মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
হবিগঞ্জে ছেলেধরা সন্দেহে তিনজনকে গণপিটুনি  » «   গণপিটুনিতে রেনু নিহতের ঘটনায় আটক ৩ জন রিমান্ডে  » «   ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা  » «   ফের জাতীয় সংলাপের আহ্বান ড. কামালের  » «   জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসা- মিন্নির পক্ষে দুই আবেদনই নামঞ্জুর  » «   উ. কোরিয়ায় নির্বাচন: ভোট পড়েছে ৯৯.৯৮ শতাংশ  » «   এইডস ঝুঁকিতে সিলেট ও মৌলভীবাজার  » «   ঈদের আগেই সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষার ফল  » «   বিমানের ৪৫ হাজার টিকিট কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে হরিলুট  » «   মিন্নি নয়, রিফাত হত্যার নেপথ্যে চেয়ারম্যানের স্ত্রী?  » «   পাকিস্তানে নারী আত্মঘাতীর বিস্ফোরণে ছয় পুলিশসহ নিহত ৯  » «   সাইকেল চালিয়ে হজ করতে যাচ্ছেন ৮ ব্রিটিশ মুসলিম  » «   প্রিয়া সাহার মিথ্যা বক্তব্য মার্কিন আধিপত্য বিস্তারের ষড়যন্ত্র : জয়  » «   বাংলাদেশের পোশাক খাতে রপ্তানি বেড়েছে ২২ শতাংশ  » «   ব্যাটারি চালিত অটোরিকশার শোরুম সিলগালা করলো সিসিক  » «  

মোটরসাইকেলের নিবন্ধন ফি কমছে



নিউজ ডেস্ক: মোটরসাইকেলের নিবন্ধন (রেজিস্ট্রেশন) ফি কমাতে সুপারিশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। গতকাল মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই সুপারিশের পর মন্ত্রণালয় ইতিবাচক সাড়া দিয়েছে বলে জানা গেছে।
বৈঠকে দেশজুড়ে চলমান অবৈধ মোটরসাইকেল বিরোধী অভিযানে প্রচুর সংখ্যক গাড়ি ধরা পড়ার পরিপ্রেক্ষিতে কমিটির পক্ষ থেকে নিবন্ধন ফি কমানোর সুপারিশ করা হয়েছে। বর্তমানে সিসি ভেদে ২০ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত ফি ধার্য রয়েছে।
সুপারিশে বলা হয়, কমিটি মনে করে ফি বেশি হওয়ার কারণেই নিবন্ধন না করে লোকজন অবৈধভাবে মোটরসাইকেল চালাচ্ছেন। ফি কমালে সবাই আইনের প্রতি শ্রদ্ধাশীল হবেন এবং নিবন্ধন করবেন।
সুপারিশের বিষয়ে শিগগিরই ব্যবস্থা গ্রহণের পক্ষে মত দেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে কমিটিকে জানানো হয়, মহাসড়কে তিন চাকার যান ও অযান্ত্রিক বাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপের পর সড়ক দুর্ঘটনা কমেছে।
বৈঠক শেষে সংসদ সচিবালয় থেকে জানানো হয়, বৈঠকে যানজট নিরসন ও সড়ক দুর্ঘটনা রোধে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের গ্রহণ করা পদক্ষেপ নিয়ে আলোচনা হয়েছে। মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, যানজট ও সড়ক দুর্ঘটনা রোধে ২২টি মহাসড়কে সিএনজি টেক্সি, নছিমন, করিমন, ভটভটি, ইজিবাইক চলাচল নিষিদ্ধ করা হয়েছে। সিদ্ধান্ত কার্যকর করার পর থেকে যানজট ও দুর্ঘটনা কিছুটা কমে এসেছে। বৈঠকে ত্রুটিপূর্ণ কাজের কারণে যেসব সড়ক প্রতি বছর মেরামত করতে হয়, সংসদীয় কমিটি সেসব কাজের ঠিকাদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বলেছে।
কমিটির সভাপতি একাব্বর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, এ.কে.এম.এ. আউয়াল, নুরুজ্জামান আহমেদ, ফয়জুর রহমান, নাজমুল হক প্রধান ও মনিরুল ইসলাম অংশ নেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: