বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রংপুর-৩ উপনির্বাচন: লাঙ্গলের ঘাঁটিতে আসিফের দিকেই ভোটের হাওয়া  » «   রিফাত হত্যা: যা বললেন সেই রিকশাচালক  » «   চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «   মৌলভীবাজার থেকে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  » «   হবিগঞ্জে বিজিবির অভিযানে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   উপজেলা নির্বাচন: হবিগঞ্জ আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে শোকজের চিঠি  » «   রোমে যে কারণে আলোচিত প্রবাসী বাংলাদেশি তরুণ  » «   বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «  

মোসাদ্দেককে নিয়ে বিসিবির পদক্ষেপ শিগগিরই



স্পোর্টস ডেস্ক:: আসন্ন এশিয়া কাপের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দিতে ময়মনসিংহের ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকত এখন ঢাকায়। বিসিবির বিধিনিষেধ থাকায় কোনো কথা বলতে চাননি তিনি। কথা বলা যাচ্ছে না তাঁর বাড়ির কারও সঙ্গেও, এমনকি তাঁর মায়ের সঙ্গেও না। তাই এশিয়া কাপের আগে মোসাদ্দেক যে ভালোই বিপাকে পড়েছেন, সেটি পরিষ্কার।

স্ত্রী সামিনা শারমীন গত রোববার ময়মনসিংহের আদালতে সৈকতের বিরুদ্ধে যৌতুক ও নির্যাতনের অভিযোগে মামলা করেন। নির্যাতনের বিভিন্ন সময়ে ছেলের পক্ষ নিয়ে মৌন থাকা ও ছেলেকে সহযোগিতা করায় মোসাদ্দেকের মা পারুল বেগমকেও আসামি করেছেন সামিনা।

এদিকে আদালতের বিচারক রোজিনা খান মামলাটি আমলে নিয়ে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দিলখোশ জাহানকে তদন্তের নির্দেশ দেন। সোমবার বিকেলে দিলখোশ জাহান মুঠোফোনে বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। তবে আদালত থেকে আমি এখনো এ রকম কোনো আদেশ পাইনি।’

জাতীয় দলের ক্রিকেটাররা যেভাবে কয়েকদিন পর পর নেতিবাচক খবরের শিরোনাম হচ্ছেন তাতে বিব্রত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শাহাদাত হোসেন, রুবেল হোসেন, আরাফাত সানি, মোহাম্মদ শহীদ, নাসির হোসেন, সাব্বির রহমানের পর মোসাদ্দেক। ক্রিকেটারদের ব্যক্তিগত কিংবা পারিবারিক বিশৃঙ্খল জীবন বিসিবির ভাবমূর্তি নষ্ট করছে। নাসির-সাব্বিরের বিরুদ্ধে যদিও কোন মামলা বা বিসিবিতে আনুষ্ঠানিক অভিযোগ আসেনি, তবে তাঁদের নানা বিতর্কিত কর্মকাণ্ড সমালোচিত হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ক্রিকেটারদের এসব বিতর্কিত কর্মকাণ্ড বন্ধে বিসিবি যে কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছে, দিন কয়েক আগে সেটির ইঙ্গিত দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। সোমবার বিসিবি সভাপতির কথারই পুনরাবৃত্তি করলেন বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

তিনি বলেন, ‘এটা তাদের একান্ত ব্যক্তিগত ও পারিবারিক ব্যাপার। অভিভাবক হিসেবে আমাদের যেটা করণীয়, করব। এসব ব্যাপারে বোর্ড যে কঠোর হবে এতটুকু বলতে পারি। বোর্ড সভাপতি এখন দেশের বাইরে আছেন। তিনি যাওয়ার আগে এসব নিয়ে আলোচনা করেছেন। মোসাদ্দেকের বিষয়টা আসার আগে আরও কিছু বিষয় ছিল, যেগুলো নিয়ে আমাদের আলোচনা হয়েছে। কিছু নীতিগত সিদ্ধান্ত হয়েছে যেটা আপনারা শীঘ্রই জানতে পারবেন।’

মোসাদ্দেকের বিষয়ে বিসিবি কী পদক্ষেপ নিচ্ছে সেটিও জানিয়েছেন প্রধান নির্বাহী। তিনি বলেন, ‘মোসাদ্দেকের স্ত্রী মামলা করেছেন, ওটা আদালতে চলে গেছে। আদালতে নিষ্পত্তি হোক। আমাদের বিষয়গুলোকে আমাদের মতো করে দেখব। হয়তো খুব শীঘ্রই বসব।’আসন্ন এশিয়া কাপের আগে তাই তরুণ এই অলরাউণ্ডারের ভাগ্যে কি ঘটে সেতাই এখন দেখার বিষয়। অপেক্ষা শুধু সময়ের।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: