রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চরমভাবে অবহেলিত প্রাথমিক শিক্ষা ও শিক্ষকরা  » «   এমপিও শিক্ষকদের বেতন দিচ্ছে না ব্যাংক!  » «   ইসরাইলের মরুভূমিতে ১২০০ বছরের পুরোনো মসজিদের খোঁজ  » «   জনসমাগম দেখলেই আতঙ্কে ভোগে আ’লীগ সরকার: ফখরুল  » «   ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে ঢাকা-নারায়ণগঞ্জে নিহত ২  » «   দুর্নীতি শব্দটি কীভাবে আসলো আই হ্যাভ নো আইডিয়া: ইকবাল মাহমুদ  » «   সেই প্রিয়া সাহাকে নিয়ে মিললো চাঞ্চল্যকর তথ্য  » «   লবণ সংকটে কোরবানির চামড়া নিয়ে উদ্বেগ  » «   দেশদ্রোহী হিসেবে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: সেতুমন্ত্রী  » «   মিন্নিকে আইনি সহায়তা দিতে ঢাকা থেকে ৪০ আইনজীবী যাচ্ছেন বরগুনায়!  » «   আলো-পানি ছাড়াই রাত কাটল আটক প্রিয়াঙ্কার  » «   মক্কা-মদিনায় ফ্রি ইন্টারনেট ও সিম পাচ্ছেন হাজিরা!  » «   পানিতে সাপের কামড়ে মৃত্যু ,পানিতেই জানাজা-দাফন  » «   নেত্রকোনায় শিশুর কাটা মাথা কাণ্ডে যা জানলো পুলিশ  » «   লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী, আজ দূত সম্মেলন  » «  

মৌলভীবাজারের কমলগঞ্জে প্রাইভেটকারের দিয়ে গরু চুরি, আটক ৩



নিউজ ডেস্ক:: সন্ধ্যার দিকে প্রাইভেটকারে ঘোরেন তারা। সুযোগ বুঝে ছোট আকৃতির গরু গাড়িতে তুলেই পালিয়ে যান। প্রাইভেটকারে থাকায় কেউ সন্দেহ করতে পারেন না এরা যে গরু চোর।

মৌলভীবাজারের কমলগঞ্জে এমনই একটি চক্রের সন্ধান মিলেছে। গত বৃহস্পতিবার চক্রের তিন সদস্যকে আটকের পাশাপাশি একটি প্রাইভেট কার জব্দ ও দুটি গরু উদ্ধার করেছে পুলিশ।আটক তিন তরুণ হলেন মোতাব্বির হোসেন, আব্দুল আহাদ ও জাকির হোসেন। তাদের বাড়ি শ্রীমঙ্গল উপজেলায়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত জানুয়ারি থেকে চলতি এপ্রিল মাসের মধ্যে কমলগঞ্জ সদর ও মাধবপুর ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে ৮০টি গরু চুরি হয়েছে। চুরি যাওয়া অধিকাংশ গরু ছোট আকৃতির। আর চুরির ঘটনাগুলো ঘটেছে সন্ধ্যার দিকে।

জানা গেছে, সাধারণত এসব এলাকায় চা-বাগান ও জাতীয় উদ্যানের একাংশের পাহাড়ি এলাকায় ঘুরে গরু ঘাস খায়। সন্ধ্যার পর মালিকের বাড়িতে ফিরে যায়। কিন্তু ওই গরুগুলো ফেরেনি। কিভাবে চুরির ঘটনা ঘটছিল তা বুঝে উঠতে পারছিলেন না কেউ।

অবশেষে এই রহস্যের কিনারা হয় বৃহস্পতিবার। ওইদিন সন্ধ্যায় মাধবপুর চা-বাগানের বাংলো টিলা থেকে দু’টি ও নুরজাহান চা-বাগান থেকে দুটি গরু চুরি হয়। পরে নুরজাহান চা-বাগান ও ডলুবাড়ি এলাকার লোকজন সন্দেহজনকভাবে একটি প্রাইভেটকার আটকান। এ সময় চালক পালিয়ে গেলেও গাড়ির ভেতরে তিনজনকে পাওয়া যায়।

পরে তল্লাশি করে দেখা যায়, ওই প্রাইভেটকারের পেছনে রয়েছে চুরি যাওয়া দু’টি গরু। এলাকাবাসী ওই তিনজনকে আটক করে মারধর শেষে শ্রীমঙ্গল থানা পুলিশে সোপর্দ করেন।

কমলগঞ্জ সদর ইউপি সদস্য কবিতা কর্মকার জানান, গত সাড়ে তিন মাসে শুধু তাঁর এলাকা থেকেই ১৭টি গরু চুরি হয়েছে। এর মধ্যে তাঁর নিজের একটি গরুও রয়েছে। কিছুতেই চোরচক্রকে ধরা যাচ্ছিল না। তিনজনকে ধরার পর চুরি বন্ধ হবে আশা করে তিনি বলেন, প্রাইভেটকারে করে গরু চুরি হতে পারে- এমনটি তারা কখনো ভাবতেই পারেননি।

বৃহস্পতিবার সন্ধ্যায় তিনজনকে আটকের খবর পেয়ে কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উভয় থানা থেকে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে কমলগঞ্জ থানায় নিয়ে যাওয়া হয় আটকদের।কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুধীন চন্দ্র দাস বলেন, এ ঘটনায় কমলগঞ্জ থানায় একটি মামলা হয়েছে। জোর তদন্ত চালিয়ে চোরচক্রের অন্যদের আটকের চেষ্টা করা হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: