রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গা সংকটদিনে সড়কে রাতে জঙ্গলে  » «   ঘনিষ্ঠ দৃশ্যে আপত্তি ঐশ্বরিয়ার  » «   কুলাউড়ায় ‘পাগলা হাতির’ আক্রমণে প্রাণ গেল মাহুতের  » «   রোহিঙ্গা সংকটফের বসছে নিরাপত্তা পরিষদ, আসতে পারে কঠোর চাপ  » «   আজ থেকে ত্রাণ বিতরণ করবে সেনাবাহিনী  » «   স্বামীর পরকীয়া দেখে ফেলায় স্ত্রীর সঙ্গে অদ্ভুত কান্ড!  » «   চীনের পাতা ফাঁদে মিয়ানমার  » «   আইটেম গানে নাচবেন শাকিব-মিম  » «   মডেল থেকে জঙ্গি : ল্যাপটপে চাঞ্চল্যকর তথ্য!  » «   ‘উত্তর কোরিয়ার পাগলকে শিক্ষা দিতে যাচ্ছি’  » «   বাড্ডায় অগ্নিকাণ্ডে নিহত ১, দগ্ধ ২  » «   সাপাহারে দূর্গা পূজার প্রতিমা তৈরীর কাজ শেষ: বাঁকী প্রতিমার সাজ সজ্জা  » «   দিনাজপুরে বজ্রপাতে ৮ জনের মৃত্যু  » «   এবার ধর্ষণের অভিযোগে ফলপ্রিয় ‘ফলাহারি বাবা’ গ্রেফতার  » «   ‘হালে পানি না পেয়ে প্রধানমন্ত্রীর নিখুঁত প্রচেষ্টায় খুঁত ধরার অপচেষ্টা বিএনপির’  » «  

মোবাইলে অল্প সময়ে চার্জ দিবেন যেভাবে!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::আপনার মোবাইলের চার্জ কি কমে গেছে? হাতে সময় কি কম? বেশিক্ষণ মোবাইলটিকে চার্জারে বসিয়ে রাখাও সম্ভব নয়? খুব তাড়াতাড়ি মোবাইলে চার্জ দিতে চান? আসুন, এই প্রশ্নের উত্তর এখনই খুঁজে নেয়া যাক।

অনেকেই বলেন, মোবাইলটিকে এয়ারপ্লেন মোডে বা ফ্লাইট মোডে রেখে চার্জ দিলে নাকি দ্রুত চার্জ হয়ে যায়। কারণ আপনার মোবাইল যখন এয়ারপ্লেন মোডে থাকে তখন আপনার ফোন যাবতীয় রেডিও ফ্রিকোয়েন্সির আওতার বাইরে থাকে। এই ধারণা কতটুকু সত্য?

বিশেষজ্ঞরা বলছেন, ফ্লাইট মোডে থাকলে ফোন থেকে রেডিও ফ্রিকোয়েন্সি বিচ্ছিন্ন হয়ে যায় ঠিকই কিন্তু তাতে ফোনের চার্জিং-এ কোন প্রভাব প্রায় পড়ে না বললেই চলে। দেখা গেছে, স্বাভাবিক অবস্থায় একটি মোবাইল চার্জ দিতে যতটা সময় লাগে, ফ্লাইট মোডে ফোনটিকে রেখে চার্জ দিলে তার চেয়ে মাত্র চার মিনিট সময় কম লাগে। কাজেই দ্রুত চার্জিং-এর এই উপায়টির তেমন কোন কার্যকারিতা নেই।

নিচে ফোনে দ্রুত চার্জ দেয়ার কয়েকটি টিপস দেয়া হলো-

* বাজারে ফাস্ট চার্জার বলে এক ধরনের চার্জার পাওয়া যায়। এগুলির পাওয়ার আউটপুট বেশি হওয়ার কারণে এগুলির মাধ্যমে ফোনে তাড়াতাড়ি চার্জ হয়। চার্জিং-এর সময়ে এই ধরনের একটি চার্জার ব্যবহার করুন।

* ফোনটিকে ব্যাটারি সেভিং মোডে রেখে চার্জ দিন।

* অপ্রয়োজনীয় ফিচারগুলি (যেমন ওয়াই ফাই বা ব্লু টুথ) চার্জিং-এর সময়ে অফ রাখুন।

* চেষ্টা করুন চার্জিং-এর সময়ে ফোনটি ব্যবহার না করতে।

* ফোনের স্ক্রিনটি যত বেশিক্ষণ অন থাকবে ফোনের ব্যাটারি খরচ তত বাড়বে। তাই কিছুক্ষণ বাদে বাদেই কারণে অকারণে ফোনের স্ক্রিনটি অন করলে চার্জিং-এর সময়ও বৃদ্ধি পাবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: