বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «   আজ সিলেটের যে নয়টি এলাকায় গ্যাস সংযোগ বন্ধ থাকবে  » «   অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা  » «   বুধবারীবাজার ইউনিয়ন আ.লীগ সভাপতি রফিক উদ্দিনের জানাযায় মানুষের ঢল  » «  

‘মেসিকে বিক্রি করা হবে বার্সার আত্মঘাতী সিদ্ধান্ত’



স্পোর্টস ডেস্ক:: দরজায় কড়া নাড়ছে শীতকালীন দলবদল মৌসুম। চারদির পরই সরগরম হয়ে উঠবে ইউরোপিয়ান দলবদলের মার্কেট। এ সময়ে লিওনেল মেসির ওপর পাখির চোখ করেছে ইন্টার মিলানসহ একাধিক ক্লাব। দামে-দরে বনিবনা হলে নাকি তাকে ছেড়েও দিতে পারে বার্সেলোনা।তবে ছোট ম্যাজিসিয়ানকে না ছাড়তে কাতালানদের আগেভাগে সতর্ক করে দিলেন নেদারল্যান্ডসের কিংবদন্তি ফুটবলার জর্দি ক্রইফ। তার মতে, মেসিকে বিক্রি করা হবে বার্সার আত্মঘাতী সিদ্ধান্ত।

স্প্যানিশ জায়ান্টদের সামনে জ্বলজ্যান্ত উদাহরণও তুলে ধরেছেন ক্রইফ।তিনি বলেন, চলতি বছরের মাঝামাঝিতে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি জমিয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।মাস পাঁচেক অতিক্রান্ত হলেও দলটির হয়ে কেউ তার শূন্যস্থ্যান পূরণ করতে পারছে না।হ্যাঁ, লস ব্লাঙ্কোদের প্রত্যেক ফুটবলার মেধাবী ও দক্ষ।তবে দলকে নেতৃত্ব দেয়ার জন্য একজন তুখোড় ও অভিজ্ঞ খেলোয়াড়ের দরকার হয়।যে গোল করতে ও করাতে পারে।যে থাকলে দলের আত্মবিশ্বাস বেড়ে যায়।

ডাচ কিংবদন্তি বলেন, মেসি হচ্ছে সেরকম একজন খেলোয়াড়। যে বার্সার খেলা ধরে রাখে। প্রতিপক্ষকে নিয়ন্ত্রণ করতে দলকে সহায়তা করে। পুরো খেলা টেনে নিয়ে যায়। মাঠে নামলে সতীর্থরা চাঙ্গা হয়ে যায়।সে যেমন খেলা তৈরি করতে পারে, তেমন খেলতে পারে। তাকে বিক্রি করলে বিশাল শূন্যতা তৈরি হবে ব্লাউগ্রানাদের।যে ফাঁকা স্থান সহজে পূরণ হওয়ার নয়।বর্তমান সময়ে তা পূরণ করার মতো গোটা বিশ্বেই কেউ নেই।তাই বার্সার উদ্দেশে বলতে চাই, ওকে বিক্রি করে রিয়ালের মতো ভুল কর না।

টোটাল ফুটবলের জনক ইয়োহান ক্রইফের সন্তান জর্দি ক্রুইফ। জাতীয় দলের হয়ে খেলেছেন।এখন পেশাদার কোচ হিসেবে স্বদেশী একটি ক্লাবের দায়িত্ব পালন করছেন।এক সময় বার্সার হয়ে মাঠ মাতাতেন তিনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: