বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তরুণ ও যুবকদের জন্য যে চমক আ. লীগ-বিএনপির ইশতেহারে  » «   নারায়ণগঞ্জে গ্যাসের আগুনে একই পরিবারের ৯ জন দগ্ধ  » «   আমার কিছু হলে দায়ী আপনারা মামা-ভাগ্নে: সিইসিকে গোলাম মাওলা রনি  » «   ভুলভ্রান্তি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন: শেখ হাসিনা  » «   মাহবুব তালুকদারের বক্তব্য অসত্য: সিইসি  » «   ভোটের ফলাফল প্রকাশে বিশেষ সতর্কতা অবলম্বনের নির্দেশ  » «   ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মইনুলের জামিন  » «   বাংলাদেশের বিজয় দিবসকে অবজ্ঞা শেহবাগের!  » «   সারাদেশে ১ হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন  » «   প্রার্থিতা নিয়ে রিট খারিজ, নির্বাচন করতে পারবেন না খালেদা জিয়া  » «   জামায়াতের ২২ প্রার্থীর মনোনয়ন বাতিলে রুল  » «   সিলেটে প্রাধান্য উন্নয়ন ও গণতন্ত্র পুনরুদ্ধার  » «   বিএনপির ইশতেহার ঘোষণা করছেন ফখরুল  » «   আপিলেও ভোটের পথ খুলল না ইলিয়াসপত্নী লুনার  » «   যেসব ‘বিশেষ’ অঙ্গীকার থাকছে আ. লীগের নির্বাচনি ইশতেহারে  » «  

মিয়ানমার থেকে ফিরেছেন ৫ বাংলাদেশি



নিউজ ডেস্ক:: মিয়ানমারের কারাগার থেকে ছাড়া পেয়ে দেশে ফিরেছেন পাঁচ বাংলাদেশি। থাইল্যান্ডের সীমান্তে অবস্থিত তানিনথারি কারাগার থেকে মুক্তি পেয়ে তারা দেশে ফিরেছেন বলে নিশ্চিত করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।
শুক্রবার ইয়াঙ্গুনে বাংলাদেশ দূতাবাস জানায়, এক নির্বাহী আদেশে দেশটির প্রেসিডেন্ট ৩৩ বাংলাদেশিকে ক্ষমা করে দেওয়ার পর এ প্রক্রিয়া শুরু হয়।
মিয়ানমারে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে এসব বাংলাদেশিকে বিভিন্ন সময়ে কারাগারে পাঠনো হয়েছিল। ইয়াঙ্গুনে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা যাচাই করে তাদের বাংলাদেশি বলে শনাক্ত করেন।
তারপর তাদের মুক্ত করে ফিরিয়ে আনার চেষ্টা চালানো হয়। মুক্তির পর মিয়ানমার কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় সাধন করে বাংলাদেশ দূতাবাস তাদের ফেরত আনছে।
আগামী ব্যাচে ৯ জেলেকে ১২ জুন বিমানে ফেরত আনা হবে। মাছ ধরার ইঞ্জিনচালিত নৌকা বিকল হয়ে মিয়ানমারের সীমানায় প্রবেশ করায় তাদের কারাগারে পাঠানো হয়েছিল। অবশিষ্ট ১৯ জনকে সীমান্ত দিয়ে ১৫ জুন দেশে ফিরিয়ে আনা হবে।
ইয়াঙ্গুনে বাংলাদেশ দূতাবাস বলেছে, ইতোপূর্বে ২০১৬ সালের ডিসেম্বরে বাংলাদেশ সরকার মিয়ানমারের ৯২ জেলেকে সাধারণ ক্ষমা দিয়ে নিজ দেশে পাঠিয়েছিল।
১৯৮০ সালের সীমান্ত চুক্তির কারণে দুই দেশ ভুলবশত অনুপ্রবেশকারীদের বিভিন্ন সময়ে হস্তান্তর করে থাকে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: