মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শেখ হাসিনার ছাত্রলীগে জামায়াতি আঁচড়!  » «   অবশেষে ক্ষমা চাইলেন জাকির নায়েক  » «   অপরাধীদের শাস্তি দ্রুত নিশ্চিত না করায় ধর্ষণ বাড়ছে: হাইকোর্ট  » «   সিলেট-ঢাকা মহাসড়কে ‘স্পিড গান’  » «   কমলাপুর রেলওভার ব্রিজের ত্রুটির চিত্র তুলে ধরলেন ব্যারিস্টার সুমন  » «   জিন্দাবাজারে মিললো ২টি গোখরাসহ ৬ বিষধর সাপ  » «   কাশ্মীর ইস্যুতে আলোচনায় বসছেন ট্রাম্প- মোদী!  » «   মাত্র ১০০ মিটার দূরেই শত্রু  » «   অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে সরকার: কাদের  » «   থানায় ‘গণধর্ষণের’ শিকার সেই নারীর জামিন নামঞ্জুর  » «   মিন্নির স্বীকারোক্তির আগে নাকি পরে এসপির ব্রিফিং : হাইকোর্ট  » «   প্রাথমিকের শিক্ষার্থীদের দুপুরের খাবারে মন্ত্রিসভার সায়  » «   নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ নিয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত মঙ্গলবার  » «   পাঁচভাই রেস্টুরেন্টে প্রবাসীর ওপর হামলা: দুই ছাত্রলীগ কর্মী গ্রেপ্তার  » «   সিলেটসহ রেলের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের রুল  » «  

মেসির কারাদণ্ডাদেশ বহাল



স্পোর্টস ডেস্ক:: লিওনেল মেসির বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ রয়েছে। এই অভিযোগে আর্জেন্টাইন এই ফরোয়ার্ডকে ২১ মাসের কারাদণ্ড দিয়েছিলেন বার্সেলোনার আদালত। একই শাস্তি পেয়েছিলেন তার বাবা হোর্হে মেসিও। এর বিরুদ্ধে স্পেনের সুপ্রিম কোর্টে আপিল করেছিলেন মেসি।
কাজে দেয়নি। মেসির করা আপিল খারিজ করে দিয়েছেন স্পেনের সুপ্রিম কোর্ট। মেসি ও তার বাবার ২১ মাসের কারাদণ্ডাদেশ বহাল রেখেছেন দেশটির সর্বোচ্চ আদালত। শুধু তাই নয়, ২১ মাস কারাদন্ডের সঙ্গে বার্সেলোনা আদালত মেসিকে ২০ লাখ ইউরো ও তার বাবাকে ১৫ লাখ ইউরো জরিমানা করেছিলেন। তাও পরিশোধ করতে হবে।
তাহলে কি হাজতবাস করতে হচ্ছে মেসি ও বাবাকে? আশার খবর, স্পেনের আইন বলছে- ২ বছরের কম শাস্তি হলে দণ্ডপ্রাপ্তদের হাজতবাস করতে হয় না। বেঁচে গেলেন মেসি। বাঁচলেন তার বাবাও। কিন্তু ফর ফাঁকির মামলায় স্প্যানিশ আদালতের দেয়া এ রায়ে মেসির ভাবমূর্তিতে নেতিবাচক প্রভাব পড়ছে, এটা বলার অপেক্ষা রাখে না।
প্রসঙ্গত, মেসির বিরুদ্ধে অভিযোগ, ২০০৭ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রায় ৪৭ লাখ ইউরো কর ফাঁকি দিয়েছেন তিনি। উরুগুয়েতে বিভিন্ন প্রতিষ্ঠানে সেই অর্থ বিনিয়োগ করেন মেসি ও তার বাবা! মিডিয়ায় এমন খরব প্রকাশিত হলে তাদের বিরুদ্ধে শুরু হয় তদন্ত।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: