সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

‘মে দিবস শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন’



নিউজ ডেস্ক::মহান মে দিবস উপলক্ষে বিশ্বের সকল শ্রমজীবী ও মেহনতি মানুষকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। শ্রমিকদের দাবির প্রতি ঐক্য ও সংহতি প্রকাশ করে তিনি বলেছেন, মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের রক্তঝরা সংগ্রামের গৌরবময় দিন।

মহান মে দিবস উপলক্ষে সোমবার (৩০ এপ্রিল) দেওয়া এক বাণীতে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন এসব কথা বলেন।

শ্রমিকদের ন্যায্য দাবি এখনো প্রতিষ্ঠা হয়নি উল্লেখ করে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, শ্রমিকদের অধিকার আদায়ের জন্য আন্তর্জাতিকভাবে আইএলও কনভেনশনসহ অনেক ব্যবস্থা গৃহীত হয়েছে। কিন্তু অনেক দেশেই এখনো শ্রমিকদের ন্যায্য অধিকার নিশ্চিত হয়নি। ফলে বিভিন্ন সময়ে আমরা দেখি শ্রমিকেরা রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছে, আন্দোলন করছে। যদি তারা যথাযথ শ্রমের মর্যাদা ও সম্মান পেত, তাহলে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষেরা এমন করতো না। একটি আধুনিক ও উন্নত দেশ গড়তে হলে অবশ্যই শ্রমিকদের যথাযথ শ্রমের মর্যাদা দিতে হবে। তা না হলে একটি উদার, শান্তিপূর্ণ ও উন্নত জাতি হিসেবে আমরা কখনোই গড়ে উঠতে পারব না।

দুনিয়ার সকল শ্রমজীবী ও মেহনতি মানুষ তাদের ন্যায্য অধিকার ও প্রাপ্য সম্মান পাবে, এটাই হোক এবারের মহান মে দিবসের অঙ্গিকার।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: