বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
৪০ কিমি হেঁটে স্কুলে যেতেন মন্ত্রী মোস্তাফা জব্বার!  » «   পশ্চিমবঙ্গে আবারও সরকার গঠনের পথে মমতা  » «   ভোট গণনা শুরু, বড় ব্যবধানে এগিয়ে বিজেপি  » «   খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «  

মোটরসাইকেলের নিবন্ধন ফি কমছে



নিউজ ডেস্ক: মোটরসাইকেলের নিবন্ধন (রেজিস্ট্রেশন) ফি কমাতে সুপারিশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। গতকাল মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই সুপারিশের পর মন্ত্রণালয় ইতিবাচক সাড়া দিয়েছে বলে জানা গেছে।
বৈঠকে দেশজুড়ে চলমান অবৈধ মোটরসাইকেল বিরোধী অভিযানে প্রচুর সংখ্যক গাড়ি ধরা পড়ার পরিপ্রেক্ষিতে কমিটির পক্ষ থেকে নিবন্ধন ফি কমানোর সুপারিশ করা হয়েছে। বর্তমানে সিসি ভেদে ২০ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত ফি ধার্য রয়েছে।
সুপারিশে বলা হয়, কমিটি মনে করে ফি বেশি হওয়ার কারণেই নিবন্ধন না করে লোকজন অবৈধভাবে মোটরসাইকেল চালাচ্ছেন। ফি কমালে সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল হবেন এবং নিবন্ধন করবেন।
সুপারিশের বিষয়ে শিগগিরই ব্যবস্থা গ্রহণের পক্ষে মত দেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে কমিটিকে জানানো হয়, মহাসড়কে তিন চাকার যান ও অযান্ত্রিক বাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপের পর সড়ক দুর্ঘটনা কমেছে।
বৈঠক শেষে সংসদ সচিবালয় থেকে জানানো হয়, বৈঠকে যানজট নিরসন ও সড়ক দুর্ঘটনা রোধে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের গ্রহণ করা পদক্ষেপ নিয়ে আলোচনা হয়েছে। মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, যানজট ও সড়ক দুর্ঘটনা রোধে ২২টি মহাসড়কে সিএনজি টেক্সি, নছিমন, করিমন, ভটভটি, ইজিবাইক চলাচল নিষিদ্ধ করা হয়েছে। সিদ্ধান্ত কার্যকর করার পর থেকে যানজট ও দুর্ঘটনা কিছুটা কমে এসেছে। বৈঠকে ত্রুটিপূর্ণ কাজের কারণে যেসব সড়ক প্রতি বছর মেরামত করতে হয়, সংসদীয় কমিটি সেসব কাজের ঠিকাদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বলেছে।
কমিটির সভাপতি একাব্বর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, এ.কে.এম.এ. আউয়াল, নুরুজ্জামান আহমেদ, ফয়জুর রহমান, নাজমুল হক প্রধান ও মনিরুল ইসলাম অংশ নেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: