বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রংপুর-৩ উপনির্বাচন: লাঙ্গলের ঘাঁটিতে আসিফের দিকেই ভোটের হাওয়া  » «   রিফাত হত্যা: যা বললেন সেই রিকশাচালক  » «   চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «   মৌলভীবাজার থেকে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  » «   হবিগঞ্জে বিজিবির অভিযানে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   উপজেলা নির্বাচন: হবিগঞ্জ আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে শোকজের চিঠি  » «   রোমে যে কারণে আলোচিত প্রবাসী বাংলাদেশি তরুণ  » «   বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «  

মুসলিম তরুণকে দেড় কোটি টাকা বেতনে চাকরির অফার গুগলের



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: মাত্র ২১ বছর বয়সেই গুগলে চাকরি পেয়ে তাক লাগিয়ে দিল ভারতের মুম্বাইয়ের এক তরুণ। বাংলাদেশী মুদ্রায় প্রায় দেড় কোটি টাকা বেতন দেয়া হবে তাকে। প্রযুক্তিময় এ যুগে এ বিষয়ে অধ্যয়ন করা শিক্ষার্থীদের স্বপ্ন থাকে গুগল, মাইক্রোসফট, ফেসবুকের মতো প্রতিষ্ঠানের সাথে জড়িত হওয়ার। কিন্তু তাতে সফল হয় খুব কমই।

জানা গেছে, আবদুল্লাহ খান নামের ওই তরুণ এক সময় আইআইটিতে পড়ার জন্য ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি। কিন্তু এখন সেই নন-আইআইটি আবদুল্লাহই যে প্যাকেজে গুগলে চাকরির প্রস্তাব পেয়েছে, তা আইআইটি পড়ুয়াদের আজীবনের স্বপ্ন।

গুগল তাকে এক কোটি ৪৬ লাখ টাকার স্যালারি প্যাকেজে চাকরিতে যোগদানের প্রস্তাব দিয়েছে।আইআইটি ইঞ্জিনিয়ারিং কলেজের গ্র্যাজুয়েটরা সাধারণত যে প্যাকেজ পান তার থেকে টাকার অঙ্কে প্রায় ৩০ গুণ বেশি এই বেতন। আর নন-আইআইটি ইঞ্জিনিয়ারিং থেকে পাস করা গ্র্যাজুয়েটরা দেশে সাধারণত ৪ থেকে সাড়ে চার লাখ টাকার প্যাকেজে চাকরিতে যোগ দেয়।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলোতে জানানো হয়েছে, আবদুল্লাহ খান মুম্বাইয়ের মীরা রোডের শ্রী এলআর ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র। একটি সোশ্যাল সাইট থেকে প্রোফাইল দেখে তাকে ইন্টারভিউয়ের জন্য ডাকে গুগল। অনলাইনে বেশ কয়েক দফা ইন্টারভিউয়ে উত্তীর্ণ হওয়ার পর ফাইনাল স্ক্রিনিং-এর জন্য তাকে চলতি মাসের শুরুর দিকে লন্ডনের গুগল অফিসে ডাকা হয়। সেখানেই সব কিছু চূড়ান্ত হয়। আগামী সেপ্টেম্বর মাসে লন্ডনে গুগলের ইঞ্জিনিয়ারিং দলের সঙ্গে কাজে যোগ দেবেন তিনি।

আবদুল্লাহ প্রথম পড়ালেখা করেন সৌদি আরবে। পরে মুম্বাইতে এসে পড়াশোনায় যুক্ত হন তিনি।তিনি জানান, ওই প্রোফাইলের মাধ্যমে যে এ ধরনের প্রস্তাব পাওয়া যেতে পারে তা তার কল্পনাতেই ছিল না। তিনি ভাবতেই পারেননি একটি অনলাইন প্রতিযোগিতায় অংশগ্রহণ তার জন্য এত বড় একটি সম্ভাবনার দিক খুলে দিতে পারে। তিনি আরো জানান, আমি জাস্ট মজা করে অংশ নিয়েছিলাম প্রতিযোগিতায়। গুগলের টিমের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি। এখন শেখার পরিসর বিস্তৃত হল আমার জন্য।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: