সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

মেসেঞ্জার লাইটে যুক্ত হচ্ছে ভিডিও কল!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::কম মেমোরি জায়গা বা কম ডেটার খরচের জন্য জনপ্রিয় মেসেঞ্জার লাইট। যাদের ফোনের স্পেস কম বা ইন্টারনেটের স্পিড স্লো তাঁরা এই অ্যাপ ব্যবহার করে থাকেন। কিন্তু এই অ্যাপে এতদিন সমস্যা ছিল তা থেকে কোনও ভিডিও কল করা যেত না। এবার ভিডিও কলের ফিচার আসতে চলেছে মেসেঞ্জার লাইটেও।

ফেসবুক এক ব্লগ পোস্টের মাধ্যমে মেসেঞ্জার লাইটে ভিডিও কল সুবিধা যুক্ত হওয়ার ঘোষণা দেয়। মেসেঞ্জার অ্যাপের ভিডিও চ্যাটের কিছু ম্যাট্রিক্সও প্রকাশ করা হয়েছে। সে অনুসারে গত বছর ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীরা এই অ্যাপটির মাধ্যমে ১৭ বিলিয়ন ভিডিও চ্যাট করেছে। এ সংখ্যা ২০১৬ সালের দ্বিগুণ।

এর জন্য ব্যবহারকারীকে প্রথমে মেসেঞ্জার লাইট অ্যাপটি ওপেন করতে হবে। তারপর যাকে আপনি ভিডিও কল করতে চান তার সঙ্গে বিদ্যমান চ্যাটের উপরে ডানদিকের কোণায় থাকা নির্দিষ্ট অপশনটিতে ক্লিক করতে হবে। মেসেঞ্জারে লাইট এখন ১০০টিরও বেশি দেশে পাওয়া যায়, তাই অধিকাংশ লোক Google Play এ এটির সন্ধান করতে পারবে।

তবে অ্যাপের সাইজ় ১০ MB-র নিচেই থাকবে বলে জানানো হয়েছে। মেসেঞ্জার লাইট থেকে মেসেঞ্জারে করা যাবে কল। তবে এখনও এই অ্যাপে GIF পাঠানো, স্টোরি শেয়ার করা, গেমের সুবিধা নেই।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: