শুক্রবার, ২২ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবনায় ছাত্রদলের কমিটি বাতিল এবং যোগ্য ও মেধাবীদের নিয়ে নতুন কমিটির দাবিতে বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দের পদত্যাগ  » «   পবিত্র হজকে রাজনীতির হাতিয়ার বানিয়েছে সৌদি  » «   চুয়াডাঙ্গায় সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু  » «   সিটি নির্বাচন ১৭ প্রার্থীর সাক্ষাৎকার নিয়েছে বিএনপি  » «   বৃদ্ধ মাকে মারধর, যে পরিণাম হল সন্তানের  » «   এমপিপুত্র শাবাবকে ‘শনাক্তে’ পুলিশের হাতে সিসিটিভি ফুটেজ  » «   জেনে নিন শাওয়াল মাসের ছয়টি রোজার ফজিলত  » «   মৃত্যুভয়ে ১১ তলা পাইপ বেয়ে নামে শিশুটি  » «   বিএনপির কর্মীরা এখন ঢাকায় রিকশা চালায় : ফখরুল  » «   দীপিকা-রণবীরের বিয়ের দিনক্ষণ ফাঁস!  » «   জনপ্রিয়তা বেড়েছে বিটিভির  » «   দিনদুপুরে পার্কে গণধর্ষণ, সেনাবাহিনী ঘিরে ফেলে পার্ক এলাকা  » «   ফের দক্ষিণের ১৫ রুটে বাস চলাচল বন্ধ  » «   স্বামী-সন্তানের স্বীকৃতির দাবিতে প্রবাসী স্ত্রীর অনশন  » «   সাবেক প্রেমিকা কোপাল বর্তমান প্রেমিকাকে!  » «  

মেসেঞ্জার লাইটে যুক্ত হচ্ছে ভিডিও কল!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::কম মেমোরি জায়গা বা কম ডেটার খরচের জন্য জনপ্রিয় মেসেঞ্জার লাইট। যাদের ফোনের স্পেস কম বা ইন্টারনেটের স্পিড স্লো তাঁরা এই অ্যাপ ব্যবহার করে থাকেন। কিন্তু এই অ্যাপে এতদিন সমস্যা ছিল তা থেকে কোনও ভিডিও কল করা যেত না। এবার ভিডিও কলের ফিচার আসতে চলেছে মেসেঞ্জার লাইটেও।

ফেসবুক এক ব্লগ পোস্টের মাধ্যমে মেসেঞ্জার লাইটে ভিডিও কল সুবিধা যুক্ত হওয়ার ঘোষণা দেয়। মেসেঞ্জার অ্যাপের ভিডিও চ্যাটের কিছু ম্যাট্রিক্সও প্রকাশ করা হয়েছে। সে অনুসারে গত বছর ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীরা এই অ্যাপটির মাধ্যমে ১৭ বিলিয়ন ভিডিও চ্যাট করেছে। এ সংখ্যা ২০১৬ সালের দ্বিগুণ।

এর জন্য ব্যবহারকারীকে প্রথমে মেসেঞ্জার লাইট অ্যাপটি ওপেন করতে হবে। তারপর যাকে আপনি ভিডিও কল করতে চান তার সঙ্গে বিদ্যমান চ্যাটের উপরে ডানদিকের কোণায় থাকা নির্দিষ্ট অপশনটিতে ক্লিক করতে হবে। মেসেঞ্জারে লাইট এখন ১০০টিরও বেশি দেশে পাওয়া যায়, তাই অধিকাংশ লোক Google Play এ এটির সন্ধান করতে পারবে।

তবে অ্যাপের সাইজ় ১০ MB-র নিচেই থাকবে বলে জানানো হয়েছে। মেসেঞ্জার লাইট থেকে মেসেঞ্জারে করা যাবে কল। তবে এখনও এই অ্যাপে GIF পাঠানো, স্টোরি শেয়ার করা, গেমের সুবিধা নেই।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: