রবিবার, ২০ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাল্টাপাল্টি হামলায় ভারতের ৯, পাকিস্তানে ৭ জন নিহত  » «   মহানবী (স.) নিয়ে কটূক্তি: পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৩  » «   ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ  » «   সিলেটে দুই ওলির মাজার জিয়ারত করলেন এরশাদপুত্র  » «   যে কারণে যুবলীগ বাসনা জবি ভিসির  » «   পাক সেনার গুলিতে ভারতীয় ২ সেনাসহ নিহত ৩  » «   ব্রিটিশ পার্লামেন্টে আবার আটকে গেল ব্রেক্সিট চুক্তি  » «   বিকেলে যুবলীগের সঙ্গে বসছেন শেখ হাসিনা  » «   সীমান্ত থেকে বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ  » «   কাউন্সিলর রাজীব গ্রেপ্তার  » «   যুবলীগ সভাপতির দায়িত্ব পেলে ভিসি পদ ছাড়তে রাজি ড. মীজান  » «   সোমবার শহীদ মিনারে নেওয়া হবে চিত্রশিল্পী কালিদাসের মরদেহ  » «   উত্তাল লেবানন, বাংলাদেশিদের সতর্কভাবে চলাফেরার পরামর্শ  » «   সম্রাটের অনুষ্ঠানে যোগ দিতে জাপান যাচ্ছেন রাষ্ট্রপতি  » «   যুবলীগের সম্মেলন: চেয়ারম্যান পদে যাদের নাম আলোচনায়  » «  

মোদিকে আকাশপথ ব্যবহারের অনুমতি দিলোনা পাকিস্তান



আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমানকে আকাশপথ ব্যবহার করতে দেবে না পাকিস্তান। বুধবার ভারত অনুরোধ করার পরই একথা স্পষ্ট জানিয়ে দিয়েছে পাকিস্তান। আমেরিকা সফরে যাওয়ার জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহারের অনুমতি চেয়েছিল নয়াদিল্লি।

আগামী সপ্তাহে জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কে যাবেন মোদি। আর সেখানে যাওয়ার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিমানকে যাতে পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে দেওয়া হয়, তার জন্য বুধবার আনুষ্ঠানিকভাবে পাকিস্তানের কাছে অনুরোধ করে ভারত।

এরপরই পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি জানান, মোদিকে আকাশপথ ব্যবহারের অনুমতি দেওয়া হবে না। এর আগে চলতি মাসেই ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বিমানকেও পাকিস্তানের আকাশপথ ব্যবহার করার অনুমতি দেয়নি পাকিস্তান।

যদিও ভারতের জন্য আকাশপথ বন্ধের কোনো নোটিশ পাকিস্তানের তরফে সরকারিভাবে এখনো দেওয়া হয়নি। তার পরও পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে না দেওয়ার সিদ্ধান্তকে দুর্ভাগ্যজনক বলেই ব্যাখ্যা করেছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার।

উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে বেশ কয়েকটি জঙ্গি শিবির গুঁড়িয়ে দিয়ে এসেছিল ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমান। তার পরই নিজেদের এয়ারস্পেস ভারতের জন্য বন্ধ করে দেয় পাকিস্তান। এর জেরে কয়েকশো কোটি টাকার লোকশানের মুখে পড়তে হয় দেশটিকে।

লোকশানের চাপে ফের জুলাই মাসের মাঝামাঝি এয়ারস্পেস খুলে দেয় পাকিস্তান। এর পর কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর ফের ভারতের জন্য তাদের আকাশপথ ব্যবহার সম্পূর্ণ বন্ধ করার হুমকি দেয় পাকিস্তান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: