শনিবার, ১৬ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নন্দলালের ভূমিকায় অবতীর্ণ হবেন না: ইসি রফিকুল  » «   এমপি হিসেবে শপথ নিলেন সৈয়দ আশরাফের বোন ডা. জাকিয়া  » «   রোহিঙ্গাদের নৃশংসতার অভিযোগ প্রত্যাখ্যান মিয়ানমার সেনাপ্রধানের!  » «   যেসব শর্তে আত্মসমর্পণ করছেন ১০২ ইয়াবা ব্যবসায়ী  » «   নাসা আ্যপস চ্যালেঞ্জে বিশ্বসেরা শাহজালাল বিশ্ববিদ্যালয়  » «   বাংলা একাডেমিতে আল মাহমুদের মরদেহ, শ্রদ্ধা নিবেদন  » «   আখেরি মোনাজাতের মধ্যদিয়ে জোবায়ের অনুসারীদের ইজতেমা শেষ  » «   যেভাবে ভারতীয় সেনাবহরে হামলা চালায় জঙ্গিরা  » «   রোহিঙ্গা নিপীড়ন তদন্তে মার্চে বাংলাদেশ আসছে আইসিসি প্রতিনিধিদল  » «   ব্যাটিং ব্যর্থতায় সিরিজ হার বাংলাদেশের  » «   যুক্তরাষ্ট্রে জরুরি অবস্থা ঘোষণা করলেন ট্রাম্প  » «   টেকনাফে ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ আজ  » «   বিশ্ব ইজতেমা: প্রথম পর্বের আখেরি মোনাজাত আজ  » «   ৩৬০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপনে সিমেন্সের সঙ্গে চুক্তি  » «   ভালোবাসা দিবসে সিলেটে ‘জুটির মেলা’  » «  

মেকআপ করার আগে করণীয়



লাইফস্টাইল ডেস্ক:: নিজেকে অনন্য করে সাজাতে চায় সবাই। এই সাজেরই একটি অংশ হলো মেকআপ। চেহারার যাবতীয় খুঁত ঢেকে সুন্দর একটি রূপ দিতে মেকআপের বিকল্প নেই। শুধু মেকআপ করলেই হবে না, মেকআপ শুরুর আগে আপনার ত্বকের জন্য প্রয়োজন কিছু প্রস্তুতি। ভালো ঘুম, স্বাস্থ্যকর খাবার কিংবা ত্বককে যথোপযুক্ত আদর যত্ন করাও কিন্তু ভালো মেকআপের পূর্বশর্ত হিসেবে বিবেচিত হয়ে থাকে।

সাধারণত নিজের মেকআপটাকে যথার্থ করার জন্য আমরা রঙের কিংবা বিভিন্ন প্রসাধনীর যথেচ্ছা ব্যবহার করে থাকি। এ ক্ষেত্রে যথাযথ মেকআপের জন্য সবার আগে দরকার নিজের ত্বকের ধরন বুঝে সেই অনুযায়ী প্রসাধন সামগ্রী নির্বাচন করা।

মেকআপ শুরু করার আগে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। সেক্ষেত্রে প্রথমে ফেস ওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। এতে ত্বকে ধুলোবালি ঘাম থাকলে তা পরিষ্কার হয়ে যাবে।

ত্বকের মৃতকোষগুলি যাতে পরিষ্কার হয়ে যায় সেদিকে খেয়াল রাখতে হবে। তার জন্য আপনাকে স্ক্রাবার দিয়ে সার্কুলার মোশনে আস্তে আস্তে ঘষে ত্বকের মৃতকোষগুলি পরিষ্কার করতে হবে। এতে মেকআপ মুখে সমানভাবে বসবে।

স্ক্রাবার ব্যবহার করার পরের ধাপ হলো টোনারের ব্যবহার। মুখে টোনার প্রয়োগ করতে তুলো বা কটন বল ব্যবহার করা ভালো। এতে আপনার ত্বকে ক্লান্তির ছাপ থাকলে দূর হবে এবং কোনোরকম ময়লা অবশিষ্ট থেকে থাকলে তাও পুরোপুরি দূর হয়ে ত্বক অনেক বেশি সতেজ হয়ে উঠবে।

এর পরের ধাপ হলো টোনারের ব্যবহার। মুখে টোনার প্রয়োগ করতে তুলো বা কটন বল ব্যবহার করা ভালো। এতে আপনার ত্বকে ক্লান্তির ছাপ থাকলে দূর হবে এবং কোনোরকম ময়লা অবশিষ্ট থেকে থাকলে তাও পুরোপুরি দূর হয়ে ত্বক অনেক বেশি সতেজ হয়ে উঠবে।

এবার ভালো করে ক্রিম বা ময়েশ্চারাইজার ম্যাসাজ করে নিন। এতে ত্বকের রুক্ষতা দূর হবে। ত্বক ভেতর থেকে নরম হয়ে উঠবে। মেকআপ শুরু করার আগে কিছুক্ষণ ক্রিম বা ময়েশ্চারাইজার মেখে অন্তত ১০ মিনিট অপেক্ষা করুন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: