রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «   নির্বাচনী কর্মকর্তারা পক্ষপাতিত্ব করলে শাস্তি হবে: নির্বাচন কমিশনার  » «   গোলান মালভূমিতে সিরিয়ান মালিকানা জাতিসংঘে অনুমোদন  » «   শ্রীলংকার পার্লামেন্টে স্পিকারের চেয়ার দখল, সংঘর্ষে আহত একাধিক এমপি  » «   আজ মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী  » «   কে হবেন প্রধানমন্ত্রী: উত্তরে যা বললেন ড. কামাল  » «   ক্যালিফোর্নিয়া দাবানল: নিহতের সংখ্যা বেড়ে ৫৯  » «  

মেদ কমাবে বুলেটপ্রুফ কফি !



লাইফস্টাইল ডেস্ক::বুলেটপ্রুফ কফি! এ আবার কেমন কফি? নামটা শুনতে অদ্ভুত লাগলেও এই কফিই এখন স্বাস্থ্য সচেতনদের অন্যতম ওয়েটলস ফুড। এই বুলেটপ্রুফ কফি কি, কিভাবে তৈরি হয় এই বুলেটপ্রুফ কফি এখন প্রশ্ন আপনার মাথায় ঘুরপাক খাচ্ছে? তাহলে আসুন জেনে নেই কি এই বুলেটপ্রুফ কফি।

যেভাবে বানানো হয় এই বুলেটপ্রুফ কফিঃ

১ টেবল চামচ নারকেল তেল বা ব্রেন অক্টেন ১/৪-১/২ সাদা মাখনের স্টিক কফির সঙ্গে মিশিয়ে তৈরি করা হয় বুলেটপ্রুফ কফি।
যেভাবে ওজন কমাতে সাহায্য করে বুলেটপ্রুফ কফিঃ

ডায়েটিশিয়ানরাই ব্রেকফাস্টের মূল খাবার হিসেবে বুলেটপ্রুফ কফির কথা বলে থাকেন। বাটার স্যাচুরেটেড ফ্যাট হওয়ার কারণে তা হজম হতে সময় নেয়। তাই বুলেটপ্রুফ কফি পেট অনেকক্ষণ ভরা রাখতে সাহায্য করে ও খিদে কমায়।
কী ভাবে আমাদের এনার্জি বাড়ায় এই কফিঃ

বুলেটপ্রুফ কফির প্রস্তুতকর্তা ডাভে অ্যাসপ্রে বলেন মাখনে থাকা স্যাচুরেটেড ফ্যাট শরীরে ক্যাফেইন শোষণের গতি কমিয়ে দেয়। যার ফলে সারা দিন এনার্জির মাত্রা সমান থাকে। সাধারণত ক্যাফেইনের প্রভাবে কখনও এনার্জির মাত্রা অতিরিক্ত বেড়ে যায়, কখনও একেবারেই কমে যায়। এর সঙ্গেই এই কফি মস্তিষ্ক বেশি সজাগ ও সচল রাখতে সাহায্য করে। কারণ এর ফলে মস্তিষ্ক এনার্জি প্রস্তুত করতে কার্বোহাইড্রেট বা চিনির বদলে কিটোন ব্যবহার করে। আবার উত্কণ্ঠা কমিয়ে মুড ভাল রাখতেও সাহায্য করে বুলেটপ্রুফ কফি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: