সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাকিস্তানে বাস দুর্ঘটনায় নিহত ১৯  » «   গুরুতর অসুস্থ হয়ে সিএমএইচে ভর্তি এরশাদ  » «   প্রতিবন্ধী মেয়েকে বিষ খাইয়ে হত্যার পর মায়ের আত্মহত্যা  » «   মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে লিগ্যাল নোটিশ  » «   মানুষের জীবনে দিনবদলের যাত্রা শুরু হয়েছে: প্রধানমন্ত্রী  » «   খাসোগি হত্যায় নগ্নসত্য বের করেই ছাড়ব: এরদোয়ান  » «   দুর্নীতির মামলায় অনুমতি ছাড়া সরকারি কর্মচারীদের গ্রেপ্তার নয়  » «   খাশোগির মৃত্যু : ফের সুর পাল্টাল সৌদি  » «   সিলেটে ঐক্যফ্রন্টের সমাবেশ ঘিরে সরব বিএনপি  » «   তাইওয়ানে ট্রেন লাইনচ্যুত হয়ে ১৮ জনের প্রাণহানি  » «   যেসব শর্তে সিলেটে সমাবেশের অনুমতি পেল জাতীয় ঐক্যফ্রন্ট  » «   মাসুদা ভাট্টি ভীষণ রকম চরিত্রহীন: তসলিমা নাসরিন  » «   খাশোগিকে টুকরো টুকরো করে তুরস্কের জঙ্গলে ফেলা হয় : সৌদি  » «   নাইজেরিয়ায় তুচ্ছ ঘটনায় দাঙ্গা : নিহত ৫৫  » «   জাতীয় সংসদের শেষ অধিবেশনে প্রথম দিন যে বিলগুলোর উত্থাপন  » «  

মুশফিকুর রহিমকে চেনেন না স্মিথ



বাংলাদেশের রান মেশিন নামে খ্যাত তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। তিনি বাংলাদেশ দলের টেস্ট অধিনায়কও। অথচ চ্যাম্পিয়নস ট্রফিতে মুখোমুখি হওয়ার আগে সংবাদ সম্মেলনে মুশফিকুরের নামটাই ঠিক মতো মনে করতে পারলেন না অস্ট্রেলিয় অধিনায়ক স্টিভেন স্মিথ।

না পারারই কথা! কারণ কালে ভদ্রে অস্ট্রেলিয়ার সঙ্গে দেখা হয় দু’দলের। ওয়ানডেতে সর্বশেষ মুখোমুখি হয়েছে ৬ বছর আগে, ২০১১ সালে। টি-টোয়েন্টিতে গত বিশ্বকাপে মুখোমুখি হলেও, খুব অনিয়মিত দেখা হয় বাংলাদেশ আর অস্ট্রেলিয়ার। টেস্টে তো প্রায় এক যুগ হয়ে গেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলে না বাংলাদেশ।

তবুও, বাংলাদেশ দলের নিয়মিত সদস্য, ১২ বছরেরও বেশি সময় ধরে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট মাতানো এবং টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিমকে কে না চেনে? কিন্তু আক্ষেপের বিষয় হলো, অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ ঠিক তাকে চিনতে পারছিলেন না। অসি অধিনায়কের চেয়ে বয়সে এবং ক্যারিয়ারে অনেক বড় হওয়ার পরও মুশফিককে ‘তরুণ’ বলে আখ্যায়িত করলেন স্মিথ।

সংবাদ সম্মেলনে কথা বলতে গিয়ে তামিম ইকবালের নামটা ঠিকমত উচ্চারণ করতে পারলেও স্মিথ কিন্তু মুশফিকের নাম উচ্চারণ করতে গিয়েই মুখে বেধে গেলো তার। ঠিকভাবে উচ্চারণ করতে পারছিলেন না। মুশফিকের নাম এমনভাবে উচ্চারণ করতে গিয়েছিলেন তিনি, মনে হচ্ছিল জীবনে কখনও তাকে দেখেননি এবং তার নাম শোনেনওনি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: