বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিএনসিসি নির্বাচন বন্ধ: যা বলল ইসি  » «   আইভীর পেছনে পিস্তল হাতে থাকা সুমন যুবদলের : শামীম ওসমান  » «   বিজয় মেলায় জুয়া, ইউএনও’কে ব্যবস্থা নিতে নির্দেশ  » «   ‘সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে’  » «   শরীরের কোথায় তিল থাকলে আয় হবে প্রচুর!  » «   সিলেটে চলন্ত ট্রেন থেকে নামার চেষ্টা,পা পিছলে ট্রেনে কাটা পড়ে মৃত্যু  » «   নরসিংদীতে ১১ দফা দাবিতে ইউএমসি পাটকল শ্রমিকদের বিক্ষোভ  » «   ১৩০০ রোহিঙ্গা বিদ্রোহীর নাম বাংলাদেশকে দিয়েছে মিয়ানমার  » «   ‘স্যার আপনার প্রবলেম এখনই সল্‌ভ করে দিচ্ছি’  » «   মৌসুমি হামিদের গোপন মেসেজ ফাঁস করলেন ফারিয়া!  » «   প্রণব মুখার্জিকে জার্সি উপহার দিলেন সাকিব  » «   বৌদ্ধদের ওপর গুলি, বহু হতাহত!  » «   ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের ৫ নেতাকর্মী বহিষ্কার  » «   ১০ বছরে ২৯৫ কোটি ২২ লাখ ১৩ হাজার ৬৪ বই বিতরণ  » «   দুর্বল জিম্বাবুয়ের বিপক্ষে হারল হাথুরুসিংহের শ্রীলঙ্কা  » «  

মোবাইলে অল্প সময়ে চার্জ দিবেন যেভাবে!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::আপনার মোবাইলের চার্জ কি কমে গেছে? হাতে সময় কি কম? বেশিক্ষণ মোবাইলটিকে চার্জারে বসিয়ে রাখাও সম্ভব নয়? খুব তাড়াতাড়ি মোবাইলে চার্জ দিতে চান? আসুন, এই প্রশ্নের উত্তর এখনই খুঁজে নেয়া যাক।

অনেকেই বলেন, মোবাইলটিকে এয়ারপ্লেন মোডে বা ফ্লাইট মোডে রেখে চার্জ দিলে নাকি দ্রুত চার্জ হয়ে যায়। কারণ আপনার মোবাইল যখন এয়ারপ্লেন মোডে থাকে তখন আপনার ফোন যাবতীয় রেডিও ফ্রিকোয়েন্সির আওতার বাইরে থাকে। এই ধারণা কতটুকু সত্য?

বিশেষজ্ঞরা বলছেন, ফ্লাইট মোডে থাকলে ফোন থেকে রেডিও ফ্রিকোয়েন্সি বিচ্ছিন্ন হয়ে যায় ঠিকই কিন্তু তাতে ফোনের চার্জিং-এ কোন প্রভাব প্রায় পড়ে না বললেই চলে। দেখা গেছে, স্বাভাবিক অবস্থায় একটি মোবাইল চার্জ দিতে যতটা সময় লাগে, ফ্লাইট মোডে ফোনটিকে রেখে চার্জ দিলে তার চেয়ে মাত্র চার মিনিট সময় কম লাগে। কাজেই দ্রুত চার্জিং-এর এই উপায়টির তেমন কোন কার্যকারিতা নেই।

নিচে ফোনে দ্রুত চার্জ দেয়ার কয়েকটি টিপস দেয়া হলো-

* বাজারে ফাস্ট চার্জার বলে এক ধরনের চার্জার পাওয়া যায়। এগুলির পাওয়ার আউটপুট বেশি হওয়ার কারণে এগুলির মাধ্যমে ফোনে তাড়াতাড়ি চার্জ হয়। চার্জিং-এর সময়ে এই ধরনের একটি চার্জার ব্যবহার করুন।

* ফোনটিকে ব্যাটারি সেভিং মোডে রেখে চার্জ দিন।

* অপ্রয়োজনীয় ফিচারগুলি (যেমন ওয়াই ফাই বা ব্লু টুথ) চার্জিং-এর সময়ে অফ রাখুন।

* চেষ্টা করুন চার্জিং-এর সময়ে ফোনটি ব্যবহার না করতে।

* ফোনের স্ক্রিনটি যত বেশিক্ষণ অন থাকবে ফোনের ব্যাটারি খরচ তত বাড়বে। তাই কিছুক্ষণ বাদে বাদেই কারণে অকারণে ফোনের স্ক্রিনটি অন করলে চার্জিং-এর সময়ও বৃদ্ধি পাবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: