মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আস্তানায় বেশ কয়েকজন জঙ্গি ও গোলাবারুদ রয়েছে: সিটিটিসি প্রধান  » «   জেএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসে সতর্ক সরকার: শিক্ষামন্ত্রী  » «   #মিটু বিতর্ক: মামলা করলেন প্রতিমন্ত্রী আকবর  » «   সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ- প্রধানমন্ত্রী  » «   জিজ্ঞাসাবাদের সময় মৃত্যু হয় খাশোগির, সৌদি স্বীকারোক্তির প্রস্তুতি  » «   শ্রমিক নয়, গণমাধ্যম কর্মী হচ্ছেন সাংবাদিকরা  » «   জঙ্গি আস্তানা সন্দেহে দু’টি বাড়ি ঘেরাও সিটিটিসির ইউনিটের  » «   ক্লিনটনের যৌন কেচ্ছা নিয়ে বিস্ফোরক মন্তব্য হিলারির  » «   সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন  » «   বাল্যবিবাহের বিশেষ বিধান ‘ধর্ষণে’ প্রযোজ্য নয়  » «   বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায়…  » «   যেসব কারণে ইসির সভা থেকে বেরিয়ে যান কমিশনার মাহবুব  » «   সৌদি রাজপরিবারের বিরুদ্ধে সমালোচনা করলেই গুম-হত্যা!  » «   শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «   সম্পাদক পরিষদের তথ্যে ঘাটতি আছে: তথ্যমন্ত্রী  » «  

‘মিস আমেরিকায়’ থাকছে না বিকিনির প্রচলন



ATLANTIC CITY, NJ – SEPTEMBER 10: Miss Tennessee 2017 Caty Davis participates in Swimsuit challenge during Miss America 2018 – Third Night of Preliminary Competition at Boardwalk Hall Arena on September 8, 2017 in Atlantic City, New Jersey. (Photo by Donald Kravitz/Getty Images for Dick Clark Productions)

বিনোদন ডেস্ক:: মার্কিন মুলুকে সুন্দরী প্রতিযোগিতায় বিচারকদের সামনে ‘বিকিনি’ পরার চলন বোধহয় শেষ হতে যাচ্ছে।আগামী বার থেকে যুক্তরাষ্ট্রের সেরা সুন্দরী নির্বাচন প্রতিযোগিতায় আর বিচারকের সামনে ‘বিকিনি পরে আসতে হবে না।সম্প্রতি এবিসি টিভির গুডমর্নিং আমেরিকা অনুষ্ঠানে এ তথ্য প্রকাশ করেছেন ওই আয়োজনের সাবেক বিজয়ী গ্রেচেন কারসন।

বিবিবির প্রতিবেদনে বলা হয়েছে, এখন থেকে সান্ধ্যকালীন পোশাকের পর্বে প্রতিযোগীদের এমন পোশাক পরে আসতে বলা হবে, যা পরে তারা স্বাচ্ছন্দ্য বোধ করেন এবং তাদের নিজস্ব ধরন প্রকাশ পায়।

মিস আমেরিকা অর্গানাইজেশনের ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান গ্রেচেন কারসন বলেন, ‘আমরা এখন থেকে আর প্রতিযোগীদের শরীর দেখে তাদের বিচার করবো না। এটা একটি বিরাট অর্জন।’

সাঁতারের পোশাক পর্বের পরিবর্তে এ সময় প্রতিযোগীদের একটি সাক্ষাৎকার পর্ব অনুষ্ঠিত হবে।যেখানে তাদের ভালোলাগা, বুদ্ধিমত্তা আর মিস আমেরিকা হিসাবে দায়িত্ব পালনের বিষয়ে প্রশ্ন করা হবে।

গ্রেচেন কারসন বলেন, কে না নিজেকে তুলে ধরতে না চায়।কে বা নেতৃত্বের গুণাবলী শিখতে না চায়? সারা বিশ্বের কাছে কে নিজের ভেতরের গুণাবলী তুলে ধরতে না চায়? এখন থেকে আমরা এসবের ভিত্তিতেই তাদের বিচার করবো।’

মিস আমেরিকার সাবেক নির্বাহী পরিচালক স্যাম হ্যাসকেল, প্রেসিডেন্ট জোশ র্যান্ডেল আর অন্য বোর্ড সদস্যরা অশ্লীল ইমেইল কেলেঙ্কারির জের ধরে গত বছর পদত্যাগ করেছেন।

সেসব ইমেইলে এই কর্মকর্তারা সাবেক বিজয়ীদের চেহারা, বুদ্ধি আর যৌন জীবন নিয়ে আপত্তিকর মন্তব্য করেছিলেন, যা হাফিংটন পোস্টে প্রকাশিত হয়।এরপরই সব নারী প্রধান দলের মিস আমেরিকা সংস্থায় যুক্ত হন মিজ কারসন।১৯৮৯ সালে তিনি মিস আমেরিকা নির্বাচিত হয়েছিলেন।

আগামী মিস আমেরিকা প্রতিযোগিতা অনুষ্টিত হবে ২০১৯ সালে।এটি মার্কিন টেলিভিশন এবিসি টেলিভিশনে সরাসরি প্রচারিত হবে ৯ সেপ্টেম্বর থেকে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: