মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
দিল্লির বিভিন্ন স্থানে ব্যাপক সংঘর্ষে চার জন নিহত ও ৫০ জন আহত  » «   পুলিশের কব্জায় অটোরিকশা, মায়ের ক্যান্সার চিকিৎসায় শেষ সম্বলও বিক্রি  » «   ১০ লাখ শিক্ষার্থী পাবে ২৯২ কোটি টাকা  » «   ৩৪০০ টাকার পাসপোর্ট ফি ৫২০০ টাকা চেয়ে দুদকের হাতে ধরা  » «   কিশোরগঞ্জে ভাবিকে হত্যার দায়ে দেবরের মৃত্যুদণ্ড  » «   ক্ষমতাসীনরা দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে  » «   চট্টগ্রামে শিশু গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু  » «   মামলা তুলে না নেয়ায় স্ত্রীকে মেরেই ফেললেন স্বামী  » «   ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি, চার পুলিশ সদস্য কারাগারে  » «   করোনাভাইরাস : জাপানি প্রমোদতরীর আরও এক যাত্রীর মৃত্যু  » «   বঙ্গবন্ধু উপাধির ৫১ বছর  » «   ঢাকা-সিলেট ৬ লেনে এডিবির অর্থ ফেরত যাওয়ার শঙ্কা  » «   বাঈজী সরদারনি যুব মহিলালীগ নেত্রী পাপিয়ার উত্থান যেভাবে  » «   কী আছে পাপিয়ার ভিডিও ক্লিপে?  » «   ইতালিতে করোনায় আক্রান্ত ৭৯  » «  

মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস



আন্তর্জাতিক ডেস্ক:: আবারও বর্ণবাদী পরিচয় দিল মার্কিন বিমান সংস্থা আমেরিকান এয়ারলাইনস। বিমানে দুজন মুসলিম যাত্রী থাকায় ক্রুরা ফ্লাইট বাতিল করে দেন। রাষ্ট্রীয় বিমান সংস্থার এহেন আচরণে আবদের রউফ ও ইসসাম আবদাল্লাহ নামে ওই দুই মুসলিম যাত্রী দেশটির পরিবহন বিভাগের বিরুদ্ধে বর্ণবৈষম্যের অভিযোগ করেন। খবর আরব নিউজের।

তারা মার্কিন সরকারের কাছে বিষয়টি তদন্ত করে দোষীদের শাস্তি চান। মধ্যপ্রাচ্যের ওই দুই নাগরিক শনিবার যুক্তরাষ্ট্রের আলাবামা থেকে ডালাস যাচ্ছিলেন।এ সময় ক্রুরা তাদের বিমান থেকে নামিয়ে জাতীয় গোয়েন্দা সংস্থা এফবিআইকে তলব করেন। যদিও পরে পরিবহন নিরাপত্তা কর্তৃপক্ষ ও এফবিআইয়ের তল্লাশিতে তাদের কাছে কিছুই পাওয়া যায়নি।

পরে তারা অন্য বিমানে করে গন্তব্যে পৌঁছান। আবদাল্লাহ বলেন, আমার জীবনের এর চেয়ে বেশি অপমানিত আর কখনই হইনি।

আমেরিকান এয়ারলাইনসের মুখপাত্র লাকেশা ব্রাউন বলেন, বিমানটি ক্রু ও অন্য যাত্রীদের আপত্তির কারণে আমরা ফ্লাইটটি বাতিল করতে বাধ্য হয়েছি।

এর আগেও বেশ কয়েকবার বর্ণবাদী আচরণের রেকর্ড আসে রাষ্ট্রীয় ওই বিমান সংস্থাটির বিরুদ্ধে। ২০১৭ সালে অক্টোবরে এক নিগ্রো যাত্রীকে নামিয়ে বেশ সমালোচনার জন্য দিয়েছিল আমেরিকান এয়ারলাইনস। একই বছরের জুনে মায়ামিতে এক আরব মুসলিম চিকিৎসককেও একইভাবে বিমান থেকে নামিয়ে দেয়া হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন

Developed by: