মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সৎ পথে থাকলে আল্লাহ সহায় হবেন: ব্যারিস্টার সুমন  » «   জিএম কাদের জাপার চেয়ারম্যান নন: রওশন  » «   মক্কা-মদিনায় হাজিদের ‘হজ অ্যাপ’ সুবিধা দিচ্ছে ভারত!  » «   হজরত শাহজালালের (রহ.) মাজারে ভক্ত-আশেকানদের ঢল  » «   পশ্চিমবঙ্গেও ছেলেধরা গুজব, একজনকে পিটিয়ে হত্যা  » «   হবিগঞ্জে ছেলেধরা সন্দেহে তিনজনকে গণপিটুনি  » «   গণপিটুনিতে রেনু নিহতের ঘটনায় আটক ৩ জন রিমান্ডে  » «   ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা  » «   ফের জাতীয় সংলাপের আহ্বান ড. কামালের  » «   জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসা- মিন্নির পক্ষে দুই আবেদনই নামঞ্জুর  » «   উ. কোরিয়ায় নির্বাচন: ভোট পড়েছে ৯৯.৯৮ শতাংশ  » «   এইডস ঝুঁকিতে সিলেট ও মৌলভীবাজার  » «   ঈদের আগেই সরকারি ব্যাংকের নিয়োগ পরীক্ষার ফল  » «   বিমানের ৪৫ হাজার টিকিট কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে হরিলুট  » «   মিন্নি নয়, রিফাত হত্যার নেপথ্যে চেয়ারম্যানের স্ত্রী?  » «  

 মেরিন ক্যাডেটদের গ্র্যাজুয়েশন প্যারেড সম্পন্ন



নিজস্ব প্রতিবেদক::বাংলাদেশ মেরিন একাডেমির একান্নতম ব্যাচ ক্যাডেটদের গ্র্যাজুয়েশন প্যারেড ও শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩১ ডিসেম্বর)একাডেমির প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্যারেড পরিদর্শন ও কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান । 

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায় এ প্রান্ত থেকে সকলকে স্বাগত জানান। একাডেমি কমান্ড্যান্ট সাজিদ হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
প্রধানমন্ত্রী বাংলাদেশ মেরিন একাডেমির নবনির্মিত ছয় তলা সিফেয়ারার্স লজ, চার তলা ফিমেল ক্যাডেট ব্লক, বঙ্গবন্ধু টেকনো মেরিনা কমপ্লেক্স শীর্ষক গবেষনা কেন্দ্র প্রকল্প, বিজয় নিরন্তর ভাস্কর্য, অবকাঠামো রুপান্তরের মাধ্যমে একাডেমি উন্নয়ন প্রকল্প, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির আওতায় ৪ বছর মেয়াদি ব্যাচেলর অব মেরিটাইম সাইন্স অনার্স কোর্স এবং সুইডেনের ওয়ার্ল্ড মেরিটাইম ইউনিভার্সিটির সঙ্গে যৌথ শিক্ষা কার্যক্রম উদ্বোধন করেন।
নৌপরিবহন মন্ত্রী বলেন, একজন ক্যাডেট গড়ে বিশ বছরের পেশাগত জীবনে দেশের জন্য আয় করে ১০ কোটি টাকার বৈদেশিক মুদ্রা।বর্তমানে দেশ বিদেশের জাহাজ চলাচলে কর্মরত সকল প্রশিক্ষিত ক্যাডেট সম্মিলিতভাবে জাতীয় অর্থনীতিতে যোগ করছে দুইশত মিলিয়ন ডলার যা দেশের অর্থনীতিতে আরো ইতিবাচক পরিবর্তন আনতে সক্ষম।
একান্নতম ব্যাচে নটিক্যাল ও ইঞ্জিনিয়ারিং শাখায় ২৬০ জন নবীন ক্যাডেট তাদের গ্র্যাজুয়েশন সম্পন্ন করে। ক্যাডেট কাজী ফেরদৌস সুমন সকল বিষয়ে কৃতিত্বের জন্য রাষ্ট্রপতি স্বর্ণপদক লাভ করে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: