শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

মেনু বদল করেছে ফেসবুক



তথ্যপ্রযুক্তি ডেস্ক::বুকমার্কস মেনু আপডেট করেছে ফেসবুক। অ্যাকাউন্টের ওপরে ব্যবহারকারীদের নিয়ন্ত্রণ বাড়াতেই এমন উদ্যোগ নিয়েছে সোশ্যাল মিডিয়া জায়ান্টটি।

ইতোমধ্যে ফেসবুকের বিভিন্ন সেটিংসে পরিবর্তন আনতে আগে বিভিন্ন পেজ যেমন অ্যাকাউন্ট সেটিংস, প্রাইভেসি শর্টকাট, নিউজ ফিড প্রেফারেন্সেস, অ্যাক্টিভিটি লগ ও পেমেন্ট সেটিংসে আলাদাভাবে যেতে হতো। এখন থেকে এই সেটিংসগুলো একত্রেই বুকমার্কস মেনুতে পাওয়া যাবে।

নতুন আপডেটে অতিরিক্ত ক্লিক করা এড়াতে বুকমার্কসের অনেক অপশন সামনে রাখা হয়েছে। পরিবর্তন আনা হয়েছে ইন্টারফেইস ও আইকনেও।এছাড়াও, ফেসবুক ‘প্রাইভেসি শর্টকাটস’ নামে একটি ফিচার যোগ করেছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা নির্ধারণ করতে পারবেন কে তাদের প্রোফাইল দেখতে পারবেন এবং কারা তাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

গত মাসে রাজনৈতিক কনসালটেন্সি ফার্ম কেমব্রিজ অ্যানালিটিকার বিরুদ্ধে পাঁচ কোটি ফেসবুক ব্যবহারকারীর তথ্য চুরির অভিযোগ ওঠে। এই তথ্যগুলো ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রচারণার কাজে ব্যবহার করা হয়। এ ঘটনায় জনরোষের মুখে পড়ে প্রাইভেসি সেটিংসের ইন্টারফেইস সহজ করার ঘোষণা দেয় ফেসবুক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: