে দেশে ফিরলেন সৌদি যুবরাজ  » «   দুই বছরের মধ্যে বিলুপ্ত হবে বিএনপি!  » «   মেয়র আরিফের বিরুদ্ধে কোটি টাকার দুর্নীতির অভিযোগ, প্রতিকী আত্মহুতি  » «   আখেরি মোনাজাতের মাধ্যমে আজ শেষ হল বিশ্ব ইজতেমা  » «   আমিরাতের ক্রাউন প্রিন্সের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক  » «   ট্রাম্পের জরুরি অবস্থা ঘোষণার বিরুদ্ধে ১৬ অঙ্গরাজ্যের মামলা  » «   মেডিকেলের ডাস্টবিনে শিশুসহ ২৬ মানবদেহের অঙ্গপ্রত্যঙ্গ  » «   উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «  

যার জন্য গোল উদযাপন করেননি গ্রিজমান



খেলাধুলা ডেস্ক::রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে শুক্রবার দিনের প্রথম খেলায় মুখোমুখি হয় ফ্রান্স-উরুগুয়ে। জিতলে সেমিফাইনাল, হারলে বিদায়। সমীকরণ টা এমন। তাই বিশ্বকাপে সেমির স্বপ্ন নিয়ে মাঠে নামে ইউরোপের দেশ ফ্রান্স ও ল্যাতিন আমেরিকার দেশ শক্তিশালী উরুগুয়ে। তবে এতে শেষ হাসি হাসলো ইউরোপের দেশটি। ২-০ গোলে উরুগুয়েকে কাঁদিয়ে সেমিতে উঠছে ফ্রান্স।

এদিন ম্যাচের ৪১ মিনিটে পাওয়া ফ্রি কিক থেকে দারুণ গোল করে ১-০ তে এগিয়ে যায় ফ্রান্স।

ম্যাচের প্রথম গোলে অবদান রেখে দ্বিতীয় গোলটি নিজেই করেন গ্রিজমান। কিন্তু সবাই অবাক হয়েই দেখলেন, উদযাপনের বাড়াবাড়ি নেই! কিন্তু কেন গোল উদযাপন করলেন না তিনি?

রাশিয়া বিশ্বকাপে শুক্রবার (৬ জুলাই) অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে ৬১ তম মিনিটে ফ্রান্সের হয়ে দ্বিতীয় গোলটি করেন গ্রিজমান। উরুগুয়ের গোল রক্ষক ফার্নান্দো মুসলেরার ভুলের কারণে পাওয়া বলে দূরপাল্লার শটে লক্ষ্য ভেদ করেন তিনি। ওই গোলের ফলে ১২ বছর পর বিশ্বকাপে ফ্রান্সের
সেমিফাইনাল নিশ্চিত করেন ফ্রান্স তারকা। তার গোল করার পর সতীর্থরা তা উদযাপনের জন্য গ্রিজমানের দিকে ছুটে গেলেও তিনি ছিলেন নির্বিকার।

পরিশেষে জানা গেল এর কারণ। তা হলো দক্ষিণ আমেরিকার দেশ উরুগুয়ের প্রতি সম্মান দেখিয়ে কোয়ার্টার ফাইনালে নিজের গোলের উদযাপন থেকে বিরত ছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদের এই তারকা। পারস্পরিক শ্রদ্ধাবোধের একটি অনন্য নজির বটে!

ফরাসি সুপারস্টার আঁতোয়া গ্রিজমান বলেন, ‘আমি যখন পেশাদার ফুটবলার হয়ে উঠছিলাম তখন শুরুতে যে ব্যক্তিটি আমাকে সমর্থন দিয়েছেন তিনি একজন উরুগুয়ের নাগরিক (দিয়েগো গডিন)। তিনিই আমাকে শিখিয়েছেন ফুটবলের ভালো-মন্দ দিকগুলো। তার প্রতি সম্মান জানানোর অংশ হিসেবে আমি মনে করেছি গোলটি উদযাপন করা ঠিক হবে না।’

প্রসঙ্গত, কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে দীর্ঘ ১২ বছর পর বিশ্বকাপে ফ্রান্সের সেমিফাইনাল নিশ্চিত করে। আর এই ম্যাচ জয়ের অন্যতম নায়ক অ্যাটলেটিকো মাদ্রিদের তারকা ফুটবলার আঁতোয়া গ্রিজমান।

আগামী মঙ্গলবার (১০ জুলাই) সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে ফাইনালে ওঠার লড়াইয়ে বেলজিয়ামের মুখোমুখি হবে ফ্রান্স। এদিন বাংলাদেশ সময় রাত ১২টায় খেলাটি অনুষ্ঠিত হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: