রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

মেলানিয়ার শরীরে ৪১ লাখ টাকার জ্যাকেট



আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ফার্স্টলেডি হিসেবে প্রথম বিদেশ সফরে থাকা মেলানিয়া এরইমধ্যে নিজেকে লাইমলাইটে নিয়ে এসেছেন।
সৌদি আরব দিয়ে সফরের শুরু থেকেই নানাভাবে নিজেকে জানান দিচ্ছেন মেলানিয়া। গণমাধ্যমও তাকে তুলে ধরছে বেশ গুরুত্ব দিয়েই।
তবে এবার ইতালির সিসিলি দ্বীপ সফরে গিয়ে মেলানিয়া নজর কেড়েছেন ভিন্নভাবে। জি-৭ সম্মেলন উপলক্ষে সিসিলিতে আসা মেলানিয়া গায়ে চাপিয়েছেন মূল্যবান একটি জ্যাকেট। আদতে ত্রি-মাত্রিক নকশার ফুলেল এ জ্যাকেটটি সাধারণ দেখতে হলেও মেলানিয়াকে আলোচনায় এনেছে এর আর্থিক মূল্য।
বাহারি ফুলের কারুকাজ করা জ্যাকেটটির আর্থিক মূল্য সাড়ে ৫১ হাজার মার্কিন ডলার, বাংলাদেশি টাকায় প্রায় ৪১ লাখ ২০ হাজার টাকা।
শুক্রবার ট্রাম্প সস্ত্রীক ৪৩তম জি-৭ সম্মেলনে অংশ নিতে সিসিলিতে যান। তারই এক ফাঁকে অতিমূল্যের ‘ডোলস অ্যান্ড গাব্বানা’ জ্যাকেটের ঝলক দেখিয়ে আলোটা নিজের দিকে নেন মেলানিয়া।
ত্রি-মাত্রিক ফুলে শোভিত বিশেষ এ জ্যাকেটটি নকশা করা হয়েছে ইতালিতে। তবে এটি এখনও সবার জন্য পর্যাপ্তসংখ্যক নয়।

নয় দিনের বিদেশ সফরে প্রতিটি ইভেন্টের জন্য আলাদা দামি পোশাকের ব্যবস্থা রয়েছে মেলানিয়ার, এমনটাই জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।
এদিকে, যুক্তরাষ্ট্রের পরিসংখ্যান ব্যুরোর তথ্য অনুযায়ী, ২০১৫ সালে একটি মার্কিন পরিবারের বছরে গড় আয় ছিল ৫৫ হাজার ৭৭৫ মার্কিন ডলার। যা ধনকুবের ট্রাম্পের স্ত্রী মেলানিয়ার একদিনের এ বিশেষ পোশাকের চেয়ে মাত্র ৪ হাজার ডলার বেশি।
গত ২০ মে স্ত্রী, মেয়ে ও জামাতাসহ সৌদি আরব সফরের মধ্যে দিয়ে প্রথম বিদেশ সফরে যান ট্রাম্প। কিন্তু স্থানীয় নিয়ম মেনে সৌদি সফরে মাথায় স্কার্ফ না দিয়ে বিতর্ক তৈরি করেন মেলানিয়া ও ট্রাম্প কন্যা ইভানকা। কিন্তু ইসরায়েল সফর শেষে ভ্যাটিকান সফরে গিয়ে পোপের সামনে মাথায় স্কার্ফ দিয়ে সে বিতর্ক আরও উসকে দেন মা-মেয়ে।
এছাড়া সৌদি ও ইসরায়েল সফরের সময় ট্রাম্প স্ত্রীর হাত ধরতে গেলেও তা ফিরিয়ে দিয়ে তুমুল আলোচনার জন্ম দেন মার্কিন ফার্স্টলেডি। ওই ঘটনার ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে পড়ে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: