বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সরকারি এডওয়ার্ড কলেজে শহীদদের স্মরণে বৃক্ষ রোপন কর্মসূচি পালন  » «   ইসি সংবিধান লঙ্ঘণ  করছে : মোমিন মেহেদী  » «   সরকারি এডওয়ার্ড কলেজ পাসের হার ৯৫.৩১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন  » «   চিঠিতে হত্যার হুমকি‘আপনার মৃত্যু অনিবার্য, সাবধান হয়ে যান’  » «   তামিল অভিনেত্রী প্রিয়াঙ্কার ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   রবিবার স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ  » «   স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৬৬ টাকা  » «   স্বামীর যৌনাঙ্গ কাটার জন্য লোক ভাড়া করেন স্ত্রী, এরপর…  » «   ইসির তৃতীয় শ্রেণির কর্মীদের অসন্তোষ  » «   এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন কবে থেকে শুরু?  » «   বিয়ে করতে না পেরে কিশোরের এ কেমন পাগলামি!  » «   বন্ধুর মুখে বন্ধুকে হত্যার লোমহর্ষক বর্ণনা!  » «   ব্রাজিল ছেড়ে পর্তুগালে যোগ দিবেন কুতিনহো?  » «   ‘মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি এদেশে রাজনীতি করতে পারবে না’  » «   ৯০ দিন বাড়ল কোটা পর্যালোচনা কমিটির মেয়াদ  » «  

মেলানিয়ার শরীরে ৪১ লাখ টাকার জ্যাকেট



আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ফার্স্টলেডি হিসেবে প্রথম বিদেশ সফরে থাকা মেলানিয়া এরইমধ্যে নিজেকে লাইমলাইটে নিয়ে এসেছেন।
সৌদি আরব দিয়ে সফরের শুরু থেকেই নানাভাবে নিজেকে জানান দিচ্ছেন মেলানিয়া। গণমাধ্যমও তাকে তুলে ধরছে বেশ গুরুত্ব দিয়েই।
তবে এবার ইতালির সিসিলি দ্বীপ সফরে গিয়ে মেলানিয়া নজর কেড়েছেন ভিন্নভাবে। জি-৭ সম্মেলন উপলক্ষে সিসিলিতে আসা মেলানিয়া গায়ে চাপিয়েছেন মূল্যবান একটি জ্যাকেট। আদতে ত্রি-মাত্রিক নকশার ফুলেল এ জ্যাকেটটি সাধারণ দেখতে হলেও মেলানিয়াকে আলোচনায় এনেছে এর আর্থিক মূল্য।
বাহারি ফুলের কারুকাজ করা জ্যাকেটটির আর্থিক মূল্য সাড়ে ৫১ হাজার মার্কিন ডলার, বাংলাদেশি টাকায় প্রায় ৪১ লাখ ২০ হাজার টাকা।
শুক্রবার ট্রাম্প সস্ত্রীক ৪৩তম জি-৭ সম্মেলনে অংশ নিতে সিসিলিতে যান। তারই এক ফাঁকে অতিমূল্যের ‘ডোলস অ্যান্ড গাব্বানা’ জ্যাকেটের ঝলক দেখিয়ে আলোটা নিজের দিকে নেন মেলানিয়া।
ত্রি-মাত্রিক ফুলে শোভিত বিশেষ এ জ্যাকেটটি নকশা করা হয়েছে ইতালিতে। তবে এটি এখনও সবার জন্য পর্যাপ্তসংখ্যক নয়।

নয় দিনের বিদেশ সফরে প্রতিটি ইভেন্টের জন্য আলাদা দামি পোশাকের ব্যবস্থা রয়েছে মেলানিয়ার, এমনটাই জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।
এদিকে, যুক্তরাষ্ট্রের পরিসংখ্যান ব্যুরোর তথ্য অনুযায়ী, ২০১৫ সালে একটি মার্কিন পরিবারের বছরে গড় আয় ছিল ৫৫ হাজার ৭৭৫ মার্কিন ডলার। যা ধনকুবের ট্রাম্পের স্ত্রী মেলানিয়ার একদিনের এ বিশেষ পোশাকের চেয়ে মাত্র ৪ হাজার ডলার বেশি।
গত ২০ মে স্ত্রী, মেয়ে ও জামাতাসহ সৌদি আরব সফরের মধ্যে দিয়ে প্রথম বিদেশ সফরে যান ট্রাম্প। কিন্তু স্থানীয় নিয়ম মেনে সৌদি সফরে মাথায় স্কার্ফ না দিয়ে বিতর্ক তৈরি করেন মেলানিয়া ও ট্রাম্প কন্যা ইভানকা। কিন্তু ইসরায়েল সফর শেষে ভ্যাটিকান সফরে গিয়ে পোপের সামনে মাথায় স্কার্ফ দিয়ে সে বিতর্ক আরও উসকে দেন মা-মেয়ে।
এছাড়া সৌদি ও ইসরায়েল সফরের সময় ট্রাম্প স্ত্রীর হাত ধরতে গেলেও তা ফিরিয়ে দিয়ে তুমুল আলোচনার জন্ম দেন মার্কিন ফার্স্টলেডি। ওই ঘটনার ভিডিও রীতিমতো ভাইরাল হয়ে পড়ে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: