মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
কমলগঞ্জে সংখ্যালঘুর বাড়িতে হামলা: পিইসি পরীক্ষার্থী সহ আহত ৩  » «   নাতির সঙ্গে পিএসপি পরীক্ষা দিচ্ছেন নানি  » «   তবু চলছে সৌদি হামলা; আরো ১২ ইয়েমেনি নিহত  » «   হাইকোর্টের রুল জারি মুক্তি বার্তায় নাম থেকেও, তালিকায় অন্তর্ভুক্তি নয় কেন?  » «   ২০ কোটি টাকায় ‘ভার্জিনিটি’ নিলামে বেচলেন যে মডেল  » «   ওসমানীনগর উপজেলা স্বেচ্চাসেবক দলের মত বিনিময়  » «   ‘সংবিধান অনুসারেই জাতীয় নির্বাচন করতে হবে’  » «   টিকল না ১০ নম্বর সম্পর্কও? সুস্মিতার বয়ফ্রেন্ডের তালিকা…  » «   জাতীয় পতাকা উত্তোলন ছাড়াই চলছে সরকারি প্রাথমিক বিদ্যালয়  » «   বিয়ের রাতে পালালেন সাবিলা নূর!  » «   নিজেকে আরো সুন্দর করে তুলতে ব্যবহার করুন এই ৭ তেল  » «   ‘দু:শাসনের জন্য আ’লীগকে জবাবদিহি করতে হবে’  » «   হাসপাতাল ও হোটেলে র‌্যাবের অভিযান : জরিমানা ২২ লাখ টাকা  » «   জঙ্গি সংগঠনের কার্যক্রম ঠেকাতে ইজতেমায় পুলিশের কড়া নজরদারি থাকবে  » «   ঢাকা সেনানিবাসে প্রধানন্ত্রী‘বাঙালি জাতিকে ধ্বংস করতেই জাতির পিতাকে হত্যা’  » «  

মৌলভীবাজারে যাত্রাবিরতি ছাড়াই ট্রেনের স্টেশন অতিক্রম : যাত্রীদের ক্ষোভ



downloadমৌলভীবাজার সংবাদদাতা : দুই সপ্তাহের মধ্যে দ্বিতীয় দফা নির্ধারিত যাত্রা বিরতির পরও সিলেট অভিমুখী একটি আন্তনগর ট্রেন মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর রেলস্টেশনে না থেমে স্টেশন ছেড়ে চলে যায়। ঘটনাটিকে পরিকল্পিত মনে করে স্থানীয়ভাবে সর্বমহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (২৬ মে) ভোর ৫ টায় আবারও সিলেট অভিমুখী আন্তনগর উপবন এক্সপ্রেস ট্রেন শমশেরনগরে যাত্রা বিরতি না করে স্টেশন অতিক্রম করে চলে গেলে যাত্রীরা চেইন টানলে ও স্টেশন মাস্টার সিগনাল না দিলে প্রায় ১ কি:মি: দুর থেকে আবার উপবন এক্সপ্রেস পিছনের দিকে ফিরে স্টেশনে (শমশেরনগরে) ফিরে আসে। এছাড়া গত ১১ মে রাত পৌনে ১২টায় সিলেট অভিমুখী আন্তনগর কালনি এক্সপ্রেসে ট্রেন শমশেরনগরে যাত্রাবিরতি না করে কুলাউড়া চলে যায়।

ঢাকা থেকে এই ট্রেনে ভ্রমনকারী শমশেরনগর বাজারের ব্যবসায়ী সাজু আহমেদ ও ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন অভিযোগ করে বলেন, তারা সোমবার রাতে ঢাকার কমলাপুর থেকে শমশেরনগর আসছিলেন। উপবন এক্সপ্রেস ট্রেনটি শুরু থেকেই প্রায় সোয়া ঘন্টা বিলম্বে চলাচল করছিল। নির্ধারিত যাত্রা বিরতির পরও ভোর ৫ টায় ট্রেনটি শমশেরনগর স্টেশনে না থেমে দ্রুত গতিতে স্টেশন অতিক্রম করে চলে যায়। এসময় ট্রেনের ভিতর থাকা শমশেরনগরের সকল যাত্রীরা ট্রেন থামাতে চেইন টেনে ধরে। ফলে শমশেরনগর স্টেশন অতিক্রম করে ১ কি:মি: দুরে গিয়ে ট্রেনটি থামে।

অন্যদিকে স্টেশন মাস্টারের কাছ থেকে কোন প্রকার ছাড়পত্র (লাইন ক্লিয়ার) না নিয়ে চলে যাওয়ায় উপবন এক্সপ্রেসের চালক সমস্যায় পড়েন। তখন বাধ্য হয়ে আবার ট্রেনটি পিছনের দিকে ফিরে শমশেরনগর স্টেশনে এসে থেকে যাত্রীদের নামিয়ে ছাড়পত্র নিয়ে আবার সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

শমশেরনগর বণিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হান্নান সহ এলাকার অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেন, গত ১১ মে রাত পৌনে ১২টায় সিলেট অভিমুখী আন্তনগর কালনি এক্সপ্রেস ট্রেন শমশেরনগর যাত্রাবিরতি না করে কিছুটা ধীরগতিতে স্টেশন অতিক্রম করে কুলাউড়া চলে যায়। সেদিন চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে কয়েকজন যাত্রী আহত হয়েছিলেন।

ব্যবসায়ী নেতাসহ এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, তাদের ধারনা এটি পরিকল্পিত কোন ষড়যন্ত্র হবে। নতুবা দুই সপ্তাহের মধ্যে ঢাকা থেকে ছড়ে আসা সিলেট অভিমুখী দুটি আন্তনগর ট্রেন কেন শমশেরনগরে যাত্রা বিরতি করবে না ?

শমশেরনগর স্টেশন মাস্টার আব্দুল আজিজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ১১ মে কালনি ট্রেন কুলাউড়া চলে যাওয়ায় আর ফিরে আসেনি। মঙ্গলবার ভোরে উপবন এক্সপ্রেস ট্রেন যাত্রা বিরতি না করে স্টেশন অতিক্রম করে চলে যাবারকালে যাত্রীরা চেইন টানায় স্টেশন থেকে ১ কি:মি: দুরে গিয়ে থেমে যায়। স্টেশনের ছাড়পত্র নিতে হবে বলেই চালক ট্রেন নিয়ে আবারও পিছনের দিকে ফিরে আসেন।

স্টেশন মাস্টার আব্দুল আজিজ আরও বলেন, ১১ মে কালনি ট্রেনের ঘটনায় চার সদস্যের তদন্ত দল সরেজমিন তদন্ত করেছেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: