মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

মোবাইলের মাধ্যমে আসবে রেমিট্যান্স



61নিউজ ডেস্ক : এখন থেকে প্রবাসীরা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে দেশে টাকা পাঠানোর সুবিধা ভোগ করবেন। বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে একজন প্রবাসী একসাথে সর্বোচ্চ ৩৫ হাজার টাকা পাঠাতে পারবেন।

রোববার দুপুরে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে মাস্টারকার্ড, ওয়েস্টার্ন ইউনিয়ন, বিকাশ যৌথভাবে ২২ মিলিয়ন বাংলাদেশির জন্য আন্তজার্তিক মোবাইল মানি ট্রান্সফার সেবা চালু করে। এ সেবার উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এ সেবার মাধ্যমে একজন বিকাশ গ্রাহক একবারে সর্বোচ্চ ৩৫ হাজার টাকা পাঠাতে পারবেন। দিনে পাঁচ লেনদেন করা যাবে। একদিনে সর্বোচ্চ ১ লাখ ১৫ হাজার টাকা পাঠানো যাবে। এভাবে মাসে সর্বোচ্চ ২০বার লেনদেন করা যাবে।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, প্রবাসীদের জন্য এ সেবা চালু করার একটি মহৎ উদ্যোগ। এর ফলে আমাদের যে সব শ্রমিক বিদেশে কর্মরত আছে তারা নিশ্চিন্তে নিরাপত্তার সঙ্গে রেমিট্যান্স পাঠাতে পারবেন।

অনুষ্ঠানে বিকাশের প্রধান নির্বাহী কামাল কাদীর বলেন, বিকাশ গ্রাহকরা সরাসরি তাদের অ্যাকাউন্টে বিদেশ থেকে স্বজনদের পাঠানো অর্থ দিনরাত ২৪ ঘণ্টাই গ্রহণ করতে পারবেন।

ওয়েস্টার্ন ইউনিয়নের মধ্যপ্রাচ্য, এশিয়া-প্যাসেফিক ও অফ্রিকা অঞ্চলের প্রেসিডেন্ট জ্যাঁ ক্লদ ফারাহ বলেন, বিকাশ, ব্যাকব্যাংক ও মাস্টারকার্ডের সাথে এ ধরনের আন্তজাতিক অর্থ স্থানান্তর কার্যেক্রমের মাধ্যমে দক্ষতার
সঙ্গে অর্থ স্থানান্তর করা সম্ভব হবে। বাংলাদেশে ব্যাংক অ্যাকাউন্টের চেয়ে মোবাইল ফোন অ্যাকাউন্টের সংখ্যা বেশি বাড়ছে সেখানে মোবাইল ফোনে ইন্টারন্যাশনাল মানি ট্রান্সফার চালুর হলে আর্থিক অর্ন্তভুক্তি কার্যলক্রম আরো বিকশিত হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আরেফ হোসেন,
মাস্টারকার্ড গ্রুপ এক্সিকিউটিভ ম্যাথিউ ড্রাইভার প্রমুখ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: