বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

যার জন্য গোল উদযাপন করেননি গ্রিজমান



খেলাধুলা ডেস্ক::রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে শুক্রবার দিনের প্রথম খেলায় মুখোমুখি হয় ফ্রান্স-উরুগুয়ে। জিতলে সেমিফাইনাল, হারলে বিদায়। সমীকরণ টা এমন। তাই বিশ্বকাপে সেমির স্বপ্ন নিয়ে মাঠে নামে ইউরোপের দেশ ফ্রান্স ও ল্যাতিন আমেরিকার দেশ শক্তিশালী উরুগুয়ে। তবে এতে শেষ হাসি হাসলো ইউরোপের দেশটি। ২-০ গোলে উরুগুয়েকে কাঁদিয়ে সেমিতে উঠছে ফ্রান্স।

এদিন ম্যাচের ৪১ মিনিটে পাওয়া ফ্রি কিক থেকে দারুণ গোল করে ১-০ তে এগিয়ে যায় ফ্রান্স।

ম্যাচের প্রথম গোলে অবদান রেখে দ্বিতীয় গোলটি নিজেই করেন গ্রিজমান। কিন্তু সবাই অবাক হয়েই দেখলেন, উদযাপনের বাড়াবাড়ি নেই! কিন্তু কেন গোল উদযাপন করলেন না তিনি?

রাশিয়া বিশ্বকাপে শুক্রবার (৬ জুলাই) অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে ৬১ তম মিনিটে ফ্রান্সের হয়ে দ্বিতীয় গোলটি করেন গ্রিজমান। উরুগুয়ের গোল রক্ষক ফার্নান্দো মুসলেরার ভুলের কারণে পাওয়া বলে দূরপাল্লার শটে লক্ষ্য ভেদ করেন তিনি। ওই গোলের ফলে ১২ বছর পর বিশ্বকাপে ফ্রান্সের
সেমিফাইনাল নিশ্চিত করেন ফ্রান্স তারকা। তার গোল করার পর সতীর্থরা তা উদযাপনের জন্য গ্রিজমানের দিকে ছুটে গেলেও তিনি ছিলেন নির্বিকার।

পরিশেষে জানা গেল এর কারণ। তা হলো দক্ষিণ আমেরিকার দেশ উরুগুয়ের প্রতি সম্মান দেখিয়ে কোয়ার্টার ফাইনালে নিজের গোলের উদযাপন থেকে বিরত ছিলেন অ্যাটলেটিকো মাদ্রিদের এই তারকা। পারস্পরিক শ্রদ্ধাবোধের একটি অনন্য নজির বটে!

ফরাসি সুপারস্টার আঁতোয়া গ্রিজমান বলেন, ‘আমি যখন পেশাদার ফুটবলার হয়ে উঠছিলাম তখন শুরুতে যে ব্যক্তিটি আমাকে সমর্থন দিয়েছেন তিনি একজন উরুগুয়ের নাগরিক (দিয়েগো গডিন)। তিনিই আমাকে শিখিয়েছেন ফুটবলের ভালো-মন্দ দিকগুলো। তার প্রতি সম্মান জানানোর অংশ হিসেবে আমি মনে করেছি গোলটি উদযাপন করা ঠিক হবে না।’

প্রসঙ্গত, কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে দীর্ঘ ১২ বছর পর বিশ্বকাপে ফ্রান্সের সেমিফাইনাল নিশ্চিত করে। আর এই ম্যাচ জয়ের অন্যতম নায়ক অ্যাটলেটিকো মাদ্রিদের তারকা ফুটবলার আঁতোয়া গ্রিজমান।

আগামী মঙ্গলবার (১০ জুলাই) সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে ফাইনালে ওঠার লড়াইয়ে বেলজিয়ামের মুখোমুখি হবে ফ্রান্স। এদিন বাংলাদেশ সময় রাত ১২টায় খেলাটি অনুষ্ঠিত হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: