রবিবার, ২২ এপ্রিল ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দিনে শিশু ধর্ষণ, রাতে বন্দুকযুদ্ধে নিহত!  » «   আইফোনে আসছে ডুয়াল সিম সাপোর্ট!  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট : খালেদাকে আদালতে হাজির করার দিন আজ  » «   এবার বিজ্ঞাপনের জুটি নোবেল ও পূর্ণিমা  » «   লন্ডনে প্রধানমন্ত্রী‘চিন্তা করে দেখুন কত বড় সন্ত্রাসী সে’  » «   জাতীয় প্রেসক্লাবে ফখরুল‘অসৎ উদ্দেশ্য বাস্তবায়নে খালেদাকে জেলে রাখা হয়েছে’  » «   ফেসবুকে অধ্যাপক ড. আসিফ নজরুলএতেই তার এতো তেজ, এতো অনাচার!  » «   কাদেরের বক্তব্য ভয়ঙ্কর অশনি সংকেত : ফখরুল  » «   বি.কে.সি স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন  » «   বাজে গল্পের সিরিয়াল ভারতে সামাজিক সমস্যা বাড়াচ্ছে : মমতা  » «   প্রবাসীদের সহযোগিতা দিতে আলাদা সেল গঠন করবে সরকার  » «   নাটোর-৪ আসনসাংসদ-মেয়র-চেয়ারম্যানের বিবাদ তুঙ্গে, হতাশা-বিভক্তি তৃণমূলেও!  » «   আলোচনায় অপু বিশ্বাসের নাচের ভিডিও  » «   পাশবিক! আট মাসের শিশুকে ধর্ষণের পর হত্যা  » «   খসরুর প্রশ্ন‘নির্বাচনে সেনা থাকলে আ’লীগের সমস্যা কি?’  » «  

মেনু বদল করেছে ফেসবুক



তথ্যপ্রযুক্তি ডেস্ক::বুকমার্কস মেনু আপডেট করেছে ফেসবুক। অ্যাকাউন্টের ওপরে ব্যবহারকারীদের নিয়ন্ত্রণ বাড়াতেই এমন উদ্যোগ নিয়েছে সোশ্যাল মিডিয়া জায়ান্টটি।

ইতোমধ্যে ফেসবুকের বিভিন্ন সেটিংসে পরিবর্তন আনতে আগে বিভিন্ন পেজ যেমন অ্যাকাউন্ট সেটিংস, প্রাইভেসি শর্টকাট, নিউজ ফিড প্রেফারেন্সেস, অ্যাক্টিভিটি লগ ও পেমেন্ট সেটিংসে আলাদাভাবে যেতে হতো। এখন থেকে এই সেটিংসগুলো একত্রেই বুকমার্কস মেনুতে পাওয়া যাবে।

নতুন আপডেটে অতিরিক্ত ক্লিক করা এড়াতে বুকমার্কসের অনেক অপশন সামনে রাখা হয়েছে। পরিবর্তন আনা হয়েছে ইন্টারফেইস ও আইকনেও।এছাড়াও, ফেসবুক ‘প্রাইভেসি শর্টকাটস’ নামে একটি ফিচার যোগ করেছে। এর মাধ্যমে ব্যবহারকারীরা নির্ধারণ করতে পারবেন কে তাদের প্রোফাইল দেখতে পারবেন এবং কারা তাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।

গত মাসে রাজনৈতিক কনসালটেন্সি ফার্ম কেমব্রিজ অ্যানালিটিকার বিরুদ্ধে পাঁচ কোটি ফেসবুক ব্যবহারকারীর তথ্য চুরির অভিযোগ ওঠে। এই তথ্যগুলো ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রচারণার কাজে ব্যবহার করা হয়। এ ঘটনায় জনরোষের মুখে পড়ে প্রাইভেসি সেটিংসের ইন্টারফেইস সহজ করার ঘোষণা দেয় ফেসবুক।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: