শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইন্সটাগ্রাম ভিডিওতে মিউজিক অ্যাড করবেন যেভাবে!  » «   বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মোস্তফা আজাদের ইন্তেকাল  » «   ছুটির বিকেলে নাতি-নাতনিদের সঙ্গে প্রধানমন্ত্রীর খুনসুটি  » «   নতুন স্ত্রীকে ঘরে তুললেন হৃদয় খান  » «   জামালগঞ্জে মসজিদের ইমামের বাড়ির রাস্তায় চলাচলে বাধার অভিযোগ  » «   সব কর্মসূচি পালন করতে অনুমতি নিতে হবে কেন?  » «   সংগ্রামের পথ ধরেই আমাদের সব অর্জন : প্রধানমন্ত্রী  » «   যে অসুস্থতার কথা উল্লেখ করা হয়েছে আপিল আবেদনে  » «   হবিগঞ্জে মাকে বেঁধে মেয়েকে ধর্ষণের অভিযোগ  » «   মাশরাফির ফেরার সম্ভাবনা নেই!  » «   কৃত্রিম বুদ্ধিমত্তা হতে পারে ভয়ানক  » «   শিশুকে ধর্ষণের পর মাথা থেঁতলে হত্যা  » «   শ্রীপুরে পৃথক দুর্ঘটনায় নিহত ২  » «   যেভাবে মিলবে কোষ্ঠকাঠিন্য থেকে মুক্তি!  » «   বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের লাঠিপেটা, আটক ১১  » «  

মুশফিকুর রহিমকে চেনেন না স্মিথ



বাংলাদেশের রান মেশিন নামে খ্যাত তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। তিনি বাংলাদেশ দলের টেস্ট অধিনায়কও। অথচ চ্যাম্পিয়নস ট্রফিতে মুখোমুখি হওয়ার আগে সংবাদ সম্মেলনে মুশফিকুরের নামটাই ঠিক মতো মনে করতে পারলেন না অস্ট্রেলিয় অধিনায়ক স্টিভেন স্মিথ।

না পারারই কথা! কারণ কালে ভদ্রে অস্ট্রেলিয়ার সঙ্গে দেখা হয় দু’দলের। ওয়ানডেতে সর্বশেষ মুখোমুখি হয়েছে ৬ বছর আগে, ২০১১ সালে। টি-টোয়েন্টিতে গত বিশ্বকাপে মুখোমুখি হলেও, খুব অনিয়মিত দেখা হয় বাংলাদেশ আর অস্ট্রেলিয়ার। টেস্টে তো প্রায় এক যুগ হয়ে গেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলে না বাংলাদেশ।

তবুও, বাংলাদেশ দলের নিয়মিত সদস্য, ১২ বছরেরও বেশি সময় ধরে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট মাতানো এবং টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিমকে কে না চেনে? কিন্তু আক্ষেপের বিষয় হলো, অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ ঠিক তাকে চিনতে পারছিলেন না। অসি অধিনায়কের চেয়ে বয়সে এবং ক্যারিয়ারে অনেক বড় হওয়ার পরও মুশফিককে ‘তরুণ’ বলে আখ্যায়িত করলেন স্মিথ।

সংবাদ সম্মেলনে কথা বলতে গিয়ে তামিম ইকবালের নামটা ঠিকমত উচ্চারণ করতে পারলেও স্মিথ কিন্তু মুশফিকের নাম উচ্চারণ করতে গিয়েই মুখে বেধে গেলো তার। ঠিকভাবে উচ্চারণ করতে পারছিলেন না। মুশফিকের নাম এমনভাবে উচ্চারণ করতে গিয়েছিলেন তিনি, মনে হচ্ছিল জীবনে কখনও তাকে দেখেননি এবং তার নাম শোনেনওনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: