রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «   নির্বাচনী কর্মকর্তারা পক্ষপাতিত্ব করলে শাস্তি হবে: নির্বাচন কমিশনার  » «   গোলান মালভূমিতে সিরিয়ান মালিকানা জাতিসংঘে অনুমোদন  » «   শ্রীলংকার পার্লামেন্টে স্পিকারের চেয়ার দখল, সংঘর্ষে আহত একাধিক এমপি  » «   আজ মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী  » «   কে হবেন প্রধানমন্ত্রী: উত্তরে যা বললেন ড. কামাল  » «   ক্যালিফোর্নিয়া দাবানল: নিহতের সংখ্যা বেড়ে ৫৯  » «  

মেকআপ করার আগে করণীয়



লাইফস্টাইল ডেস্ক:: নিজেকে অনন্য করে সাজাতে চায় সবাই। এই সাজেরই একটি অংশ হলো মেকআপ। চেহারার যাবতীয় খুঁত ঢেকে সুন্দর একটি রূপ দিতে মেকআপের বিকল্প নেই। শুধু মেকআপ করলেই হবে না, মেকআপ শুরুর আগে আপনার ত্বকের জন্য প্রয়োজন কিছু প্রস্তুতি। ভালো ঘুম, স্বাস্থ্যকর খাবার কিংবা ত্বককে যথোপযুক্ত আদর যত্ন করাও কিন্তু ভালো মেকআপের পূর্বশর্ত হিসেবে বিবেচিত হয়ে থাকে।

সাধারণত নিজের মেকআপটাকে যথার্থ করার জন্য আমরা রঙের কিংবা বিভিন্ন প্রসাধনীর যথেচ্ছা ব্যবহার করে থাকি। এ ক্ষেত্রে যথাযথ মেকআপের জন্য সবার আগে দরকার নিজের ত্বকের ধরন বুঝে সেই অনুযায়ী প্রসাধন সামগ্রী নির্বাচন করা।

মেকআপ শুরু করার আগে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। সেক্ষেত্রে প্রথমে ফেস ওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। এতে ত্বকে ধুলোবালি ঘাম থাকলে তা পরিষ্কার হয়ে যাবে।

ত্বকের মৃতকোষগুলি যাতে পরিষ্কার হয়ে যায় সেদিকে খেয়াল রাখতে হবে। তার জন্য আপনাকে স্ক্রাবার দিয়ে সার্কুলার মোশনে আস্তে আস্তে ঘষে ত্বকের মৃতকোষগুলি পরিষ্কার করতে হবে। এতে মেকআপ মুখে সমানভাবে বসবে।

স্ক্রাবার ব্যবহার করার পরের ধাপ হলো টোনারের ব্যবহার। মুখে টোনার প্রয়োগ করতে তুলো বা কটন বল ব্যবহার করা ভালো। এতে আপনার ত্বকে ক্লান্তির ছাপ থাকলে দূর হবে এবং কোনোরকম ময়লা অবশিষ্ট থেকে থাকলে তাও পুরোপুরি দূর হয়ে ত্বক অনেক বেশি সতেজ হয়ে উঠবে।

এর পরের ধাপ হলো টোনারের ব্যবহার। মুখে টোনার প্রয়োগ করতে তুলো বা কটন বল ব্যবহার করা ভালো। এতে আপনার ত্বকে ক্লান্তির ছাপ থাকলে দূর হবে এবং কোনোরকম ময়লা অবশিষ্ট থেকে থাকলে তাও পুরোপুরি দূর হয়ে ত্বক অনেক বেশি সতেজ হয়ে উঠবে।

এবার ভালো করে ক্রিম বা ময়েশ্চারাইজার ম্যাসাজ করে নিন। এতে ত্বকের রুক্ষতা দূর হবে। ত্বক ভেতর থেকে নরম হয়ে উঠবে। মেকআপ শুরু করার আগে কিছুক্ষণ ক্রিম বা ময়েশ্চারাইজার মেখে অন্তত ১০ মিনিট অপেক্ষা করুন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: