শনিবার, ১৮ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

মৌলভীবাজারে সাইফুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী পালিত



unnamed-37নিউজ ডেস্ক: মৌলভীবাজারে সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এবং বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য এম. সাইফুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। ৫ সেপ্টেম্বর সোমবার মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দন গ্রামে মরহুমের নিজ বাড়ীতে মিলাদ মাহফিল দোয়া ও শিরনী বিতরণসহ নানা কর্মসূচি পালন করা হয়।
মরহুমের পুত্র মৌলভীবাজার জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম. নাসের রহমান এবং সাধারণ সম্পাদক ও সাবেক মহিলা সংসদ সদস্য বেগম খালেদা রব্বানীসহ জেলা বিএনপি ও এর সকল অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা ও সর্বস্তরের বিভিন্ন লোকজন দুপুর ১২ টার দিকে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। দুপুর ১ টার দিকে মরহুমের কবর সংলগ্ন প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল ও দোয়া। এরপর শিরনী বিতরণ করা হয়।
প্রয়াত অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম. সাইফুর রহমান তিন তিনবার অর্থমন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছেন। অর্থমন্ত্রী হিসেবে জাতীয় সংসদে ১২ বার জাতীয় বাজেট পেশ করে এ উপমহাদেশ তথা গোটা বিশ্বে রেকর্ড সৃষ্টি করেন। অতুলনীয় মেধার অধিকারী এম. সাইফুর রহমান বিশ্ব ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে বিশ্বের বুকে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন। এম. সাইফুর রহমান প্রথমে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ও পরে সিলেট এম.সি কলেজ এবং এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা শেষ করে উচ্চ শিক্ষার জন্য যুক্তরাজ্যে গমন করেন। সেখানে তিনি চার্টার্ড একাউনট্যান্ট হিসাবে উচ্চতর ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে দেশে ফিরে বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আহবানে অগ্রাধিকার ভিত্তিতে সিলেটের উন্নয়নের শর্তে বিএনপি’র রাজনীতিতে যোগদান করে পরিণত হন ব্যতিক্রমী একজন পরিপূর্ণ রাজনৈতিক নেতা।
উল্লেখ্য, এম. সাইফুর রহমান ২০০৯ সালের ৫ সেপ্টেম্বর তাঁর প্রিয় জন্মভূমি মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দন গ্রামের নিজ বাড়ী থেকে ঢাকায় যাবার পথে ঢাকা-সিলেট মহা সড়কের ব্রাহ্মণবাড়িয়া জেলার খড়িয়ালা নামক স্থানে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: