বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মিয়ানমারের ওপর অবরোধ আরোপের সুপারিশ কানাডিয়ান দূতের  » «   সালমান খানের সঙ্গে শাকিব খানের তুলনা করলেন পায়েল  » «   বিশ্বকাপ মিশনে নামার আগে মক্কায় পগবা  » «   সিটি নির্বাচনের প্রচারে এমপিরা কি অংশ নিতে পারবেন?  » «   তালিকা অনুযায়ী সবাইকে ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   আমজাদ হোসেনের জার্মানি পতাকা এবার সাড়ে পাঁচ কিলোমিটার  » «   ভক্তদের প্রশ্নের জবাব দিয়ে কক্সবাজার ছাড়লেন প্রিয়াঙ্কা  » «   জাপানে বন্ধুর ক্লাবই নতুন ঠিকানা ইনিয়েস্তার  » «   মুক্তামনির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক  » «   ‘ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি প্রধানমন্ত্রী’-রিজভী  » «   চৌদ্দগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত  » «   জবিতে কোটা সংস্কার আন্দোলন নেতার ওপর হামলা  » «   নারীর মন-শরীর নিয়ন্ত্রণ করে পুরুষ আধিপত্য চায়: বিদ্যা  » «   আখাউড়ায় হচ্ছে ইন্টিগ্রেটেড চেকপোস্ট  » «   ২১ ঘণ্টা রোজা রাখছেন ৪ দেশের ধর্মপ্রাণ মুসলমান!  » «  

মুশফিকুর রহিমকে চেনেন না স্মিথ



বাংলাদেশের রান মেশিন নামে খ্যাত তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। তিনি বাংলাদেশ দলের টেস্ট অধিনায়কও। অথচ চ্যাম্পিয়নস ট্রফিতে মুখোমুখি হওয়ার আগে সংবাদ সম্মেলনে মুশফিকুরের নামটাই ঠিক মতো মনে করতে পারলেন না অস্ট্রেলিয় অধিনায়ক স্টিভেন স্মিথ।

না পারারই কথা! কারণ কালে ভদ্রে অস্ট্রেলিয়ার সঙ্গে দেখা হয় দু’দলের। ওয়ানডেতে সর্বশেষ মুখোমুখি হয়েছে ৬ বছর আগে, ২০১১ সালে। টি-টোয়েন্টিতে গত বিশ্বকাপে মুখোমুখি হলেও, খুব অনিয়মিত দেখা হয় বাংলাদেশ আর অস্ট্রেলিয়ার। টেস্টে তো প্রায় এক যুগ হয়ে গেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলে না বাংলাদেশ।

তবুও, বাংলাদেশ দলের নিয়মিত সদস্য, ১২ বছরেরও বেশি সময় ধরে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট মাতানো এবং টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিমকে কে না চেনে? কিন্তু আক্ষেপের বিষয় হলো, অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ ঠিক তাকে চিনতে পারছিলেন না। অসি অধিনায়কের চেয়ে বয়সে এবং ক্যারিয়ারে অনেক বড় হওয়ার পরও মুশফিককে ‘তরুণ’ বলে আখ্যায়িত করলেন স্মিথ।

সংবাদ সম্মেলনে কথা বলতে গিয়ে তামিম ইকবালের নামটা ঠিকমত উচ্চারণ করতে পারলেও স্মিথ কিন্তু মুশফিকের নাম উচ্চারণ করতে গিয়েই মুখে বেধে গেলো তার। ঠিকভাবে উচ্চারণ করতে পারছিলেন না। মুশফিকের নাম এমনভাবে উচ্চারণ করতে গিয়েছিলেন তিনি, মনে হচ্ছিল জীবনে কখনও তাকে দেখেননি এবং তার নাম শোনেনওনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: