বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বান্দরকে লাই দিলে গাছের মাথায় ওঠে : রাঙ্গাকে ফিরোজ রশীদ  » «   আবরার হত্যায় ২৫ জনকে আসামি করে চার্জশিট জমা  » «   ২০২১ সালের মধ্যে দেশের সব ঘরে বিদ্যুৎ: প্রধানমন্ত্রী  » «   সরকারবিরোধী হলে ৩০ ডিসেম্বরের পরই রাস্তায় নামতাম : ভিপি নুর  » «   আজ ৭ বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   সিধুকে নিয়ে করা ইমরান খানের মন্তব্য ভাইরাল  » «   পায়ের ওপর দিয়ে বাস, মৃত্যুর কাছে হার মানলেন সেই নারী  » «   পুরোনো বগিতে অতিরিক্ত যাত্রী নিয়ে চলছিল উদয়ন  » «   ট্রেন দুর্ঘটনা: লাশ হয়ে বাড়ি ফিরছেন চাঁদপুরের দম্পতি  » «   ট্রেন দুর্ঘটনায় নিহত ১০ জনের পরিচয় মিলেছে  » «   মুক্তিযোদ্ধা কোটায় চাকরিতে প্রতারণা: রাজস্ব কর্মকর্তার ৭ বছরের জেল  » «   সিগন্যাল অমান্য করায় তূর্ণা এক্সপ্রেসের চালক-গার্ডসহ ৩ জন বরখাস্ত  » «   ট্রেন দুর্ঘটনায় ১ লাখ টাকা করে পাবে নিহতদের প্রতি পরিবার  » «   তূর্ণার চালক সিগনাল অমান্য করায় এই ভয়াবহ দুর্ঘটনা?  » «   ট্রেন দুর্ঘটনা: হবিগঞ্জ জেলা ছাত্রদলের সহ-সভাপতি নিহত  » «  

 মেরিন ক্যাডেটদের গ্র্যাজুয়েশন প্যারেড সম্পন্ন



নিজস্ব প্রতিবেদক::বাংলাদেশ মেরিন একাডেমির একান্নতম ব্যাচ ক্যাডেটদের গ্র্যাজুয়েশন প্যারেড ও শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩১ ডিসেম্বর)একাডেমির প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্যারেড পরিদর্শন ও কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান । 

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায় এ প্রান্ত থেকে সকলকে স্বাগত জানান। একাডেমি কমান্ড্যান্ট সাজিদ হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
প্রধানমন্ত্রী বাংলাদেশ মেরিন একাডেমির নবনির্মিত ছয় তলা সিফেয়ারার্স লজ, চার তলা ফিমেল ক্যাডেট ব্লক, বঙ্গবন্ধু টেকনো মেরিনা কমপ্লেক্স শীর্ষক গবেষনা কেন্দ্র প্রকল্প, বিজয় নিরন্তর ভাস্কর্য, অবকাঠামো রুপান্তরের মাধ্যমে একাডেমি উন্নয়ন প্রকল্প, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির আওতায় ৪ বছর মেয়াদি ব্যাচেলর অব মেরিটাইম সাইন্স অনার্স কোর্স এবং সুইডেনের ওয়ার্ল্ড মেরিটাইম ইউনিভার্সিটির সঙ্গে যৌথ শিক্ষা কার্যক্রম উদ্বোধন করেন।
নৌপরিবহন মন্ত্রী বলেন, একজন ক্যাডেট গড়ে বিশ বছরের পেশাগত জীবনে দেশের জন্য আয় করে ১০ কোটি টাকার বৈদেশিক মুদ্রা।বর্তমানে দেশ বিদেশের জাহাজ চলাচলে কর্মরত সকল প্রশিক্ষিত ক্যাডেট সম্মিলিতভাবে জাতীয় অর্থনীতিতে যোগ করছে দুইশত মিলিয়ন ডলার যা দেশের অর্থনীতিতে আরো ইতিবাচক পরিবর্তন আনতে সক্ষম।
একান্নতম ব্যাচে নটিক্যাল ও ইঞ্জিনিয়ারিং শাখায় ২৬০ জন নবীন ক্যাডেট তাদের গ্র্যাজুয়েশন সম্পন্ন করে। ক্যাডেট কাজী ফেরদৌস সুমন সকল বিষয়ে কৃতিত্বের জন্য রাষ্ট্রপতি স্বর্ণপদক লাভ করে।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: