রবিবার, ১৫ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাশিয়া বিশ্বকাপরেকর্ড গড়া হলো না ক্রোয়েশিয়ার, চ্যাম্পিয়ন ফ্রান্স  » «   ভাতিজিকে ঘরে ডেকে নিয়ে চাচার কাণ্ড!  » «   যৌনরোগের ভয়ঙ্কর উপসর্গগুলি এক নজরে দেখে নিন  » «   রাশিয়া বিশ্বকাপবিশ্বজয়ের লক্ষ্যে মুখোমুখি ফ্রান্স-ক্রোয়েশিয়া  » «   মাদার তেরেসা ভণ্ড, শয়তান, জালিয়াতঃ তসলিমা  » «   যে কারণে অল্প বয়সে বিয়ে করেছেন শাহরুখ  » «   গ্রামে গ্রামে নগর সুবিধা দেয়া হবে -পাবনায় প্রধানমন্ত্রী  » «   হরিদাসের উপর হামলাকারীদেরকে ক্ষমা করা হবে না —-মোমিন মেহেদী  » «   বিয়ের পর বেশ হাসি খুশি মিঠুন পুত্র  » «   জাতীয় পরিচয়পত্র হারানোদের জন্য সুখবর  » «   ‘আমি ডিজির লোক, আমাকে ভয় দেখিয়ে লাভ নেই’  » «   কুবিতে ‘বরিশাল ডিভিশনাল স্টুডেন্টস এসোসিয়েশন’র নবীনবরণ  » «   মুক্তিযোদ্ধাদের বয়স কেন সাড়ে ১২ : হাইকোর্টের প্রশ্ন  » «   ধোঁয়ায় আচ্ছন্ন পুরো টার্মিনাল : শাহজালাল বিমানবন্দরে আগুন  » «   স্কুল ছাত্রীর স্পর্শকাতর জায়গায় বৃদ্ধের হাত, অতঃপর  » «  

মেনু বদল করেছে ফেসবুক



তথ্যপ্রযুক্তি ডেস্ক::বুকমার্কস মেনু আপডেট করেছে ফেসবুক। অ্যাকাউন্টের ওপরে ব্যবহারকারীদের নিয়ন্ত্রণ বাড়াতেই এমন উদ্যোগ নিয়েছে সোশ্যাল মিডিয়া জায়ান্টটি।

ইতোমধ্যে ফেসবুকের বিভিন্ন সেটিংসে পরিবর্তন আনতে আগে বিভিন্ন পেজ যেমন অ্যাকাউন্ট সেটিংস, প্রাইভেসি শর্টকাট, নিউজ ফিড প্রেফারেন্সেস, অ্যাক্টিভিটি লগ ও পেমেন্ট সেটিংসে আলাদাভাবে যেতে হতো। এখন থেকে এই সেটিংসগুলো একত্রেই বুকমার্কস মেনুতে পাওয়া যাবে।

নতুন আপডেটে অতিরিক্ত ক্লিক করা এড়াতে বুকমার্কসের অনেক অপশন সামনে রাখা হয়েছে। পরিবর্তন আনা হয়েছে ইন্টারফেইস ও আইকনেও।এছাড়াও, ফেসবুক ‘প্রাইভেসি শর্টকাটস’ নামে একটি ফিচার যোগ করেছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা নির্ধারণ করতে পারবেন কে তাদের প্রোফাইল দেখতে পারবেন এবং কারা তাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

গত মাসে রাজনৈতিক কনসালটেন্সি ফার্ম কেমব্রিজ অ্যানালিটিকার বিরুদ্ধে পাঁচ কোটি ফেসবুক ব্যবহারকারীর তথ্য চুরির অভিযোগ ওঠে। এই তথ্যগুলো ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রচারণার কাজে ব্যবহার করা হয়। এ ঘটনায় জনরোষের মুখে পড়ে প্রাইভেসি সেটিংসের ইন্টারফেইস সহজ করার ঘোষণা দেয় ফেসবুক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: