বুধবার, ১৫ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
১৫ আগস্ট কেন ভারতের স্বাধীনতা দিবস?  » «   খালেদার জন্মদিনে ফখরুল‘প্রাণ বাজি রেখে লড়াই করতে হবে’  » «   রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু  » «   ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট  » «   ঢাকায় ইলিশের কেজি মাত্র ৪০০ টাকা!  » «   অস্ট্রেলিয়ান সিনেটে প্রথম মুসলিম নারী  » «   প্রধানমন্ত্রী নয়, ইসির নির্দেশনায় চলবে প্রশাসন : নাসিম  » «   সৌদি আরবে আরও ৫ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু  » «   মৃত পুরুষকে বিয়ে করলেন নারী, এরপর…  » «   যা করবেন সন্তানকে বুদ্ধিমান ও চটপটে বানাতে  » «   নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার  » «   কুরবানির গোশত অন্য ধর্মাবলম্বীকে দেওয়া যাবে?  » «   শাহরুখের গাড়ি-বাড়ি ও ঘড়ির দাম এত?  » «   ভ্যান চালিয়ে প্রধানমন্ত্রীর নামে জমি, এরপর…  » «   মোবাইল ফোনে নতুন কলচার্জ নিয়ে যা বলছেন গ্রাহকরা  » «  

‘মিস আমেরিকায়’ থাকছে না বিকিনির প্রচলন



ATLANTIC CITY, NJ – SEPTEMBER 10: Miss Tennessee 2017 Caty Davis participates in Swimsuit challenge during Miss America 2018 – Third Night of Preliminary Competition at Boardwalk Hall Arena on September 8, 2017 in Atlantic City, New Jersey. (Photo by Donald Kravitz/Getty Images for Dick Clark Productions)

বিনোদন ডেস্ক:: মার্কিন মুলুকে সুন্দরী প্রতিযোগিতায় বিচারকদের সামনে ‘বিকিনি’ পরার চলন বোধহয় শেষ হতে যাচ্ছে।আগামী বার থেকে যুক্তরাষ্ট্রের সেরা সুন্দরী নির্বাচন প্রতিযোগিতায় আর বিচারকের সামনে ‘বিকিনি পরে আসতে হবে না।সম্প্রতি এবিসি টিভির গুডমর্নিং আমেরিকা অনুষ্ঠানে এ তথ্য প্রকাশ করেছেন ওই আয়োজনের সাবেক বিজয়ী গ্রেচেন কারসন।

বিবিবির প্রতিবেদনে বলা হয়েছে, এখন থেকে সান্ধ্যকালীন পোশাকের পর্বে প্রতিযোগীদের এমন পোশাক পরে আসতে বলা হবে, যা পরে তারা স্বাচ্ছন্দ্য বোধ করেন এবং তাদের নিজস্ব ধরন প্রকাশ পায়।

মিস আমেরিকা অর্গানাইজেশনের ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান গ্রেচেন কারসন বলেন, ‘আমরা এখন থেকে আর প্রতিযোগীদের শরীর দেখে তাদের বিচার করবো না। এটা একটি বিরাট অর্জন।’

সাঁতারের পোশাক পর্বের পরিবর্তে এ সময় প্রতিযোগীদের একটি সাক্ষাৎকার পর্ব অনুষ্ঠিত হবে।যেখানে তাদের ভালোলাগা, বুদ্ধিমত্তা আর মিস আমেরিকা হিসাবে দায়িত্ব পালনের বিষয়ে প্রশ্ন করা হবে।

গ্রেচেন কারসন বলেন, কে না নিজেকে তুলে ধরতে না চায়।কে বা নেতৃত্বের গুণাবলী শিখতে না চায়? সারা বিশ্বের কাছে কে নিজের ভেতরের গুণাবলী তুলে ধরতে না চায়? এখন থেকে আমরা এসবের ভিত্তিতেই তাদের বিচার করবো।’

মিস আমেরিকার সাবেক নির্বাহী পরিচালক স্যাম হ্যাসকেল, প্রেসিডেন্ট জোশ র্যান্ডেল আর অন্য বোর্ড সদস্যরা অশ্লীল ইমেইল কেলেঙ্কারির জের ধরে গত বছর পদত্যাগ করেছেন।

সেসব ইমেইলে এই কর্মকর্তারা সাবেক বিজয়ীদের চেহারা, বুদ্ধি আর যৌন জীবন নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন, যা হাফিংটন পোস্টে প্রকাশিত হয়।এরপরই সব নারী প্রধান দলের মিস আমেরিকা সংস্থায় যুক্ত হন মিজ কারসন।১৯৮৯ সালে তিনি মিস আমেরিকা নির্বাচিত হয়েছিলেন।

আগামী মিস আমেরিকা প্রতিযোগিতা অনুষ্টিত হবে ২০১৯ সালে।এটি মার্কিন টেলিভিশন এবিসি টেলিভিশনে সরাসরি প্রচারিত হবে ৯ সেপ্টেম্বর থেকে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: