বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজমিস্ত্রি সেজে খুনি ধরলেন এসআই লালবুর রহমান!  » «   আগামী ৫ জুন পবিত্র ঈদুল ফিতর!  » «   বাংলাদেশের সঙ্গে ঝামেলা করতে চাচ্ছে পাকিস্তান: পররাষ্ট্রমন্ত্রী  » «   লুটপাটের উন্নয়নের কথা শুনতে শুনতে জনগণ অতিষ্ঠ: রিজভী  » «   শ্লীলতাহানির বিচার না পেয়ে কিশোরীর আত্মহত্যা, ওসি প্রত্যাহার  » «   ৩৪ পয়েন্টে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ  » «   যেভাবে গণনা হবে ভারতে লোকসভা নির্বাচনের ভোট  » «   ঋণখেলাপিদের গণসুবিধার নীতিমালায় স্থিতি অবস্থার আদেশ দিয়েছেন হাইকোর্ট  » «   স্বামী- স্ত্রী পরিচয়ে পতিতাবৃত্তি, সাংবাদিক পরিচয়ে ব্লাকমেইল!  » «   পাকিস্তানের নাগরিকদের ভিসা বন্ধ করল বাংলাদেশ  » «   সৌদি আরবের মক্কা ও জেদ্দা নগরীতে হুতিদের মিসাইল হামলা  » «   সারাদেশের পাস্তুরিত দুধ পরীক্ষার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট  » «   আত্মহত্যাচেষ্টার আগে শোভন-রাব্বানীর উদ্দেশে ফেসবুকে যা লিখলেন দিয়া  » «   এক সময়ের কোটিপতি এখন ভাঙারি দোকানের শ্রমিক!  » «   বগুড়া-৬ আসনে বিএনপির মনোনয়ন দৌঁড়ে এগিয়ে সিরাজ  » «  

মেসির খেলা দেখতে সাইকেলে করে ৪ হাজার কিলোমিটার



নিউজ ডেস্ক:: ইউরোপের দেশ রাশিয়াতে কয়েকদিন পরেই শুরু হতে যাচ্ছে বিশ্বকাপের ২১তম আসর। সেই বিশ্বকাপকে সামনে রেখে ভক্তদের নানা রকম অদ্ভুত কর্মকাণ্ড ইতোমধ্যে নজর কেড়েছে বিশ্ব মিডিয়ার। এদের এমনই একজন হলেন স্পেনের নাগরিক সান্তিয়াগো রেয়ালে। জন্ম স্পেনে হলেও বিশ্বকাপে আর্জেন্টিনা তথা মেসির ঘোরতর সমর্থক সান্তিয়াগো রেয়ালে স্পেনের বার্সেলোনা থেকে ৪ হাজার কিলোমিটার পথ সাইকেলে চড়ে রাশিয়া যাচ্ছেন মেসির আর্জেন্টিনার খেলা দেখতে।

সাইকেলে তার যাত্রা বার্সেলোনা থেকে শুরু হলেও মূলত তার যাত্রা শুরু হয়েছিল আর্জেন্টিনার পাতাগোনিয়া থেকে। সেখান থেকে বিমানে চড়ে স্পেনের বার্সেলোনায় আসেন রেয়ালে। এখান থেকেই মূলত তার সাইকেলে করে রাশিয়া যাত্রা শুরু হয়।

নিজের সাইকেলটির নাম দেন ‘লা ক্যাপিতানা’। সেই লা ক্যাপিতানা সাইকেলে চড়ে আকাশী-সাদা জার্সি গায়ে চাপিয়ে একটি কার্গো ব্যাগ যেটার ভেতর রান্না করা খাবার, কিছু ব্যক্তিগত জিনিসপত্র রয়েছেন। একটি ছোট্ট লাগেজও সাথে নিয়েছেন যেটাতে অন্যান্য আনুষাঙ্গিক দরকারি জিনিসপত্র রয়েছে।

বার্সেলোনাতে নামার পর সেখান থেকে ফ্রান্স হয়ে মিউনিখ, সালজবার্গ, লিঞ্জ, চেক রিপাবলিক, পোল্যান্ড, লিথুয়ানিয়া, লাটভিয়া, এস্তোনিয়া, ফিনল্যান্ড হয়ে বর্তমানে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে অবস্থান করছেন তিনি।

কিন্তু এত আনন্দ উৎফুল্লতার ভেতর কষ্টের কথা হচ্ছে, আর্জেন্টিনার কোন ম্যাচেরই টিকিট পাননি রেয়ালে। সেন্ট পিটার্সবার্গে তিনি সোপিতাস.কমকে বলেন, ‘ভ্রমণের মজার বিষয় ছিল যারা আমাকে দেখছে তারাই আমাকে খাবার দিতে চলে আসছে। এটা আমাকে অবাক করেছে। রাশিয়ানরা খুব ভালোভাবে আমাকে গ্রহণ করেছে। রবিবার আর্জেন্টিনা দল রাশিয়া পৌছানোর পর তাদের দেখতে পারিনি। তাই সরাসরি আমি তাদের ভেন্যুতেই অবস্থা করবো।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: