বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তিন সিটিতে বিএনপির মেয়র প্রার্থী যারা  » «   ইতিহাসের পুনরাবৃত্তি: চিদম্বরমের সময় অমিত, অমিতের সময় চিদম্বরম গ্রেপ্তার  » «   অক্টোবর থেকে মোবাইল অ্যাপে মিলবে বিমানের টিকিট  » «   আগামীকাল জুমার নামাজের পর গণবিক্ষোভের ডাক কাশ্মীরিদের  » «   হবিগঞ্জে ডাক্তার পরিচয় দিয়ে নবজাতক চুরি, নারী আটক  » «   কলকাতায় সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশির মৃত্যু, চাঞ্চল্যকর তথ্য প্রকাশ  » «   ভীতি কাটাতে চা বিস্কুট খেতে খেতে ভাইভা দেবেন বিসিএস পরীক্ষার্থীরা  » «   তৃতীয় ড্রিমলাইনার ‘গাঙচিল’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   রাস্তার পাশে চা বানাচ্ছেন মমতা! ভিডিও ভাইরাল  » «   ঋণের টাকায় ভারত থেকে অস্ত্র কিনবে বাংলাদেশ  » «   কানাইঘাটে মৃত্যুর পাঁচ মাস পর কবর থেকে লাশ উত্তোলন  » «   কাশ্মীরে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন, গুলি চালিয়েছে পাকিস্তান  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হতে পারে আজ  » «   পুলিশের ছেলে বিশ্বের এক নম্বর ডন  » «   জাহালম কাণ্ড: ১১ তদন্ত কর্মকর্তাদের বিরুদ্ধে দুদকের মামলা  » «  

‘মে দিবস শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন’



নিউজ ডেস্ক::মহান মে দিবস উপলক্ষে বিশ্বের সকল শ্রমজীবী ও মেহনতি মানুষকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। শ্রমিকদের দাবির প্রতি ঐক্য ও সংহতি প্রকাশ করে তিনি বলেছেন, মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের রক্তঝরা সংগ্রামের গৌরবময় দিন।

মহান মে দিবস উপলক্ষে সোমবার (৩০ এপ্রিল) দেওয়া এক বাণীতে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এসব কথা বলেন।

শ্রমিকদের ন্যায্য দাবি এখনো প্রতিষ্ঠা হয়নি উল্লেখ করে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, শ্রমিকদের অধিকার আদায়ের জন্য আন্তর্জাতিকভাবে আইএলও কনভেনশনসহ অনেক ব্যবস্থা গৃহীত হয়েছে। কিন্তু অনেক দেশেই এখনো শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত হয়নি। ফলে বিভিন্ন সময়ে আমরা দেখি শ্রমিকেরা রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছে, আন্দোলন করছে। যদি তারা যথাযথ শ্রমের মর্যাদা ও সম্মান পেত, তাহলে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষেরা এমন করতো না। একটি আধুনিক ও উন্নত দেশ গড়তে হলে অবশ্যই শ্রমিকদের যথাযথ শ্রমের মর্যাদা দিতে হবে। তা না হলে একটি উদার, শান্তিপূর্ণ ও উন্নত জাতি হিসেবে আমরা কখনোই গড়ে উঠতে পারব না।

দুনিয়ার সকল শ্রমজীবী ও মেহনতি মানুষ তাদের ন্যায্য অধিকার ও প্রাপ্য সম্মান পাবে, এটাই হোক এবারের মহান মে দিবসের অঙ্গিকার।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: