মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বুধবার সিলেটে সংস্কারকৃত শিশু আদালতের উদ্বোধন  » «   আজ হবিগঞ্জের লাখাই কৃষ্ণপুর গণহত্যা দিবস  » «   বুধবার মৌলভীবাজারে অর্ধদিবস হরতালের ডাক, প্রতিহতের ঘোষণা আ. লীগের  » «   গোলাপগঞ্জ পৌরসভা মেয়র উপ-নির্বাচন: প্রতীক বরাদ্দ আজ  » «   কারগারে মালির কাজ করছেন রাগীব আলী, ডিভিশনের আবেদন  » «   ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর  » «   কোটা ইস্যুতে আন্দোলনকারী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি মিছিল  » «   আশুরা উপলক্ষে সুনির্দিষ্ট হুমকি নেই: ডিএমপি কমিশনার  » «   একনেকে অনুমোদন পেলো ইভিএম কেনা প্রকল্প  » «   জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা বন্ধের নির্দেশনা চেয়ে রিট  » «   ৫৬৮ কেজির লাড্ডু দিয়ে পালিত হল মোদির জন্মদিন  » «   দেশের সব নাগরিককে অধিকার রক্ষায় সক্রিয় হতে হবে-ড. কামাল  » «   ঐতিহাসিক পিয়ংইয়ং সফরে সস্ত্রীক প্রেসিডেন্ট মুন  » «   ২০১৭-১৮ অর্থবছরে জিডিপির প্রবৃদ্ধি ৭.৮৬%  » «   মাদরাসা শিক্ষকের স্ত্রী ও ছাত্রকে গলাকেটে হত্যা  » «  

মেসেঞ্জার লাইটে যুক্ত হচ্ছে ভিডিও কল!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::কম মেমোরি জায়গা বা কম ডেটার খরচের জন্য জনপ্রিয় মেসেঞ্জার লাইট। যাদের ফোনের স্পেস কম বা ইন্টারনেটের স্পিড স্লো তাঁরা এই অ্যাপ ব্যবহার করে থাকেন। কিন্তু এই অ্যাপে এতদিন সমস্যা ছিল তা থেকে কোনও ভিডিও কল করা যেত না। এবার ভিডিও কলের ফিচার আসতে চলেছে মেসেঞ্জার লাইটেও।

ফেসবুক এক ব্লগ পোস্টের মাধ্যমে মেসেঞ্জার লাইটে ভিডিও কল সুবিধা যুক্ত হওয়ার ঘোষণা দেয়। মেসেঞ্জার অ্যাপের ভিডিও চ্যাটের কিছু ম্যাট্রিক্সও প্রকাশ করা হয়েছে। সে অনুসারে গত বছর ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীরা এই অ্যাপটির মাধ্যমে ১৭ বিলিয়ন ভিডিও চ্যাট করেছে। এ সংখ্যা ২০১৬ সালের দ্বিগুণ।

এর জন্য ব্যবহারকারীকে প্রথমে মেসেঞ্জার লাইট অ্যাপটি ওপেন করতে হবে। তারপর যাকে আপনি ভিডিও কল করতে চান তার সঙ্গে বিদ্যমান চ্যাটের উপরে ডানদিকের কোণায় থাকা নির্দিষ্ট অপশনটিতে ক্লিক করতে হবে। মেসেঞ্জারে লাইট এখন ১০০টিরও বেশি দেশে পাওয়া যায়, তাই অধিকাংশ লোক Google Play এ এটির সন্ধান করতে পারবে।

তবে অ্যাপের সাইজ় ১০ MB-র নিচেই থাকবে বলে জানানো হয়েছে। মেসেঞ্জার লাইট থেকে মেসেঞ্জারে করা যাবে কল। তবে এখনও এই অ্যাপে GIF পাঠানো, স্টোরি শেয়ার করা, গেমের সুবিধা নেই।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: