সোমবার, ২১ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একাদশ সংসদ নির্বাচন : বিএনপিকে নিয়ে দুই কৌশল আ’লীগের  » «   সিলেট পাসপোর্ট অফিসে রোহিঙ্গা নারী আটক  » «   মন্ত্রী-সচিবরা পাবেন ৭৫ হাজার টাকার মোবাইল  » «   রাজধানীতে নিরাপত্তা কর্মীকে খুন করে টাকা লুট  » «   চুয়াডাঙ্গার মাদক সম্রাট ‘বন্দুকযুদ্ধে’ নিহত  » «   বাসের চাপায় হাত হারিয়ে নিহত : রাজীবের ক্ষতিপূরণ দেয়ার আদেশ মঙ্গলবার  » «   নয়াপল্টনে রিজভী‘প্রধানমন্ত্রীর বক্তব্য খুলনার ভোটারদের সঙ্গে শ্রেষ্ঠ তামাশা’  » «   অবশেষে খোঁজ পাওয়া গেল সৌদি যুবরাজের!  » «   সাদা চাদরে ‘সতীত্বের পরীক্ষা’ দিতে হলো না ঐশ্বর্যকে  » «   অপুর ঘরে কোন ধর্মে বেড়ে উঠছে আব্রাম?  » «   কে হচ্ছেন ব্রাজিলের মূল স্ট্রাইকার?  » «   হবিগঞ্জে পুলিশের মাদকবিরোধী অভিযানে আটক ১০  » «   বান্দরবানের মাটিচাপায় নিহত ৪, নিখোঁজ ১  » «   তিন মামলায় খালেদার জামিন শুনানি আজ  » «   লজ্জায় মানুষ না খেয়ে থাকার কথা বলতে পারে না —————————- : মোমিন মেহেদী  » «  

মেদ কমাবে বুলেটপ্রুফ কফি !



লাইফস্টাইল ডেস্ক::বুলেটপ্রুফ কফি! এ আবার কেমন কফি? নামটা শুনতে অদ্ভুত লাগলেও এই কফিই এখন স্বাস্থ্য সচেতনদের অন্যতম ওয়েটলস ফুড। এই বুলেটপ্রুফ কফি কি, কিভাবে তৈরি হয় এই বুলেটপ্রুফ কফি এখন প্রশ্ন আপনার মাথায় ঘুরপাক খাচ্ছে? তাহলে আসুন জেনে নেই কি এই বুলেটপ্রুফ কফি।

যেভাবে বানানো হয় এই বুলেটপ্রুফ কফিঃ

১ টেবল চামচ নারকেল তেল বা ব্রেন অক্টেন ১/৪-১/২ সাদা মাখনের স্টিক কফির সঙ্গে মিশিয়ে তৈরি করা হয় বুলেটপ্রুফ কফি।
যেভাবে ওজন কমাতে সাহায্য করে বুলেটপ্রুফ কফিঃ

ডায়েটিশিয়ানরাই ব্রেকফাস্টের মূল খাবার হিসেবে বুলেটপ্রুফ কফির কথা বলে থাকেন। বাটার স্যাচুরেটেড ফ্যাট হওয়ার কারণে তা হজম হতে সময় নেয়। তাই বুলেটপ্রুফ কফি পেট অনেকক্ষণ ভরা রাখতে সাহায্য করে ও খিদে কমায়।
কী ভাবে আমাদের এনার্জি বাড়ায় এই কফিঃ

বুলেটপ্রুফ কফির প্রস্তুতকর্তা ডাভে অ্যাসপ্রে বলেন মাখনে থাকা স্যাচুরেটেড ফ্যাট শরীরে ক্যাফেইন শোষণের গতি কমিয়ে দেয়। যার ফলে সারা দিন এনার্জির মাত্রা সমান থাকে। সাধারণত ক্যাফেইনের প্রভাবে কখনও এনার্জির মাত্রা অতিরিক্ত বেড়ে যায়, কখনও একেবারেই কমে যায়। এর সঙ্গেই এই কফি মস্তিষ্ক বেশি সজাগ ও সচল রাখতে সাহায্য করে। কারণ এর ফলে মস্তিষ্ক এনার্জি প্রস্তুত করতে কার্বোহাইড্রেট বা চিনির বদলে কিটোন ব্যবহার করে। আবার উত্কণ্ঠা কমিয়ে মুড ভাল রাখতেও সাহায্য করে বুলেটপ্রুফ কফি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: