মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাতে দেশ ছাড়ছেন মাহমুদউল্লাহ-মুস্তাফিজ  » «   পারিবারিক অশান্তির মূলে পরকীয়া  » «   ‘এই সুমি সেই সুমি’  » «   সুপ্রিম কোর্টের দারস্থ প্রিয়া প্রকাশ  » «   খালেদার শহীদ মিনারে শ্রদ্ধার বিষয়ে যা বললেন আ’লীগ নেতারা  » «   পাবনায় সরকারি এডওয়ার্ড কলেজে বই পড়া ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   পাবনা জেলা বিড়ি শিল্প মালিক সমিতির কমিটি গঠন শাহাদত সভাপতি রাসেল সম্পাদক  » «   কানাডায় বাংলাদেশি তরুণীর কৃতিত্ব  » «   মাথা না ধুলে ফরজ গোসল হবে?  » «   হোটেলে রুম ফাঁকা নেই, ফিরিয়ে দেয়া হলো মোদিকে  » «   ‘বর্তমান অবস্থায় খালেদা জিয়া নির্বাচন করতে পারবেন না’  » «   হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের গুলি,আহত ৩০  » «   পোশাক নিয়ে আলোচনায় সোহানা সাবা  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত শহীদ মিনার  » «   চুনারুঘাটে অগ্নিকান্ডে ২টি দোকান পুড়ে ছাই  » «  

মেদ কমাবে বুলেটপ্রুফ কফি !



লাইফস্টাইল ডেস্ক::বুলেটপ্রুফ কফি! এ আবার কেমন কফি? নামটা শুনতে অদ্ভুত লাগলেও এই কফিই এখন স্বাস্থ্য সচেতনদের অন্যতম ওয়েটলস ফুড। এই বুলেটপ্রুফ কফি কি, কিভাবে তৈরি হয় এই বুলেটপ্রুফ কফি এখন প্রশ্ন আপনার মাথায় ঘুরপাক খাচ্ছে? তাহলে আসুন জেনে নেই কি এই বুলেটপ্রুফ কফি।

যেভাবে বানানো হয় এই বুলেটপ্রুফ কফিঃ

১ টেবল চামচ নারকেল তেল বা ব্রেন অক্টেন ১/৪-১/২ সাদা মাখনের স্টিক কফির সঙ্গে মিশিয়ে তৈরি করা হয় বুলেটপ্রুফ কফি।
যেভাবে ওজন কমাতে সাহায্য করে বুলেটপ্রুফ কফিঃ

ডায়েটিশিয়ানরাই ব্রেকফাস্টের মূল খাবার হিসেবে বুলেটপ্রুফ কফির কথা বলে থাকেন। বাটার স্যাচুরেটেড ফ্যাট হওয়ার কারণে তা হজম হতে সময় নেয়। তাই বুলেটপ্রুফ কফি পেট অনেকক্ষণ ভরা রাখতে সাহায্য করে ও খিদে কমায়।
কী ভাবে আমাদের এনার্জি বাড়ায় এই কফিঃ

বুলেটপ্রুফ কফির প্রস্তুতকর্তা ডাভে অ্যাসপ্রে বলেন মাখনে থাকা স্যাচুরেটেড ফ্যাট শরীরে ক্যাফেইন শোষণের গতি কমিয়ে দেয়। যার ফলে সারা দিন এনার্জির মাত্রা সমান থাকে। সাধারণত ক্যাফেইনের প্রভাবে কখনও এনার্জির মাত্রা অতিরিক্ত বেড়ে যায়, কখনও একেবারেই কমে যায়। এর সঙ্গেই এই কফি মস্তিষ্ক বেশি সজাগ ও সচল রাখতে সাহায্য করে। কারণ এর ফলে মস্তিষ্ক এনার্জি প্রস্তুত করতে কার্বোহাইড্রেট বা চিনির বদলে কিটোন ব্যবহার করে। আবার উত্কণ্ঠা কমিয়ে মুড ভাল রাখতেও সাহায্য করে বুলেটপ্রুফ কফি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: