রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিজের বিয়ে বন্ধ করতে যে কাণ্ড করেছিলেন বাজপেয়ী  » «   ভেঙে পড়ার ঝুঁকিতে ফ্রান্সের ৮৪০টি সেতু!  » «   ১ লাখ জাল নোট তৈরিতে খরচ মাত্র ১০ হাজার টাকা!  » «   সেপ্টেম্বরেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় : আইনমন্ত্রী  » «   কফি আনানের মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক  » «   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫৭  » «   বন্যার্তদের জন্য অনন্য নজির কেরালার মাছ ব্যবসায়ী ছাত্রীর  » «   বয়স ৬২, অপরাধ ১১২, কে এই মহিলা ডন?  » «   কোরবানির পশুর হাট: মিয়ানমার থেকে গবাদি পশুর রেকর্ড আমদানি  » «   ‘এবার নয়, সংলাপ হবে পরবর্তী নির্বাচনে’  » «   হজযাত্রীর মৃত্যুর সংখ্যা অর্ধশতাধিক  » «   পশুর মজুদ পর্যাপ্ত, সঙ্কটের আশঙ্কা নেই: প্রাণিসম্পদমন্ত্রী  » «   হাসপাতালের টয়লেটে জোর করে স্কুলছাত্রীর নগ্ন ছবি ধারণ!  » «   সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রী‘রাজধানীতে বস্তি থাকছে না  » «   জামিন পেলো সেই ২২ শিক্ষার্থী  » «  

মেদ কমাবে বুলেটপ্রুফ কফি !



লাইফস্টাইল ডেস্ক::বুলেটপ্রুফ কফি! এ আবার কেমন কফি? নামটা শুনতে অদ্ভুত লাগলেও এই কফিই এখন স্বাস্থ্য সচেতনদের অন্যতম ওয়েটলস ফুড। এই বুলেটপ্রুফ কফি কি, কিভাবে তৈরি হয় এই বুলেটপ্রুফ কফি এখন প্রশ্ন আপনার মাথায় ঘুরপাক খাচ্ছে? তাহলে আসুন জেনে নেই কি এই বুলেটপ্রুফ কফি।

যেভাবে বানানো হয় এই বুলেটপ্রুফ কফিঃ

১ টেবল চামচ নারকেল তেল বা ব্রেন অক্টেন ১/৪-১/২ সাদা মাখনের স্টিক কফির সঙ্গে মিশিয়ে তৈরি করা হয় বুলেটপ্রুফ কফি।
যেভাবে ওজন কমাতে সাহায্য করে বুলেটপ্রুফ কফিঃ

ডায়েটিশিয়ানরাই ব্রেকফাস্টের মূল খাবার হিসেবে বুলেটপ্রুফ কফির কথা বলে থাকেন। বাটার স্যাচুরেটেড ফ্যাট হওয়ার কারণে তা হজম হতে সময় নেয়। তাই বুলেটপ্রুফ কফি পেট অনেকক্ষণ ভরা রাখতে সাহায্য করে ও খিদে কমায়।
কী ভাবে আমাদের এনার্জি বাড়ায় এই কফিঃ

বুলেটপ্রুফ কফির প্রস্তুতকর্তা ডাভে অ্যাসপ্রে বলেন মাখনে থাকা স্যাচুরেটেড ফ্যাট শরীরে ক্যাফেইন শোষণের গতি কমিয়ে দেয়। যার ফলে সারা দিন এনার্জির মাত্রা সমান থাকে। সাধারণত ক্যাফেইনের প্রভাবে কখনও এনার্জির মাত্রা অতিরিক্ত বেড়ে যায়, কখনও একেবারেই কমে যায়। এর সঙ্গেই এই কফি মস্তিষ্ক বেশি সজাগ ও সচল রাখতে সাহায্য করে। কারণ এর ফলে মস্তিষ্ক এনার্জি প্রস্তুত করতে কার্বোহাইড্রেট বা চিনির বদলে কিটোন ব্যবহার করে। আবার উত্কণ্ঠা কমিয়ে মুড ভাল রাখতেও সাহায্য করে বুলেটপ্রুফ কফি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: