সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আবরার হত্যায় এবার মুজাহিদের স্বীকারোক্তি  » «   তিন সপ্তাহ ধরে কার্যালয়ে যান না যুবলীগ চেয়ারম্যান  » «   নোবেল পুরস্কার র‌্যাব-পুলিশের হাতে নয় : রিজভী  » «   বুরকিনা ফাসোতে মসজিদে ঢুকে ১৬ মুসল্লিকে গুলি করে হত্যা  » «   হবিগঞ্জে পাচারকালে ১২শ’ কেজি রসুন জব্দ  » «   সৌদি-ইরান উত্তেজনা মধ্যস্ততায় তেহরানের পথে ইমরান খান  » «   ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ, ৭৬ শতাংশ ফেল  » «   সরকার ছাত্র রাজনীতি বন্ধের পক্ষে নয়: ওবায়দুল কাদের  » «   ৮ দিন পর ফিরলেন আমিরাতের প্রথম মহাকাশচারী  » «   শ্রীমঙ্গলে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত দলের সদস্য নিহত  » «   ছাত্র-শিক্ষক রাজনীতি নিষিদ্ধ চেয়ে হাইকোর্টে রিট  » «   টাইফুনে লন্ডভন্ড জাপান, নিহত বেড়ে ১৯  » «   আবরারের খুনিকে কারাগারে গণপিটুনি  » «   রাজীবের মৃত্যু: ১০ লাখ টাকা দেওয়ার নির্দেশ স্বজন পরিবহনকে  » «   আমি বহু ইস্যুতেই নোবেল পাই, ওরা দেয় না: ট্রাম্প  » «  

মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস



আন্তর্জাতিক ডেস্ক:: আবারও বর্ণবাদী পরিচয় দিল মার্কিন বিমান সংস্থা আমেরিকান এয়ারলাইনস। বিমানে দুজন মুসলিম যাত্রী থাকায় ক্রুরা ফ্লাইট বাতিল করে দেন। রাষ্ট্রীয় বিমান সংস্থার এহেন আচরণে আবদের রউফ ও ইসসাম আবদাল্লাহ নামে ওই দুই মুসলিম যাত্রী দেশটির পরিবহন বিভাগের বিরুদ্ধে বর্ণবৈষম্যের অভিযোগ করেন। খবর আরব নিউজের।

তারা মার্কিন সরকারের কাছে বিষয়টি তদন্ত করে দোষীদের শাস্তি চান। মধ্যপ্রাচ্যের ওই দুই নাগরিক শনিবার যুক্তরাষ্ট্রের আলাবামা থেকে ডালাস যাচ্ছিলেন।এ সময় ক্রুরা তাদের বিমান থেকে নামিয়ে জাতীয় গোয়েন্দা সংস্থা এফবিআইকে তলব করেন। যদিও পরে পরিবহন নিরাপত্তা কর্তৃপক্ষ ও এফবিআইয়ের তল্লাশিতে তাদের কাছে কিছুই পাওয়া যায়নি।

পরে তারা অন্য বিমানে করে গন্তব্যে পৌঁছান। আবদাল্লাহ বলেন, আমার জীবনের এর চেয়ে বেশি অপমানিত আর কখনই হইনি।

আমেরিকান এয়ারলাইনসের মুখপাত্র লাকেশা ব্রাউন বলেন, বিমানটি ক্রু ও অন্য যাত্রীদের আপত্তির কারণে আমরা ফ্লাইটটি বাতিল করতে বাধ্য হয়েছি।

এর আগেও বেশ কয়েকবার বর্ণবাদী আচরণের রেকর্ড আসে রাষ্ট্রীয় ওই বিমান সংস্থাটির বিরুদ্ধে। ২০১৭ সালে অক্টোবরে এক নিগ্রো যাত্রীকে নামিয়ে বেশ সমালোচনার জন্য দিয়েছিল আমেরিকান এয়ারলাইনস। একই বছরের জুনে মায়ামিতে এক আরব মুসলিম চিকিৎসককেও একইভাবে বিমান থেকে নামিয়ে দেয়া হয়েছিল।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: