শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

মেকআপে চেহারায় চিকন ভাব আনবেন কিভাবে?



লাইফস্টাইল ডেস্ক::মাঝে মাঝে দেখা যায়, অনেকের স্বাস্থ্য কম থাকার পরেও মুখের কারণে মোটা দেখা যায়। মোটা দেখা গেলে অনেককেই ভাল লাগে না, তাই চিকন দেখাতে কিছু ট্ট্রিকস মেনে চললে তারা কিছুটা আনন্দ পাবে। মেকআপের সাহায্যে বড় মুখের অধিকারীরা স্লিম ইফেক্ট নিয়ে আসতে পারেন মুখে।

আসুন জেনে নেই কিভাবে চেহারায় চিকন লুক আনবেন মেকআপ দিয়ে-

১। শিমার ব্যবহার করে মুখে বড় আকার কমানো যায়। গালের দুপাশের হাড়ে শিমার ব্যবহার করুন। শিমার পাউডার ব্রাশে নিয়ে গালের হাড়ের লাইন ধরে ধীরে ধীরে মিলিয়ে নিন।

২। কনট্যুরিং করে মুখাকৃতি চিকন করা যায়। তবে এটি সময় সাপেক্ষ। হাতে সময় থাকলে তবেই কনট্যুরিং করে স্লিম ইফেক্ট আনুন মুখে। মুখের দুই পাশে গাঢ় শেড দিয়ে চোখে হালকা শেড দিন। মুখ চিকন দেখাবে।

৩। কালো অথবা গাঢ় বাদামি পেনসিল ব্যবহার করে ভ্রু দুটি চিকন করুন। এটি আপনার মুখে এক ধরনের স্লিম ইফেক্ট আনবে।

৪। চোখ বড় দেখালে মুখের আকার তুলনামূলক ছোট দেখায়। তাই চোখের সাজ এমনভাবে করুন যাতে চোখ বড় দেখায়। চোখের ইনার কর্নারে হালকা শেডের আইশ্যাডো লাগান। আইল্যাশ কার্লার দিয়ে কার্ল করে নিন চোখের পাপড়ি। ছোট চোখ বেশ খানিকটা বড় দেখাবে।

৫। হাইলাইটার ব্যবহার করে সহজেই মুখে স্লিম ভাব নিয়ে আসতে পারবেন। দুই ভ্রুর মাঝ থেকে ঠোঁটের উপর পর্যন্ত ব্রাশের সাহায্যে হাইলাইটার টানুন। চিবুকের নিচ পর্যন্ত এভাবে লাগান হাইলাইটার। মুখ অনেকটাই চিকন দেখাবে।

৬। ব্রঞ্জার ব্লেন্ড করে থুতনিতে লাগিয়ে মুখে চিকন ভাব আনতে পারেন।

৭। নাকে চিকন ভাব নিয়ে আসুন। মুখমণ্ডল চিকন দেখাবে। ত্বকের রঙের থেকে দুই শেড গাঢ় রঙের কনট্যুর পাউডার নাকের দুপাশে লাগান। নাকের ওপর থেকে নিচ পর্যন্ত লাগাবেন। তারপর হাইলাইটার দিয়ে নাকের মাঝ বরাবর একটি লাইন টেনে নিন।

৮। ন্যাচারাল রঙের লিপস্টিক বা লিপগ্লস মুখে স্লিম ভাব নিয়ে আসে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: