শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে আগুনে নিহত ১  » «   জাতীয় নির্বাচনে ‌বিএনপির অংশগ্রহণ করতে হবে  » «   খালেদার অর্থদণ্ড স্থগিত, নথি তলব  » «   মাশরাফির মেয়ে কোরআনের ছাত্রী!  » «   কুপ্রস্তাব প্রত্যাখ্যান, নারীর ফ্ল্যাটে সচিবের কাণ্ড  » «   যেভাবে ব্যবসায়ী-শিল্পপতিদের ফাঁদে ফেলতো সুন্দরী জেরিন  » «   খালেদাকে গ্রেফতার দেখাতে দুদকের আবেদন  » «   হবিগঞ্জে পাওনা টাকা নিয়ে বিরোধ, ছুরিকাঘাতে যুবক খুন  » «   যে কারণে ছাত্রলীগ সভাপতির আত্মহত্যার চেষ্টা  » «   জাহান্নামের আগুনে বসিয়া হাসি পুষ্পের হাসি: হাসিনা  » «   যেভাবে মশার কামড় থেকে বাঁচবেন  » «   ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ সমৃদ্ধ দেশে পরিণত হবে  » «   খালেদা জিয়া জামিন পেতে পারেন: হাইকোর্ট  » «   স্কুলে শিক্ষকদের অস্ত্র দেয়ার পক্ষে ট্রাম্প  » «   চাচী-বাবাকে আপত্তিকর অবস্থায় দেখে ফেললেন সন্তান! অতঃপর…  » «  

মোবাইল সার্চে সাহায্য করবে না গুগল!



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: ‘ক’ লিখলেই কলকাতা বুঝে নেয় সার্চ ইঞ্জিন গুগল। সার্চ বারে কয়েকটা অক্ষর লেখার পরেই যেন মনের কথা পড়ে নেয় সে। প্রতিদিন এভাবে অসংখ্য মানুষকে সাহায্য করছে গুগল। তবে এবার থেকে আর এই সাহায্য করবে না গুগল। ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, মোবাইল থেকে ইনস্ট্যান্ট সার্চ ফিচার তুলে নিচ্ছে গুগল। মোবাইল সার্চকে আরও আকর্ষণীয় করতে এই সিদ্ধান্ত নিয়েছে গুগল।
গুগলের পক্ষ থেকে বলা হয়েছে, এই মুহূর্তে ইন্টারনেট ব্যবহারকারীর ৫০ শতাংশের বেশি মোবাইলের মাধ্যমে গুগল সার্চ করে থাকেন। সে ক্ষেত্রে ইন্সট্যান্ট সার্চ বেশির ভাগ ক্ষেত্রেই ব্যবহার করা হচ্ছে না। তাই এই ফিচার তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে গুগল। এর বদলে জোর দেওয়া হবে সার্চ ইঞ্জিনকে আরও বেশি দ্রুত এবং সরল করে তুলতে। তবে ডেস্কটপের ক্ষেত্রে এই ফিচার থাকবে।
উল্লেখ্য, ২০১০ সালে ইনস্ট্যান্ট সার্চের ফিচার নিয়ে আসে গুগল। সে সময় সার্চ টিমের ভাইস প্রেসিডেন্ট মারিসা মায়ের বলেছিলেন, পৃথিবীর সব মানুষ যদি গুগল সার্চ ব্যবহার করেন, তা হলে দিনে ৩০ কোটি ৫০ লাখ সেকেন্ড সাশ্রয় হবে। অয়ার্ড ওয়েবসাইট সে সময় একটি পরিসংখ্যান দিয়ে জানিয়েছিল, গুগলের এই ফিচার এলে সেকেন্ডে ১১ ঘণ্টা সময় সাশ্রয় হবে। পরে ইনস্ট্যান্ট সার্চ খুব তাড়াতাড়ি জনপ্রিয় হয়ে ওঠে। গুগলের এই সাজেশনে অনেকটাই নির্ভরশীল হয়ে পড়ে ব্যবহারকারীরা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: